• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

বলিউডের ‘বাদশা’ শাহরুখ, টলিউডের ‘কিং’ দেব! রেকর্ড গড়ল বাংলা হিন্দি ইন্ডাস্ট্রির দুই সুপারস্টার

করোনা পরবর্তী সময়টা বলিউড (Bollywood) এবং টলিউডের (Tollywood) জন্য একেবারেই ভালো যায়নি। একের পর এক সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পড়ছিল। একসময় যখন মনে হচ্ছিল এবার হয়তো আর ঘুরে দাঁড়াতে পারবে না দুই ইন্ডাস্ট্রি। ঠিক তখনই ‘রক্ষাকর্তা’ হিসেবে হাজির হন দুই ইন্ডাস্ট্রির দুই সুপারস্টার শাহরুখ খান (Shah Rukh Khan) এবং দেব (Dev)। খরা কাটিয়ে বলিউড ও টলিউডের সুদিন ফেরালেন এই দুই তারকাই।

গত বছরটা বলিউডের জন্য একেবারেই ভালো যায়নি। দক্ষিণী ছবির দাপট এবং বয়কট ট্রেন্ডের (Boycott Bollywood) সাঁড়াশি চাপে পড়ে রীতিমতো কোণঠাসা হয়ে পড়েছিল হিন্দি সিনেমা। ‘বলিউড শেষ’ এই রব উঠতেও শুরু করে দিয়েছিল। কিন্তু নতুন বছর পড়তেই বদলে গেল সম্পূর্ণ চিত্র। সৌজন্যে ‘বাদশা’ শাহরুখ খানের ছবি ‘পাঠান’ (Pathaan)।

   

Pathaan revived Bollywood

গত ২৫ জানুয়ারি রিলিজ করেছে শাহরুখ-দীপিকা অভিনীত এই সিনেমা। দেখতে দেখতে কেটে গিয়েছে প্রায় তিন সপ্তাহ। কিন্তু এখনও দর্শকমহলে ‘পাঠান’এর ক্রেজ দেখার মতো। ভারতে তো বটেই, সারা বিশ্বে ঝড় তুলেছে এই ছবি। ইতিমধ্যেই প্রায় ৯৫০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে এই সিনেমা। ১০০০ কোটির গণ্ডি পেরোনো এখন স্রেফ সময়ের অপেক্ষা।

অপরদিকে টলিউডের কথা যদি বলা হয়, করোনা পরবর্তী সময়ে ধুঁকছিল বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিও। মন্দার বাজার কাটিয়ে টলিউড ফের কবে ঘুরে দাঁড়াবে তা নিশ্চিত হয়ে বলতে পারছিল না কেউ। ‘বয়কট’ ট্রেন্ডের আঁচ এসে পড়েছিল টলিউডেও। সবকিছুর চাপে ইন্ডাস্ট্রির যখন ল্যাজেগোবরে দশা, সেই সময় ‘রক্ষাকর্তা’ হয়ে আসেন সুপারস্টার দেব।

Projapoti revived Tollywood

গত বছর বড়দিনের সময় মুক্তি পেয়েছিল দেব-মিঠুন চক্রবর্তী অভিনীত ‘প্রজাপতি’ (Projapoti)। রিলিজের পর থেকেই ছবিটি নিয়ে বেশ কিছু বিতর্ক তৈরি হয়েছিল। কিন্তু সেই প্রভাব বক্স অফিসে এসে পড়েনি। দর্শকদের ভালোবাসায় প্রেক্ষাগৃহে সগৌরবে উড়েছে দেব-মিঠুনের ‘প্রজাপতি’।

Shah Rukh Khan and Dev

তাই শাহরুখকে যদি বলিউডের ‘বাদশা’ বলা হয়, দেবকে তাহলে টলিউডের ‘কিং’ বলা হলে হয়তো অত্যুক্তি হবে না। কারণ ‘বাদশা’ এবং ‘কিং’ দু’জনেই যেমন রাজত্ব করেন, তেমনই দরকার পড়লে রক্ষাও করতে পারেন। আর নিজ নিজ ইন্ডাস্ট্রির দুর্দিনে ঠিক সেটাই তো করে দেখালেন শাহরুখ ও দেব। সমস্ত ঝড়ঝাপটা কাটিয়ে ফের সকলের মুখে হাসি ফোটালেন এই দুই তারকা।