• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

বয়কটকারীরা কুকুর, শুধু ঘেউ ঘেউ করতেই পারে! ‘পাঠান’র সাফল্য দেখে বিস্ফোরক প্রকাশ রাজ

বয়কট ট্রেন্ডকে ধুলোয় মিশিয়ে বক্স অফিসে চলছে ‘পাঠান রাজ’ (Pathaan)। শাহরুখের (Shah Rukh Khan) ছবির আকাশছোঁয়া সাফল্যের মাঝেই এবার বয়কটবাহিনীকে নিয়ে একাধিক বিস্ফোরক বয়ান দিলেন নামী দক্ষিণী অভিনেতা প্রকাশ রাজ (Prakash Raj)। সাউথের এই জনপ্রিয় অভিনেতা মতপ্রকাশ্যের ক্ষেত্রে বরাবরই অকুতোভয়। ঘুরিয়ে পেঁচিয়ে নয়, বরং সোজাসাপটা কথা বলতেই পছন্দ করেন তিনি। ‘পাঠান’এর ক্ষেত্রেও তার অন্যথা হল না।

শাহরুখ-দীপিকার ছবি এখন প্রেক্ষাগৃহে রমরমিয়ে চললেও, রিলিজের আগে বয়কটের (Boycott) ডাক তুলেছিল গেরুয়া শিবির। যতবার বয়কটকারীদের তরফ থেকে ছবিটিকে নিষিদ্ধ করার কথা উঠেছে ততবার এর বিরুদ্ধে সুর চড়িয়েছেন প্রকাশ। স্বাভাবিকভাবেই তাই ‘পাঠান’ যখন দর্শকমনে রাজত্ব করছে তখন বয়কটবাহিনীকে একহাত নিতে ছাড়লেন না এই জনপ্রিয় দক্ষিণী অভিনেতা।

   

Prakash Raj about Pathaan

অবশ্য শুধুমাত্র ‘পাঠান’এর বিষয়েই নয়, সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘দ্য কাশ্মীর ফাইলস’ পরিচালক বিবেক অগ্নিহোত্রীকেও নিশানা করেছেন প্রকাশ। বয়কটকারীদের প্রসঙ্গে যেমন এই দক্ষিণী অভিনেতা সাফ বলেন, ‘এরা শুধুমাত্র ঘেউ ঘেউ করবে, কামড়াতে আসবে না’।

সাক্ষাৎকারে প্রকাশ বলেন, ‘ওঁরা পাঠান বয়কট করতে চেয়েছিল। কিন্তু এর মধ্যেই ৭০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে শাহরুখের সিনেমা। এদিকে যে মূর্খরা পাঠান নিষিদ্ধ করার ডাক তুলেছিল তাঁরা নরেন্দ্র মোদীর সিনেমাই ঠিক ভাবে সফল করতে পারলো না। তাই এরা শুধুমাত্র ঘেউ ঘেউ করতেই পারে। কামড়াতে আসতে পারবে না। স্রেফ শব্দদূষণ।‘

Prakash Raj about Vivek Agnihotri

এরপর ‘দ্য কাশ্মীর ফাইলস’ পরিচালক বিবেককে একহাত নিয়ে প্রকাশ বলেন, ‘নির্লজ্জ পরিচালক। দ্য কাশ্মীর ফাইলস খুবই খারাপ একটি সিনেমা। ওঁর সিনেমাকে অস্কার পাওয়ার যোগ্য বলে যে দাবি করা হচ্ছে, আমার প্রশ্ন হল ওঁকে কে দেবে অস্কার?’ দক্ষিণী অভিনেতা বলেন, তিনি জানান এই ধরণের প্রচারসর্বস্ব সিনেমার জন্য প্রায় ২০০০ কোটি টাকার বিপুল অর্থ নিয়োগ করা হয়েছে। অভিনেতার সাফ জবাব, ‘এরা কেবলমাত্র মানুষকে বোকাই বানাতে পারে’।

‘পাঠান’এর সাফল্যের উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও এই বিষয় মন্তব্য করেছিলেন। তিনি বলেছিলেন, ‘শিল্পীদের সর্বদা সম্মান করা উচিত। তবে ছবি তৈরি করার ক্ষেত্রে পরিচালক এবং প্রযোজকদেরও সাবধান হওয়া উচিত। সিনেমার ভেতরে এমন কোনও দৃশ্য অথবা ছবি ব্যবহার করা উচিত নয়, যা সাধারণ মানুষদের ভাবাবেগে আঘাত করতে পারে’।