• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

৫ দিনে আয় ৫০০ কোটি! হলিউডকে চ্যালেঞ্জ করে আমেরিকায় রেকর্ড করল শাহরুখ খানের ‘পাঠান’

রিলিজের ৫ দিন পরেও বক্স অফিসে বহাল ‘পাঠান’এর (Pathaan) রাজত্ব। যত দিন যাচ্ছে দর্শকমহলে শাহরুখের (Shah Rukh Khan) ছবি ঘিরে ক্রেজও বাড়ছে। দীর্ঘ ৪ বছরের অপেক্ষা শেষে পর্দায় ফিরেছেন ‘বাদশা’। স্বাভাবিকভাবেই তাঁকে দেখার জন্য সিনেমা হলে উপচে পড়ছে দর্শকদের ভিড়। মুক্তির দিন থেকেই রমরমিয়ে চলছে ‘পাঠান’। ভারতে তো বটেই, বিদেশেও একাধিক রেকর্ড গড়েছে এই ছবি। সম্প্রতি যেমন আমেরিকায় একটি অনন্য নজির স্পর্শ করেছে শাহরুখের সিনেমা।

গত বুধবার অর্থাৎ ২৫ জানুয়ারি রিলিজ করেছে ‘পাঠান’। পঞ্চম দিন অবধি সারা বিশ্বে ৫০০ কোটির বেশি আয় করে ফেলেছে এই সিনেমা। কিছু কিছু পরিসংখ্যানে দাবি করা হয়েছে, রবিবার পর্যন্ত ‘পাঠান’এর ওয়ার্ল্ডওয়াইড বক্স অফিস কালেকশনে (Pathaan box office collection) সাড়ে ৫০০ কোটি। শুধুমাত্র ভারতে যদি বলা হয়, তাহলে সেই অঙ্কটা ৩০০ কোটি ছুঁইছুঁই। পঞ্চম দিনের শেষে শাহরুখের ছবি বক্স অফিস কালেকশন ২৮২ কোটি টাকা।

   

Pathaan box office collection

রিলিজের প্রথম ৪ দিন ভারতে হাফ সেঞ্চুরি করেছিল ‘পাঠান’। রবিবার দিন ৫০ কোটির গণ্ডি টপকে প্রায় ৭০ কোটির ব্যবসা করেছে শাহরুখের সিনেমা। সপ্তাহান্তে যশ রাজ ফিল্মসের এই ছবি দেখতে আরও বেশি হল ভরিয়েছিলেন দর্শকরা। স্বাভাবিকভাবেই তাই একলাফে অনেকটা বেড়ে গিয়েছে ছবির বক্স অফিস কালেকশনও।

ভারতে এই মুহূর্তে সাড়ে ৫ হাজার পর্দায় ‘পাঠান’ দেখানো হচ্ছে। ভারত ছাড়াও আরও ১০০টি দেশে রিলিজ করেছে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবি। বিদেশে ‘পাঠান’ দেখানো হচ্ছে আড়াই হাজার পর্দায়। স্রেফ আমেরিকাতেই ৬৯৪টি হলে মুক্তি পেয়েছে এই ছবি। সম্প্রতি সেখানেই একটি অনন্য নজির গড়েছে শাহরুখ-দীপিকা-জনের সিনেমা।

Pathaan box office collection

উত্তর আমেরিকার বক্স অফিসে বলিউড ছবি হিসেবে প্রথম দিনে সর্বোচ্চ আয়ের নজির গড়েছে ‘পাঠান’। রিলিজের দিনই আমেরিকায় ১৮ লাখ ৬০ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ১৫ কোটি টাকা) আয় করেছিল এই সিনেমা। সেখানকার ৬৯৪টি হলে সাম্প্রতিক অতীতে মুক্তিপ্রাপ্ত যে কোনও সিনেমার চেয়ে ‘পাঠান’এর গড় সবচেয়ে বেশি। শুধু তাই নয়, আয়ের হিসেবে হলিউডকেও টেক্কা দিচ্ছে এই বলিউড সিনেমা।

আয়ের নিরিখে এখন শুধুমাত্র ৩টি হলিউড ছবি ‘পাঠান’এর আগে রয়েছে। শাহরুখের ছবি যদি এভাবেই রমরমিয়ে চলতে থাকে থাকে তাহলে সেরা গড়ের লিস্টে তৃতীয় অথবা চতুর্থ স্থানে শেষ করতে পারে। উল্লেখ্য, আমেরিকায় রেকর্ড গড়ার পাশাপাশি ভারতে সবচেয়ে দ্রুত ২৫০ কোটির গণ্ডি টপকানোর নজিরও গড়েছে ‘পাঠান’। অর্থাৎ গোটা বিশ্বেই এখন চলছে ‘পাঠান-রাজ’।