• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

সত্যিই বাদশাহী কামব্যাক! ১ দিনে ১০০ কোটি কামিয়ে ওয়ার্ল্ড বক্স অফিসে নতুন রেকর্ড গড়ল ‘পাঠান’

দীর্ঘ ৪ বছরের অপেক্ষা শেষে বুধবার রিলিজ করেছে সুপারস্টার শাহরুখ খান (Shah Rukh Khan) অভিনীত ‘পাঠান’ (Pathaan)। সপ্তাহের অন্যতম ব্যস্ত দিনে রিলিজ করলেও ছবিটি দেখতে প্রেক্ষাগৃহে উপচে পড়েছিল দর্শকদের ভিড়। দ্বিতীয় দিনে যেন আরও বেড়েছে ‘পাঠান’এর ক্রেজ। এসবের মাঝেই প্রথম বলিউড সিনেমা হিসেবে ওয়ার্ল্ড বক্স অফিসে (Worldwide box office) অনন্য রেকর্ড গড়ল শাহরুখের সিনেমা।

‘জিরো’র ব্যর্থতার পর দীর্ঘ ৪ বছর নায়ক হিসেবে বড়পর্দায় দেখা যায়নি ‘কিং খান’কে। ‘পাঠান’ দেখার জন্য তাই স্বাভাবিকভাবেই মুখিয়ে ছিলেন শাহরুখ অনুরাগী সহ সকল সিনেপ্রেমী মানুষরা। আর রিলিজের দিনই বক্স অফিসে অনন্য নজির গড়ল এই ছবি। শুধুমাত্র ভারতেরই নয়, বিদেশের বক্স অফিসেও একাধিক রেকর্ড ভাঙছে ‘বাদশা’র সিনেমা।

   

Pathaan worldwide box office collection

বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গিয়েছে, গতকাল অর্থাৎ রিলিজের দিনই প্রায় ৬৭ কোটির কাছাকাছি আয় করেছে ‘পাঠান’। আজ আবার প্রজাতন্ত্র দিবসের ছুটি রয়েছে। চলচ্চিত্র বিশেষজ্ঞদের অনুমান, প্রথম দিনের চেয়ে আজ আরও বেশি আয় করবে শাহরুখের সিনেমা। সেই সঙ্গেই পেরোবে ১০০ কোটির গণ্ডিও।

তবে ভারতের বক্স অফিসে এখনও পর্যন্ত ১০০ কোটি গণ্ডি না টপকালেও, বিশ্বব্যাপী বক্স অফিস কালেকশনের নিরিখে কিন্তু এই অঙ্ক আয় করে ফেলেছে ‘পাঠান’। প্রথম দিনেই বিদেশে প্রায় ৩৬ কোটি টাকার ব্যবসা করেছে শাহরুখের সিনেমা। ওয়ার্ল্ডওয়াইড কালেকশনের নিরিখে বলা হলে, এই মুহূর্তে ‘পাঠান’এর বক্স অফিস কালেকশন এসে দাঁড়িয়েছে প্রায় ১০২ কোটি টাকা।

Pathaan worldwide box office collection

গ্লোবাল বক্স অফিসে ১০০ কোটির গণ্ডি পেরনোর সঙ্গে প্রথম বলিউড সিনেমা হিসেবে একটি অনন্য নজিরও গড়ে ফেলেছে ‘পাঠান’। এই প্রথম কোনও বলিউড ছবি রিলিজের দিনই ওয়ার্ল্ড বক্স অফিসে ১০০ কোটি আয় করল। ‘বয়কট পাঠান’ ট্রেন্ড থাকা সত্ত্বেও ‘পাঠান’ যেভাবে বক্স অফিসে রাজত্ব করছে তা দেখে খুশি সিনেপ্রেমী মানুষরাও।

প্রসঙ্গত, সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই সিনেমা যশ রাজ ফিল্মসের ‘স্পাই ইউনিভার্স’এর অন্তর্গত। দমদার অ্যাকশনে ভরপুর এই ছবিতে শাহরুখ ছাড়াও অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম। এছাড়াও ১০ মিনিটের ক্যামিওয় দেখা মিলেছে ‘টাইগার’ সলমন খানেরও।