• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

‘বাদশা’ চিরকাল ‘বাদশা’ই থাকে! প্রথম ভারতীয় অভিনেতা হিসেবে এই নজির গড়ে দেশকে গর্বিত করলেন শাহরুখ

শাহরুখ খান (Shah Rukh Khan) এমন একজন ব্যক্তিত্ব যাকে নিয়ে সংবাদমাধ্যমে চর্চা লেগেই থাকে। আর হবে নাই বা কেন, যতই হোক তিনি ‘বাদশা’ বলে কথা! কাজ হোক বা ব্যক্তিগত জীবন শাহরুখ মানেই নেটিজেনদের চর্চার ‘হট টপিক’। সম্প্রতি যেমন ‘পাঠান’ ছবি নিয়ে চলতে থাকা বিতর্কের জেরে সংবাদমাধ্যমের শিরোনামে উঠে এসেছেন অভিনেতা।

‘কিং খান’এর আসন্ন ছবি ‘পাঠান’এর নতুন গান ‘বেশরম রঙ’ প্রকাশ্যে আসার পর থেকেই মাথাচাড়া দিয়ে উঠেছে একাধিক বিতর্ক। জ্বালানো হয়েছে শাহরুখের কুশপুতুলও। রিলিজের আগেই উঠেছে ‘পাঠান’ বয়কটের ডাক। সব মিলিয়ে ‘পাঠান’ নিয়ে সরগরম সংবাদমাধ্যম-সোশ্যাল মিডিয়া।

   

Shah Rukh Khan in Besharam Rang

তবে এসবের মাঝেই বলিউড ‘বাদশা’ শাহরুখ এক বিশাল কীর্তি গড়লেন। হলিউড তারকাদের পরাজিত করে প্রথম ভারতীয় অভিনেতা হিসেবে এক অনন্য নজর গড়লেন তিনি। সেই সঙ্গেই বিশ্ব মঞ্চে উজ্জ্বল করলেন ভারতের নাম। এখন নিশ্চয়ই ভাবছেন কী এমন নজির গড়েছেন ‘কিং খান’?

তাহলে জানিয়ে রাখি, সম্প্রতি জনপ্রিয় ‘এম্প্যায়ার ম্যাগাজিন’ (Empire magazine) কর্তৃক প্রকাশিত হয়েছে বিশ্বের সর্বকালের সেরা ৫০ জন অভিনেতা-অভিনেত্রীর নাম। আর সেখানেই ভারত থেকে একমাত্র স্থান করে নিয়েছেন পর্দার ‘পাঠান’ তথা শাহরুখ।

Shah Rukh Khan

বলিউড ‘বাদশা’ শাহরুখ ছাড়াও এই লিস্টে রয়েছে বিশ্বের একাধিক কিংবদন্তি অভিনেতা-অভিনেত্রীর নাম। মার্লন ব্র্যান্ডো, টম হ্যাঙ্কস, কেট উইন্সলেট-সহ একাধিক খ্যাতনামা ব্যক্তিত্বরা স্থান করে নিয়েছেন ‘এম্প্যায়ার ম্যাগাজিন’ কর্তৃক প্রকাশিত সেই লিস্টে। বিশ্বের এত নামী শিল্পীদের মাঝে শাহরুখের স্থান করে নেওয়া যে সত্যিই অসাধারণ ব্যাপার, তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না।


‘এম্প্যায়ার ম্যাগাজিন’ কর্তৃক প্রকাশিত এই তালিকায় শাহরুখ অভিনীত বেশ কিছু আইকনিক চরিত্রের কথাও উল্লেখ করা হয়েছে। ‘দেবদাস’এর দেবদাস মুখার্জি থেকে শুরু করে ‘কুছ কুছ হোতা হ্যায়’র রাহুল খান্না হয়ে ‘স্বদেশ’এর মোহন ভার্গব এবং ‘মাই নেম ইজ খান’এর রিজওয়ান খান চরিত্রের নাম উল্লেখ করা হয়েছে সংশ্লিষ্ট লিস্টে। এত সম্মানীয় এক তালিকায় শাহরুখের স্থান করে নেওয়ার খবর জানাজানি হওয়া মাত্রই তাঁকে শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন অনুরাগীরা।