• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

Adipurush’এ রাবণের লুক বিতর্কে অবশেষে নীরবতা ভাঙলেন পরিচালক ওম রাউ, বললেন এই যুগে এমনই দেখতে হয়!

ধুমধাম করে অযোধ্যায় প্রকাশ্যে আনা হয়েছিল প্রভাস, সইফ আলি খান অভিনীত ‘আদিপুরুষ’ (Adipurush) ছবির টিজার। নির্মাতারা আশা করেছিলেন, দর্শকরা প্রাণ খুলে ভালোবাসা দেবেন। কিন্তু ভালোবাসা তো দূর, ইতিমধ্যেই ছবিটি বয়কটের ডাক উঠেছে সোশ্যাল মিডিয়ায়। শুধু তাই নয়, ‘আদিপুরুষ’এর থিয়েটার রিলিজও এখন প্রশ্নের মুখে এসে দাঁড়িয়েছে।

ওম রাউত পরিচালিত এই ছবির বিরুদ্ধে বেশ কিছু গুরুতর অভিযোগ উঠেছে। কারোর অভিযোগ, ‘আদিপুরুষ’এ ভুল তথ্য পরিবেশন করা হয়েছে, আবার কারোর অভিযোগ রাম-রাবণ-হনুমানকে অপমান করা হয়েছে। বিশেষত ছবিতে রাবণের লুক নিয়ে চরম বিতর্কের সৃষ্টি হয়েছে।

   

Adipurush

‘আদিপুরুষ’এ রাবণের চরিত্রে অভিনয় করছেন বলিউডের নামী অভিনেতা সইফ আলি খান। টিজারে তাঁর লুক দেখে দর্শকদের একাংশের মনে হয়েছে আলাউদ্দিন খিলজি কিংবা বাবরকে দেখছেন। আর ব্যস, রাবণের লুক নিয়ে এমন ‘ছেলেখেলা’ করাতেই চটে গিয়েছেন তাঁরা। এবার সম্পূর্ণ বিতর্ক নিয়ে মুখ খুললেন পরিচালক ওম রাউত (Om Raut) নিজে।

সম্প্রতি পরিচালক ওম এবং ছবির সংলাপ লেখক মনোজ মুন্তাশির ‘আদিপুরুষ’ বিতর্কে নিজেদের মুখ খোলেন। একটি নামী সংবাদমাধ্যমকে দেওয় সাক্ষাৎকারে ওম বলেন, ‘আজকের সময়ে আমাদের রাবণ রাক্ষস, ক্রূর। যিনি আমাদের দেবী সীতাকে হরণ করেছেন তিনি ক্রূর। আজকের সময়ে রাবণ কেমন দেখতে আমরা সেটাই দেখিয়েছি। এটা আমাদের জন্য নিছক কোনও সিনেমা কিংবা প্রোজেক্ট না, এটা আমাদের মিশন’।

Saif Ali Khan in Adipurush

এখানেই থামেননি ‘আদিপুরুষ’ পরিচালক। ওমের সংযোজন, ‘আমাদের সিনেমা আমাদের ভক্তির প্রতীক। আর এর জন্য আমাদের সবার আশীর্বাদ প্রয়োজন। যারা আমাদের সিনেমার বিষয়ে কথ বলছেন, তাঁরা আমাদের থেকে বড়। আমি তাঁদের প্রত্যেকের কথা শুনছি এবং লিখে রাখছি। যখন আপনারা ২০২৩ সালে ছবিটি দেখবেন, তখন আমি কাউকে নিরাশ করব না’।

Om Raut

অপরদিকে খানিকটা একই সুর শোনা যায়, সংলাপ লেখক মনোজের গলাতেও। তিনি বলেন, মাত্র ১ মিনিট ৩৫ সেকেন্ডের টিজারেই দর্শকরা দেখতে পেয়েছেন রাবণ কপালে ত্রিপুণ্ড (কপালে তিনটি সাদা তিলক) কেটেছেন। মনোজ বলেন, ‘আমি জিজ্ঞেস করতে চাই কোন খিলজি কপালে ত্রিপুণ্ড কিংবা তিলক লাগায়? কোন খিলজি জনেউ (পবিত্র সুতো) এবং রুদ্রাক্ষ পরেন? ছোট টিজারেও কিন্তু আমরা রাবণের এই সকল দিক দেখিয়েছি’।

‘আদিপুরুষ’এর দিক থেকে বলা হলে, ছবিতে শ্রীরামের চরিত্রে সাউথ সুপারস্টার প্রভাস, রাবণের চরিত্রে সইফ, সীতা মাতার চরিত্রে কৃতি শ্যানন এবং লক্ষ্মণের চরিত্রে সানি সিংকে দেখা যাবে। ওম রাউতের এই বিগ বাজেট সিনেমা আগামী বছর ১২ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

site