• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

‘এজীবনে সেই কলঙ্ক আর গেল না’! প্রয়াত বন্ধু তাপস পালের জন্মদিনে স্মৃতির ঝাঁপি খুললেন চিরঞ্জিত

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে কত অভিনেতাই এলো আর গেল।  তবে তাপস পালের (Tapas Pal) মতো অভিনেতা খুব কমই রয়েছেন। যিনি পর্দায় নিজের শান্তশিষ্ট , অভিনয় দক্ষতার মধ্যে দিয়ে মন জয় করে নিয়েছিলেন দর্শকদের। হয়ে উঠেছিলেন পাশের বাড়ির ছেলের মতো। তবে দুঃখের বিষয় প্রতিভাবান এই শিল্পী আজ আর আমাদের মধ্যে নেই।

দুবছর আগেই ২০২০ সালের ফেব্রুয়ারি মাসেই প্রয়াত হয়েছেন অভিনেতা। তবে কথায় আছে শিল্পীর মৃত্যু হলেও তিনি বেঁচে থাকেন তাঁর কাজের মধ্যে দিয়ে। তাপস পালের ক্ষেত্রেও তার ব্যতিক্রম নয়। তবে শেষ বয়সে এসে সময়টা খুব একটা ভালো কাটেনি অভিনেতার। নিজের করা একটা বেফাঁস মন্তব্যের ফল ভুগতে হয়েছিল  আজীবন। এমনকি মৃত্যুর পরেও এখনও তাঁর করা সেই মন্তব্য নিয়ে কম চর্চা হয় না।

   

Tapas Pal,তাপস পাল,Birthday,জন্মদিন,Chiranjit Chakraborty,চিরঞ্জিত চক্রবর্তী,Memories,স্মৃতি

তবে কাছের মানুষদের কাছে অভিনেতা আজ  অভিনেতার স্মৃতিটুকুই সম্বল। আজ অর্থাৎ ২৯ সেপ্টেম্বর তাপস পালের জন্মদিন (Birthday)।আর আজকের দিনেই তাঁর স্মৃতিচারণা করলেন টলিউডের আরএক সুপারস্টার চিরঞ্জিত চক্রবর্তী (Chiranjit Chakraborty)। একটা সময় বাংলা সিনেমা জগতে চার মূর্তি হিসেবে পরিচিত ছিলেন তাপস পাল,চিরঞ্জিত চক্রবর্তী, অভিষেক চট্টোপাধ্যায় এবং প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

তাঁদের মধ্যে দুজন আজ আর আমাদের মধ্যে নেই। একসময় তাপস পালের সাথে একাধিক সিনেমায় চুটিয়ে অভিনয় করেছিলেন চিরঞ্জিত।সেই থেকেই গাঢ় হতে শুরু করে দুজনের বন্ধুত্ব। তাপস পালের মৃত্যুর পরেও সেই বন্ধুত্ব আজ অটুট। তাই আজ প্রয়াত অভিনেতার জন্মদিনে তাঁরই পুরনো স্মৃতি গুলোই বারবার ঘুরে ফিরে আসছিল বর্ষিয়ান এই অভিনেতার মনের মধ্যে।

Tapas Pal,তাপস পাল,Birthday,জন্মদিন,Chiranjit Chakraborty,চিরঞ্জিত চক্রবর্তী,Memories,স্মৃতি

তাই আজকের এই বিশেষ দিনে ২৪ ঘন্টা ডিজিটালের কাছে নিজের স্মৃতির ঝাঁপি খুলে বসেছিলেন অভিনেতা।  পুরনো বন্ধুর  স্মৃতিচারণা করতে গিয়ে চিরঞ্জিত এদিন বলেই ফেললেন নিজের কিছু ভুল সিদ্ধান্তের কারণে নিজের জায়গাটা নিজেই নষ্ট করে ফেলেছিলেন তাপস পাল।  নিয়তির কারণেই সম্ভবত এমন একটা ভুল কথা তিনি বলে ফেলেছিলেন।

Chiranjeet Chakraborty

যে কারণে তাঁর জীবনটাই নষ্ট হয়ে যায়। অভিনেতার কথায় খুব দুর্ভাগ্যের বিষয় এটা যে বলা উচিত হয়নি সেটা খুব ভালো করে জানতেন তাপস পাল। চিরঞ্জিতের কথায় ‘তারপর বহুবার ও ক্ষমা চেয়েছে, কিন্তু ক্ষমাটা আর কেউ করল না! একবার চিহ্নিত যেটা হয়ে গেল, তারপর এজীবনে সেই কলঙ্ক আর গেল না’।