• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

কয়েক মিনিটেই কামাল! অমিতাভ থেকে শাহরুখ রইল বলিউডের ইতিহাসের সেরা ৮ ক্যামিও চরিত্র

বলিউডের ইতিহাসে ক্যামিও চরিত্র একেবারেই নতুন বিষয় নয়। বহু সিনেমায় আমরা কয়েক মিনিটের জন্য বলিপাড়ার বহু সুপারস্টারকে অভিনয় করতে দেখেছি। সম্প্রতি যেমন, ‘রকেট্রিঃ দ্য নাম্বি এফেক্ট’, ‘লাল সিং চাড্ডা’য় কয়েক মিনিটের জন্য অভিনয় করে দর্শকদের মন জয় করেছেন সুপারস্টার শাহরুখ খান। বলিউডে অতীতেও এমন নিদর্শন প্রচুর রয়েছে। আজকের প্রতিবেদনে বলিউডের (Bollywood) ইতিহাসের সেরা ৮ ক্যামিও (Cameo) চরিত্রের নাম তুলে ধরা হল।

মুন্নাভাই এমবিবিএস, জিমি শেরগিল (Jimmy Shergill)- সঞ্জয় দত্ত, আরশাদ ওয়ার্সি অভিনীত ‘মুন্নাভাই এমবিবিএস’ ছবিটি এখনও দর্শকদের মনে গেঁথে রয়েছে। এই ছবিতে কয়েক মিনিটের জন্য অভিনয় করেছিলেন জনপ্রিয় অভিনেতা জিমি শেরগিল। সেই অল্প সময়ের মধ্যেই দর্শকদের মুগ্ধ করে দিয়েছিলেন অভিনেতা।

   

Jimmy Shergill in Lage Raho Munna Bhai

পিকে, রণবীর কাপুর (Ranbir Kapoor)- আমির খান অভিনীত ‘পিকে’ ছবিটি বলিউডের ইতিহাসের অন্যতম সেরা ছবিগুলির মধ্যে একটি। এই সিনেমার শেষে ক্যামিও চরিত্রে দেখা গিয়েছিল অভিনেতা রণবীর কাপুরকে। ছবিটির যদি কোনও সিক্যুয়েল আসে তাহলে সেখানে ঋষি পুত্রের থাকা প্রায় নিশ্চিত।

Ranbir Kapoor in PK

অ্যায় দিল হ্যায় মুশকিল, শাহরুখ খান (Shah Rukh Khan)- করণ জোহরের এই ছবিতে অভিনয় করেছিলেন রণবীর কাপুর, ঐশ্বর্য রাই বচ্চন, অনুষ্কা শর্মা এবং ফওয়াদ খান। ছবিটি বক্স অফিসে ভালো ব্যবসা করেছিল। এই সুপারহিট সিনেমাতেই মাত্র কয়েক মিনিটের ক্যামিওতে বাজিমাত করেছিলেন শাহরুখ খান। ‘একতরফা ভালোবাসা’ নিয়ে ‘বাদশা’র সেই জনপ্রিয় সংলাপ এখনও দর্শকদের মনে গেঁথে রয়েছে।

Shah Rukh Khan in Ae Dil Hai Mushkil

অজব প্রেম কি গজব কাহিনী, সলমন খান (Salman Khan)- রণবীর কাপুর, ক্যাটরিনা কাইফ অভিনীত এই মিষ্টি প্রেমের সিনেমাটি এখনও দর্শকদের মনে গেঁথে রয়েছে। পাশাপাশি এই ছবির মিউজিক অ্যালবামের কথাও কিন্তু দর্শকরা ভোলেননি। তবে এসব ছাড়াও আরও একটি বিষয় যেটি দর্শকদের মনে রয়েছে তা হল সলমন খানের ধামাকেদার ক্যামিও।

Salman Khan in Ajab Prem Ki Gajab Kahani

কুছ কুছ হোতা হ্যায়, সলমন খান (Salman Khan)- রাহুল, অঞ্জলি আর টিনার গল্প নিশ্চয়ই মনে আছে? এই ছবির প্রাইমারি কাস্ট শাহরুখ খান, কাজল এবং রাণী মুখার্জি হলেও স্বল্প সময়ের জন্য অভিনয় করে দর্শকদের মন জয় করে নিয়েছিলেন সুপারস্টার সলমন খান।

Salman Khan in Kuch Kuch Hota Hai

লগে রহো মুন্নাভাই, অভিষেক বচ্চন (Abhishek Bachchan)- সঞ্জয় দত্ত, আরশাদ ওয়ার্সি অভিনীত এই সিনেমায় মাত্র কয়েক মিনিটের জন্য অভিনয় করেছিলেন অভিষেক বচ্চন। আর সেইটুকু সময়ের মধ্যেই দর্শকদের মন জয় করে নিয়েছিলেন তিনি।

Abhishek Bachchan in Lage Raho Munnabhai

সূর্যবংশী, অজয় দেবগণ (Ajay Devgn)- রোহিত শেট্টি পরিচালিত পুলিশ-ড্রামা ফ্র্যাঞ্চাইজির শেষ ছবি হল ‘সূর্যবংশী’। সেখানে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন অক্ষয় কুমার এবং ক্যাটরিনা কাইফ। এই ছবিতেই শেষে কয়েক মিনিটের জন্য অভিনয় করে দর্শকদের ইমপ্রেস করে দিয়েছিলেন ‘সিংঘম’ অজয় দেবগণ।

Ajay Devgn in Sooryavanshi

কি অ্যান্ড কা, অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চন (Amitabh Bachchan and Jaya Bachchan)- করিনা কাপুর খান এবং অর্জুন কাপুর অভিনীত ‘কি অ্যান্ড কা’ ছবিটি বেশ অন্যরকম একটি বিষয়ের ওপর তৈরি করা হয়েছিল। ছবিতে দেখানো হয়েছিল, স্ত্রী মোটা মাইনের চাকরি করে এবং স্বামী বাড়ি বসে রান্না থেকে শুরু করে ঘরের কাজ করে।

Amitabh and Jaya in Ki and Ka

ভিন্ন ধরণের বিষয়ে তৈরি এই সিনেমা দর্শকদের বেশ ভালোলেগেছিল। এই ছবিতেই ক্যামিও চরিত্রে দেখা গিয়েছিল বলিউডের ‘পাওয়ার কাপল’ অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনকে।

site