• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

দেশের গন্ডি ছাড়িয়ে বিদেশেও সুপারহিট! পাকিস্তানি বক্স অফিস কাঁপিয়েছে বলিউডের এই ১০ ছবি

এই মুহূর্তে বলিউডের বেশিরভাগ সিনেমা (Bollywood movies) বক্স অফিসে মুখ থুবড়ে পড়ছে। তৈরির টাকাটুকুও তুলতে ব্যর্থ হচ্ছে বলি সুপারস্টারদের সিনেমাগুলি। তবে কোভিড অতিমারীর আগে কিন্তু বিষয়টি এমন ছিল না। তখন ভারতে তো বটেই, বিদেশেও রমরমিয়ে ব্যবসা করেছেন বলিউডের একাধিক ছবি। আজকের এই প্রতিবেদনে পাক বক্স অফিসে (Pakistan box office) ঝড় তোলা ১০ বলিউড সিনেমার নাম তুলে ধরা হল।

সঞ্জু (Sanju)- সঞ্জয় দত্তের বায়োপিকের নাম তালিকার শীর্ষে রয়েছে। রণবীর কাপুর অভিনীত এই ছবি পাকিস্তানের দর্শকদের দারুণ পছন্দ হয়েছিল। সেদেশে ৩৭.৬০ কোটি টাকার ব্যবসা করেছিল সঞ্জু।

   

Sanju movie

সুলতান (Sultan)- সলমন খান, অনুষ্কা শর্মা অভিনীত এই সিনেমাও পাকিস্তানি দর্শকদের মনে দাগ কেটেছিল। সেদেশে ভালো ব্যবসাও করেছিল ছবিটি। পাকিস্তানের বক্স অফিসে মোট ৩৩ কোটি টাকা আয় করেছিলেন এই ‘রেসলিং ড্রামা’টি।

Sultan movie

ধুম ৩ (Dhoom 3)- পাকিস্তানের বক্স অফিসে ভালো টাকা কামিয়েছিল আমির খানের এই ছবিটিও। ‘মিস্টার পারফেকশনিস্ট’ এবং ক্যাটরিনা কাইফ অভিনীত এই ছবি পাক বক্স অফিসে ২৫ কোটি টাকার ব্যবসা করেছিল।

Dhoom 3

বজরঙ্গী ভাইজান (Bajrangi Bhaijaan)- সলমন খান এবং হর্ষালি মলহোত্রা অভিনীত এই ছবি এখনও দর্শকদের মনে গেঁথে রয়েছে। বজরঙ্গী এবং ছোট্ট মুন্নির কাহিনী দর্শকদের বেশ পছন্দ হয়েছিল। পাকিস্তানেও ভালো ব্যবসা করেছিল ছবিটি। সেদেশে মোট ২৩ কোটি টাকা কামিয়েছিল ‘বজরঙ্গী ভাইজান’।

Bajrangi bhaijaan

পিকে (PK)- তালিকায় ফের আমির খানের একটি ছবির নাম রয়েছে। ‘পিকে’ যেমন ভারতীয় দর্শকদের ইমপ্রেস করেছিল, তেমনই মুগ্ধ করেছিল প্রতিবেশী দেশের সিনেমাপ্রেমী মানুষদেরও। পাকিস্তানে এই ছবিটি ২২ কোটি টাকার ব্যবসা করেছিল।

PK movie

দিলওয়ালে (Dilwale)- শুধু সলমন, আমির নয়, তালিকায় নাম রয়েছে ‘বাদশা’ শাহরুখের ছবিরও। রোহিত শেট্টি পরিচালিত এই ছবির মাধ্যমে কামব্যাক করেছিল সুপারহিট শাহরুখ-কাজল জুটি। পাকিস্তানি দর্শকদের বেশ পছন্দ হয়েছিল ‘দিলওয়ালে’। সেদেশে ২০ কোটি টাকার ব্যবসা করেছিল ছবিটি।

Dilwale movie

ওয়েলকাম ব্যাক (Welcome Back)- অনিল কাপুর এবং নানা পাটেকর অভিনীত এই কমেডি ছবির নামও তালিকায় রয়েছে। পাকিস্তানি দর্শকদের হাসিয়ে হাসিয়ে এই ছবিটি ৯.৫ কোটি টাকা আয় করেছিল।

Welcome Back movie

বাজিরাও মস্তানি (Bajirao Mastani)- রণবীর সিং, দীপিকা পাড়ুকোন এবং প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত এই ছবির নামও তালিকায় রয়েছে। সঞ্জয় লীলা বনশালি পরিচালিত এই ছবিটি পাকিস্তানে ৯ কোটি টাকার ব্যবসা করেছিল।

Bajirao Mastani

প্রেম রতন ধন পায়ো (Prem Ratan Dhan Paayo)- সলমন খান, সোনম কাপুর, অনুপম খের, স্বরা ভাস্কর অভিনীত এই ছবি পাকিস্তানি দর্শকদের বেশ পছন্দ হয়েছিল। সেদেশের বক্স অফিসে মোট ৮.৮০ কোটি টাকা আয় করেছিল ছবিটি।

Prem Ratan Dhan Paayo

তামাশা (Tamasha)- ইমতিয়াজ আলি পরিচালিত ‘তামাশা’ ছবিটি দর্শকদের এখনও মনে আছে। ‘অগর তুম সাথ হো’ গানটি তো এখনও মাঝেমধ্যেই গুনগুন করে থাকেন অনেকে।

Tamasha movie

তবে শুধুমাত্র ভারতেরই নয়, পাকিস্তানি দর্শকদেরও মুগ্ধ করেছিল ছবিটি। রণবীর কাপুর, দীপিকা পাড়ুকোন অভিনীত এই ছবি পাকিস্তানে মোট ৮.৫০ কোটি টাকার ব্যবসা করেছিল।