• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

স্বপ্নপূরণ করা মোটেই সহজ নয়, চেয়েছিলেন নিজেকে শেষ করতে, অজানা সত্যি সামনে আনলেন মিঠুন চক্রবর্তী

বলিউডের অন্যতম সেরা অভিনেতা হলেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। ‘ডিস্কো ড্যান্সার’ মিঠুন দা’র বলিউড জুড়ে রয়েছে সুখ্যাতি। তবে এই নাম, খ্যাতি, যশ, সবটাই এই বাঙালি অভিনেতার নিজের অভিনয় দক্ষতার মাধ্যমে অর্জন করেছেন। হয়ে উঠেছেন বহু বলিউড অভিনেতার আদর্শ এবং অনুরাগীদের নয়নের মণি।

অভিনেতা হিসেবে মিঠুন কেরিয়ার শুরু করেছেন ৫০ বছর হয়ে গিয়েছে। এখনও পর্যন্ত প্রায় ৩৭০টি ছবিতে কাজ করে ফেলেছেন। তবে তাঁর সফরটা কিন্তু এতটা সহজ ছিল না। বরং অনেক লড়াই করে এই স্থান অর্জন করতে হয়েছে তাঁকে। যেহেতু ‘সোনার চামচ’ মুখে নিয়ে মিঠুন জন্মাননি, তাই তাঁকে কেরিয়ারের শুরুতে অনেক সংঘর্ষ করতে হয়েছিল। তবে এই অভিনেতা হাড় মানেননি। বরং দাঁতে দাঁত চেপে লড়াই করেছেন। সম্প্রতি এই বিষয়ে মুখ খুলেছেন ‘মহাগুরু’।

   

Mithun Chakraborty Opens up about financial struggle in corona

১৯৭৬ সালে ‘মৃগয়া’ ছবির মাধ্যমে অভিনয়ের শুরু। প্রথম ছবিতেই সেরা অভিনেতা হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছিলেন। তবুও তাঁর অভিনেতা হিসেবে যাত্রাটা সহজ ছিল না। যে অভিনেতার ঝুলিতে রয়েছে ‘নিরাপত্তা’, ‘বক্সার’, ‘ডিস্কো ড্যান্সার’এর মতো ছবি, সেই অভিনেতা মিঠুনই নাকি বহুবার নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন।

সম্প্রতি এই বিষয়ে মিঠুন বলেছেন, ‘আমি এই বিষয়ে সাধারণত খুব একটা কথা বলি না। এমন নির্দিষ্ট কিছু অধ্যায় নেই, যা আমি আলাদা করে উল্লেখ করতে চাই। কারণ জীবনে তো প্রত্যেকে সংগ্রাম করে। তাই নিজেকে এই কাজের জন্য আলাদা করে দেখানোর ইচ্ছা আমার নেই। কিন্তু সত্যিটা হল, আমার সংগ্রামের কোনও সীমা ছিল না। মাঝেমধ্যেই আমি ভাবতাম, আমি পারব তো? এমনকি অনেক সময় ব্যর্থতার ভয়ে আত্মহননের কথাও ভেবেছি’।

Mithun Chakraborty speaking

মিঠুনের এই কথা শুনে অবাক তাঁর ভক্তকুল। তবে এটুকুতেই থামেননি অভিনেতা। তিনি বলেন, ‘এই বয়সে এসে আমি পরামর্শ দেব, যুদ্ধ না করে কখনও জীবন শেষ করার কথা ভাববে না। আমি কিন্তু লড়াই করা বন্ধ করিনি। আর দেখুন, আমি এখন কোথায় দাঁড়িয়ে রয়েছি’।

বলিউডের অন্যতম সেরা অভিনেতা মিঠুনকে শেষবার দেখা গিয়েছিল সুপারহিট ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’এ। সেই ছবিতে প্রশংসিত হয়েছিল তাঁর অভিনয়। মুক্তির ২ সপ্তাহের মধ্যে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত এই ছবিটি ২০০ কোটি টাকার ব্যবসা করেছিল। এরপর সঞ্জয় দত্ত, জ্যাকি শ্রফের সঙ্গে এক ছবিতে দেখা যাবে ‘মহাগুরু’কে।