খবরভাইরাল

৮০ বছর কাটেননি চুল! নব্বই পার এই ব্যক্তির জটা দেখলে অবাক হবেন আপনিও

গত এক বছর ধরে দীর্ঘ লকডাউনের মধ্যে দিয়ে যেতে হচ্ছে সকলকেই। আর লকডাউনে আর পাঁচটা অসুবিধার সাথে জুড়ে যে চুল বড় হওয়ার সমস্যা তাই অনেকেই লকডাউন এর চুল কাটা মানে একেবারে ন্যাড়া হওয়াতেই বেশি সায় দিয়েছেন। সেখানে এমন এক ব্যক্তি রয়েছেন তিনি চুল কাটা মোটেই পছন্দ করেন না। শুনলে হয়তো অবাক হবেন ১ বা ২ বছর নয় টানা ৮০ বছর ধরে চুল কাটেনি তিনি।

হ্যাঁ ঠিকই শুনেছেন বিগত ৮০ বছর ধরেই নিজের চুল কাটেনি এই ব্যক্তি। এমনকি চুল কাটা তো দূর চুলে চিরুনি পর্যন্ত ঠেকাননি তিনি। যে কারণে চুল ধীরে ধীরে পরিণত হয়েছে জটায় আর 80 বছর ধরেই বেড়ে চলেছে এই বিশাল জটা।

বাড়তে বাড়তে বর্তমানে এই জটা লম্বায় প্রায় ১৬ ফুট হয়ে গিয়েছে! কি মশাই কল্পনা করতে পারছেন ১৬ ফুট লম্বা চুল মাথায় নিয়ে ঘোরা? শুনে অবাক হচ্ছেন নিশ্চয়ই তাহলে একবার ভেবে দেখুন দিয়ে চুল রেখেছেন তার কি অবস্থা হতে পারে।

৮০ বছর ধরে চুল কাটেনি যখন তখন বুঝতে পেরেছেন ব্যক্তি কমপক্ষে ৮০ ঊর্ধ্ব। অদ্ভুত এই ব্যক্তির নাম নুগেইন ভ্যান চিয়েন । ভিয়েতনামের মিকাং ডেল্টা এলাকার বাসিন্দা নুগেইন, বর্তমানে তার বয়স ৯২ বছর।

নিজের ১৬ ফুট লম্বা জটার কারণে বর্তমানে গোটা পৃথিবীতে বিখ্যাত হয়ে পড়েছেন নুগেইন। তার জটার ছবি ইন্টারনেটে শেয়ার হবার পরেই মুহূর্তে ভাইরাল হয় পড়েছে । জানা গিয়েছে ছোট থেকেই তার চুলে বেশ জট পড়ত। নুগেইন যখন ক্লাস থ্রীতে পড়তেন তখন থেকেই চুল আঁচড়ানো থেকে শুরু করে চুলে জল দেওয়া বন্ধ করে দিয়েছিলেন তিনি।

বর্তমানে নুগেইন ৯২ বছর বয়সেও চুলের যত্ন নিয়ে যান। তাছাড়া নুগেইন আজ পাঁচ সন্তানের বাবা। তার ছেলেরা তার চুলের যত্ন করতে সাহায্য করেন। নুগেইন তার চুলের যত্ন নেবার জন্য সর্বদাই চুলটি কাপড় দিয়ে ঢাকা দিয়ে রাখেন।

Related Articles

Back to top button