ছবিবিনোদনসিনেমা

আলিয়ার বরের দৌলতেই সুপারস্টার রণবীর সিং! ব্লকবাস্টার এই ৯ ছবি হাতছাড়া করে আজ আফসোস করেন রণবীর

বলিউডে (Bollywood) এমন বহু অভিনেতা রয়েছেন যারা ছবি নির্বাচনের ক্ষেত্রে প্রচণ্ড বাছাই করেন এবং অনেক সময় এই বাছাই করতে গিয়েই নিজের পায়ে কুড়ুল মেরে বসেন। রণবীর কাপুরও (Ranbir Kapoor) এমন একজন অভিনেতা। ঋষি কাপুরের পুত্র নিজের কেরিয়ারে বহু সুপারহিট ছবির অফার ফিরিয়েছেন। সেগুলি যদি না ফেরাতেন তাহলে এতদিনে সুপারস্টার হয়ে যেতেন তিনিও। আজকের প্রতিবেদনে রণবীরের ফিরিয়ে দেওয়া এমনই ৯ সুপারহিট ছবির নাম তুলে ধরা হল।

ব্যান্ড বাজা বারাত (Band Baja Barat)- রণবীর সিংয়ের ডেবিউ হয়েছিল এই ছবি দিয়ে। অনুষ্কা শর্মার বিপরীতে এই ছবির জন্য নির্মাতারা প্রথমে রণবীর কাপুরকে নিতে চেয়েছিলেন। কিন্তু তিনি সেই প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় রণবীর সিংকে ছবিতে নেওয়া হয়।

Band Baaja Baraat

গালি বয় (Gully Boy)- বলিউডের ইতিহাসের অন্যতম জনপ্রিয় সিনেমা এটি। রণবীর সিং এবং আলিয়া ভাট অভিনীত এই সিনেমা বদলে দিয়েছিল দু’জনের ভাগ্য। তবে এই ছবিতেও রণবীরের চরিত্রটির জন্য প্রথম পছন্দ ছিলেন রণবীর কাপুর। তিনি অফার ফিরিয়ে দেওয়ায় রণবীর সিংকে নেওয়া হয়।

Gully Boy

রামলীলা (Ramleela)- সঞ্জয় লীলা বনশালির এই ছবির হাত ধরেই শুরু রণবীর সিং-দীপিকা পাড়ুকোনের প্রেমপর্ব। তবে ‘রামলীলা’র জন্য সঞ্জয়ের প্রথম পছন্দ ছিল রণবীর কাপুর। কিন্তু দীপিকার সঙ্গে ব্রেক আপের পর আর সেই ছবিটি করতে চাননি অভিনেতা।

Ram Leela movie

দিল ধড়কনে দো (Dil Dhadakne Do)- রণবীর কাপুর এই সিনেমার প্রস্তাবও ফিরিয়ে দিয়েছিলেন। কিন্তু যথারীতি তিনি আরও একবার এই ব্লকবাস্টার ছবির অফার ফিরিয়ে দেন এবং সেই সুযোগটি লুফে নেন রণবীর সিং।

Dil Dhadakne Do

জিন্দগি না মিলেগি দোবারা (Zindagi Na Milegi Dobara)- ঋত্বিক রোশন, ফারহান আখতার, অভয় চোপড়া অভিনীত এই ছবিটি বক্স অফিসে ঝড় তুলেছিল। দর্শকদের মনে এখনও গেঁথে রয়েছে এই ছবিটি। তবে এই সিনেমার প্রস্তাবও প্রথমে রণবীর কাপুরের কাছে গিয়েছিল। কিন্তু তিনি সেই প্রস্তাব ফিরিয়ে দেন।

Zindagi Na Milegi Dobara

দিল্লি বেলি (Delhi Belly)- আমির খান প্রযোজিত এই সিনেমাতেও প্রথমে রণবীর কাপুরকেই নেওয়ার কথা ভেবেছিলেন নির্মাতারা। কিন্তু কমেডি ঘরানার এই সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন ঋষি পুত্র। সেই অফার লুফে নেন ইমরান খান। বক্স অফিসে দারুণ সফল হয়েছিল এই সিনেমা।

Delhi Belly

ব্যাং ব্যাং (Bang Bang)- রণবীর কাপুরের ছেড়ে দেওয়া এই সিনেমায় অভিনয় করে দর্শকদের প্রশংসা কুড়িয়েছিলেন ঋত্বিক রোশন। প্রাক্তন প্রেমিকা ক্যাটরিনা কাইফের সঙ্গে এই ছবিতে অভিনয় করতে চাননি রণবীর। আর ব্যস, সে সুযোগ দু’হাতে লুফে নেন ঋত্বিক।

Bang Bang movie

টু স্টেটস (Two States)- আলিয়া ভাটের বিপরীতে এই ছবিতেই প্রথম অভিনয় করতে পারতেন রণবীর। কিন্তু তিনি সেই ছবির অফার ফিরিয়ে দেন। প্রস্তাব যায় অর্জুন কাপুরের কাছে। বনি কাপুরের পুত্রের ডুবতে থাকা কেরিয়ারে ভরসা জুগিয়েছিল এই ব্লকবাস্টার সিনেমা।

Two States

দিলওয়ালে (Dilwale)- বহু বছর পর শাহরুখ খান-কাজল জুটির কামব্যাক হয়েছিল এই ছবির হাত ধরে। রোহিত শেট্টির ‘দিলওয়ালে’তে অভিনয় করেছিলেন বরুণ ধাওয়ান এবং কৃতি শ্যাননও।

Dilwale movie

তবে জানা যায়, বরুণের চরিত্রের জন্য নির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন রণবীর। কিন্তু তিনি প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় তা বরুণের কাছে যায়।

Related Articles

Back to top button