বিনোদনভাইরালভিডিও

কপিল দেবের জুতোতে পা গলিয়ে ব্যাট ধরলেন রনবীর সিং! প্রকাশ্যে ‘৮৩’ এর বিশ্বজয়ের প্রথম ঝলক

ভারতীয় ক্রিকেটের এক গৌরবময় সময়ের দলিল ১৯৮৩ সাল। ১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপে (1983 cricket world cup) ভারতের জয়ের পিছনে কপিল দেবের (Kapil Dev) ভূমিকা স্বর্ণাক্ষরে আজও লেখা রয়েছে। প্রথম বার বিশ্বের দরবারে কলার উঁচিয়ে বিশ্বকাপ জিতে ফিরেছিল গাভাস্কার, কপিল দেবরা। ২৫ শে জুন ওয়েস্টইন্ডিজকে হারিয়ে সেবার চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। সেই ঐতিহাসিক মুহুর্তই সারা দেশবাসীর কাছে গায়ে কাঁটা দেওয়ার মত ঘটনা। এবার সেই ঘটনাই ফুটে উঠবে পরিচালক কবির খানের আসন্ন ছবি ”83″ তে।

এই ছবিতে কপিল দেবের জুতোয় পা গলিয়ে ২২ গজে নামবেন রণবীর সিং (Ranveer singh)। এদিন প্রকাশ্যে এল এই বহু প্রতীক্ষিত ছবির ট্রেলার। দর্শকরা ইতিমধ্যেই এই ছবির মুক্তির অপেক্ষায় অধীর আগ্রহে দিন গুনছে। তার মধ্যে এই ট্রেলার কৌতুহলের পারদ আরও কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে।

ছবিতে কপিল দেবের স্ত্রীর ভূমিকায় রণবীর সিংয়ের বিপরীতে অভিনয় করবেন অভিনেতার রিয়েল লাইফ পত্নী দীপিকা পাড়ুকোন। ট্রেলার বলছে, এছাড়াও এই ছবিতে দেখা যাবে এদিকে, পঙ্কজ ত্রিপাঠি, বোমান ইরানি, তাহিররাজ ভাসিন, সাকিব সলিম, হার্দি সান্ধু সহ তাবড়-তাবড় অভিনেতা অভিনেত্রীদের।

ট্রেলারে সেবারের ভারতীয় দলের প্রতিটা ক্রিকেটারেই প্রতিরূপ ফুটে উঠেছে। ৩ মিনিট ৪৯ সেকেন্ডের এই প্রচার ঝলক শুরু হচ্ছে ভারত-জিম্বাবোয়ে ম্যাচ দিয়ে। ঝলকে দেখা গিয়েছে কপিলের অপারাজিত ১৭৫ রানের ঐতিহাসিক ইনিংস। কবীর খান পরিচালিত এই ছবির প্রচার ঝলক হিন্দি ছাড়াও তামিল, তেলুগু, কন্নড় ও মালয়ালম ভাষায় মুক্তি পেয়েছে।

প্রসঙ্গত, আজ থেকে আটত্রিশ বছর আগে, ২৫ শে জুন, ১৯৮৩ ভারতীয় ক্রিকেটের ইতিহাসে এক গৌরবময় দিন। কারণ এই দিনেই ভারত প্রথমবার লর্ডসের মাঠে কপিল দেবের অধিনায়কত্ব বিশ্বকাপ জিতেছিল। এরপর ২০১১ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে বিশ্বকাপ জেতে ভারত।

Related Articles

Back to top button