ছবিবিনোদন

পর্দার নয়, বাস্তবের রাজকন্যা! রাজ ঘরাণা থেকে বলিউডে পা রেখেছেন এই ৯ সুন্দরী নায়িকারা

বলিউডে এমন অনেক নায়িকা (Bollywood actress) রয়েছেন যারা হয়তো নিজের সংসার চালানোর জন্য অভিনয়কে পেশা হিসেবে বেছে নিয়েছেন। আবার এমনও অনেকে রয়েছেন যাদের জন্ম রাজপরিবারে। শুধুমাত্র নিজেদের শখপূরণ করার জন্য বি টাউনে পা রেখেছেন। আর আজ নিজেদের অভিনয়ের জোরে দর্শকমনে রাজত্ব করছেন। আজকের প্রতিবেদনে বলিউডের এমনই ৮ অভিনেত্রীর নাম তুলে ধরব যাদের জন্ম রাজঘরানায় (Royal family)।

ভাগ্যশ্রী (Bhagyashree) – সলমন খানের সঙ্গে ‘ম্যায়নে প্যায়ার কিয়া’য় অভিনয় করে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছিলেন ভাগ্যশ্রী। এই সুন্দরী নায়িকার জন্ম মহারাষ্ট্রের সাংলির রাজঘরানায়। শুধুমাত্র নিজের অভিনেত্রী হওয়ার স্বপ্নপূরণের জন্য বলিউডে পা রেখেছিলেন তিনি।

Bhagyashree

অদিতি রাও হায়দারি (Aditi Rao Hydari) – বলিউডের অন্যতম সুন্দরী অভিনেত্রী অদিতিও বাস্তবের রাজকন্যা। তাঁর ঠাকুরদা ছিলেন রামেশ্বর রাও ওয়ানাপর্থী রাজ্যের নেতা ছিলেন। অপরদিকে অভিনেত্রীর দাদু ছলেন মহম্মদ সালেহ আকবর হায়দারি। অদিতির মা এবং বাবা দু’জনেরই জন্ম রাজ পরিবারে।

Aditi Rao Hydari

সোহা আলি খান (Soha Ali Khan) – বলিউডের নামী অভিনেত্রী শর্মিলা ঠাকুর এবং মনসুর আলি খান পটৌডির কন্যা সোহার নাম এই লিস্টে থাকবে না তা কি হয়! এই বলি অভিনেত্রীর ঠাকুরদা যে পটৌডির নবাব ছিলেন তা অনেকেই জানেন। তবে সোহার ঠাকুরমাও কিন্তু ছিলেন ভোপালের বেগম।

Soha Ali Khan

রিয়া সেন এবং রাইমা সেন (Riya Sen, Raima Sen) – টলিউডের অত্যন্ত পরিচিত মুখ হলেন রিয়া-রাইমা। অবশ্য বলিউডেও তাঁরা কিন্তু নতুন নন। অনেকেই হয়তো জানেন না, সুচিত্রা সেনের নাতনিতাও কিন্তু রাজকুমারী। তাঁদের ঠাকুরমা ছিলেন কোচবিহারের রাজকুমারী। অপরদিকে তাঁদের সঙ্গে ত্রিপুরার রাজপরিবারেরও যোগ রয়েছে।

Riya Sen and Raima Sen

সাগরিকা ঘাটগে (Sagarika Ghatge) – শাহরুখ খান অভিনীত ‘চাক দে ইন্ডিয়া’ ছবিতে নজর কেড়েছিলেন সুন্দরী সাগরিকা। এখন তিনি ক্রিকেটার জাহির খানের স্ত্রী। জানিয়ে রাখি, সাগরিকা জন্ম কোলহাপুরের রাজ পরিবারে।

Sagarika Ghatge

সোনাল চৌহান (Sonal Chauhan) – বলিউডের এই সুন্দরী নায়িকার নামও রয়েছে লিস্টে। অনেকেই হয়তো জানেন না, সোনালের জন্ম উত্তর প্রদেশের শাহি রাজপুত পরিবারে। টাকার অভাবে নয়, বরং নিজের অভিনেত্রী হওয়ার স্বপ্ন পূরণের জন্য বলিউডে পা রাখেন সোনাল।

Sonal Chauhan

কিরণ রাও (Kiran Rao) – বলিউড সুপারস্টার আমির খানের প্রাক্তন স্ত্রীকে বেশ কিছু ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে। তাঁর নামও এই লিস্টে রয়েছে। কারণ কিরণও বাস্তবের রাজকন্যা।

Kiran Rao

তেলেঙ্গানার ওয়ানাপর্থীর শাহি পরিবারে জন্ম কিরণের। তিনিও কিন্তু অর্থের অভাবের কারণে নয়, বরং নিজের স্বপ্ন পূরণের জন্য বলিউডে পা রেখেছিলেন।

Related Articles

Back to top button