রাতের অন্ধকারে মিলনের উদ্দেশ্যে সমুদ্র সৈকতে হাজির হয়েছে ৭০ হাজার কচ্ছপ, রইল ভিডিও


আমাদের চারিপাশে কতশত আজব ঘটনা ঘটে চলেছে হামেশাই। তার বেশিরভাগই আমাদের অজানা, তবে আজকাল সোশ্যাল মিডিয়ার দয়ায় সেটা জানা সহজ হয়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়াতে প্রতিদিনই হাজারো ভাইরাল ভিডিও (Viral Video) চোখে পড়ে। আর এই ভাইরাল ভিডিওগুলিতে আমাদের চারিপাশের সমস্ত ঘটনা থেকে শুরু করে বিশ্বের প্রতিটি প্রান্তের নানান জিনিস চোখে পড়ে সাধারণ মানুষের।

সোশ্যাল মিডিয়াতে ভাইরাল ভিডিওতে যেমন হাস্যকর জিনিস দেখতে পাওয়া যায়, তেমনি অবাক করে দেবার মত কিছু কাণ্ড কারখানাও দেখতে পাওয়া যায়। আবার মাঝে মধ্যে ভয়ংকর কিছু  দৃশ্য দেখতে পাওয়া যায় এই ভাইরাল ভিডিওগুলির মধ্যে দিয়ে। কখনো রাস্তার মাঝে হাতি বাস দাঁড় করিয়ে কলা চুরি করে খেয়ে নেয়, তো কখনো আবার গলা দিয়ে নানান জীবজন্তুর আওয়াজ বের ফেলেন এক ব্যক্তি। যা দেখে অবাক হওয়া ছাড়া উপায় থাকে না।

সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হয়ে পড়েছে। ভিডিওটিতে হাজার হাজারে কচ্ছপ (Turtle) দেখতে পাওয়া যাচ্ছে। এবার আপনি হয়তো বলবেন কচ্ছপ তো আমরা হামেশাই দেখে থাকি। টিভিতে ডিসকভারি চ্যানেলেই অনেক সময় কচ্ছপ দেখানো হয়ে থাকে। কিন্তু এই ভিডিওটি একটি স্পেশাল। কারণ ভিডিওতে যে দৃশ্যটি দেখানো হয়েছে সেটি কোনো বিদেশের মাটিতে তোলা ভিডিও নয়। ভিডিওটি তোলা হয়েছে পশ্চিমবঙ্গের পাশের রাজ্য ওড়িশার সমুদ্র সৈকতে।

Viral VIdeo of thousands of turtles

প্রতিবছর এই সময়ে কচ্ছপদের ডিম পাড়ে। আর ডিম পাড়ার জন্য কচ্ছপের উঠে আসে ডাঙায় অর্থাৎ সুমুদ্রের পাড়ে। সেখানে  বালির মধ্যেই ডিম পাড়ে ও ডিম ফুটে বাচ্চা বেড়ানো পর্যন্ত সেই ডিম পাহারা দেয়। এরপর ডিম ফুটে বাচ্চা বের হলে তাঁরা ফিরে যায় সমুদ্রে। সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওটি ডিম পাড়ার জন্য অজস্র কচ্ছপকে হাজির হতে দেখা গেছে। ভিডিওটি ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার সুশান্ত নন্দ নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন। আর শেয়ার হবার পর থেকেই ভাইরাল হয়ে পড়েছে ভিডিওটি।


Like it? Share with your friends!

654
1 share, 654 points