বিনোদন

বিশ্বের দরবারে গর্বে ভরিয়ে তুলেছে ভারতবাসীকে, মিস ইউনিভার্স হারনাজের সম্পর্কে ৭টি অজানা তথ্য

২১ বছর পর ২০২১ সালে মিস ইউনিভার্সের (Miss Universe) খেতাব জিতে বিশ্বের দরবারে ভারতের মুখ উজ্জ্বল করেছেন পাঞ্জাবের বাসিন্দা ২১ বছর বয়সী তরুণী হরনাজ কৌর সান্ধু (Harnaaz Kaur Sandhu)। হারনাজের এই সাফল্যে গর্বিত গোটা দেশ। তাই আমজনতা থেকে দেশের তাবড় সেলিব্রেটি সোশ্যাল মিডিয়া জুড়ে বয়ে যাচ্ছে শুভেচ্ছার বন্যা। আজ বং ট্রেন্ডের পাতায় থাকছে এই সেরা সুন্দরীর সম্পর্কে অজানা ৭ টি তথ্য।

১) হারনাজ সান্ধু ২০২০ সালের ৩ মার্চ চণ্ডীগড়ের একটি শিখ পরিবারে জন্মগ্রহণ করেছিলেন।

২) তার পড়াশোনা চণ্ডীগড়ের শিবালিক পাবলিক স্কুলে পড়েছেন। এছাড়া ইরফরমেশন অ্যান্ড টেকনোলজি বিষয়ে স্নাতক হরনাজ সরকারি কলেজ ফর গার্লস থেকে স্নাতকোত্তর পাস করেন পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে।

৩) তিনি টিন এজ থেকেই সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নেওয়া শুরু করেছিলেন। এই সময়ে তিনি মিস চণ্ডীগড় ২০১৭ এবং ২০১৮ সালে ফের এমার্জিং স্টার শিরোপা পেয়েছিলেন তিনি।

৪) এরপর ২০১৯ সালে ফেমিনা মিস ইন্ডিয়া পাঞ্জাবের খেতাব জেতার পরে, সান্ধু ফেমিনা মিস ইন্ডিয়াতে অংশ নিয়েছিলেন। এই সময়ে, সেরা বারো প্রতিযোগীর মধ্যে ছিলেন হরনাজ, কিন্তু সে বছর সেরার শিরোপা পেতে ব্যর্থ হন তিনি।

৫) জানা যায় চলতি বছরের আগস্টে সান্ধু মিস ডিভা ২০২১-এর সেরা ৫০ সেমিফাইনালিস্টদের একজন নির্বাচিত হন। পরবর্তীতে ২৩ আগস্ট, তিনি শীর্ষ ২০ ফাইনালিস্টদের একজন হিসেবে নিশ্চিত হন। এরপর টেলিভিশনে মিস ডিভার শিরোপাও জেতেন তিনি।


৬) এরপর মিস ইউনিভার্সের মঞ্চে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেন তিনি। প্রতিযোগিতাটি ২০২১ সালের ১২ ডিসেম্বর ইজরায়েলের ইলাতে অনুষ্ঠিত হয়েছিল। শেষপর্যন্ত গোটা বিশ্বের তাবড় সুন্দরীদের হারিয়ে তিনি মিস ইউনিভার্সের মুকুট জিতে নেন।


৭) চন্ডীগড়ের মেয়ে হারনাজ সান্ধু পেশায় মডেল, অভিনেতা, ফিটনেস প্রেমী ও যোগ ব্যায়ামে পারদর্শী। চলতি বছরে খেতাব জিতে তিনিই হলেন তৃতীয় ভারতীয় মহিলা যিনি মিস ইউনিভার্স খেতাব জিতেছেন। এর আগে সুস্মিতা সেন ও লারা দত্তও এই খেতাব জিতেছিলেন।

Related Articles

Back to top button