ছবিবিনোদন

উত্তম কুমার থেকে চিরঞ্জিৎ, রইল নায়ক হতে নাম বদলানো ৭ টলিউড অভিনেতাদের আসল নামের তালিকা

বিনোদন ইন্ডাস্ট্রিতে তারকাদের নাম পরিবর্তন করা একেবারেই কোনও নতুন ব্যাপার নয়। টলিউডেও এমন বহু তারকা (Tollywood actors) রয়েছেন যারা অভিনয়কে পেশা হিসেবে গ্রহণ করার পর নতুন নাম গ্রহণ করেছেন। আজকের প্রতিবেদনে টলিপাড়ার এমনই ৭ অভিনেতার আসল নামের (Real name) লিস্ট তুলে ধরা হল যা হয়তো তাঁদের অনুরাগীদের মধ্যেও অনেকে জানেন না।

উত্তম কুমার (Uttam Kumar) – ক্যালকাটা পোর্ট কমিশনের একজন সাধারণ ক্লার্ক থেকে ‘মহানায়ক’ হয়ে ওঠার লড়াই একেবারেই সহজ ছিল না। তবে উত্তম কুমার হার মানেননি। আর এখন তো তাঁকে দর্শকরা প্রায় পুজো করেন। তবে জানিয়ে রাখি, কিংবদন্তি এই অভিনেতার আসল নাম অরুণ চ্যাটার্জি।

Uttam Kumar

টোটা রায় চৌধুরী (Tota Roy Chowdhury) – টলিউডের তো বটেই বলিউডেও বেশ কিছু ভালো প্রোজেক্টে কাজ করেছেন টোটা। টলিউডের এই হ্যান্ডসাম হাঙ্ককে দেখে এখনও মেয়েদের হৃদস্পন্দন বেড়ে যায়। তবে টলিপাড়ার এই প্রতিভাবান অভিনেতার আসল নাম কিন্তু টোটা নয়। বরং তাঁর নাম হল পুষ্পরাগ রায় চৌধুরী।

Tota Roy Chowdhury

যীশু সেনগুপ্ত (Jisshu Sengupta) – ইনি টলিউডের এমন একজন শিল্পী যার কদর টলিউড অনেক পড়ে বুঝেছে। আর এখন তো যীশু শুধুমাত্র বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিই নয়, বলিউড এবং সাউথেও চুটিয়ে কাজ করছেন। ছোটপর্দা, বড়পর্দা, ওয়েব সিরিজের দুনিয়া কাঁপানো যীশুর আসল নাম বিশ্বরূপ সেনগুপ্ত।

Jisshu Sengupta

বনি সেনগুপ্ত (Bonny Sengupta) – ‘বরবাদ’ ছবির হাত ধরে টলিউডে পা রেখেছিলেন বনি। প্রথম ছবিতেই তাঁকে দেখে মেয়েদের বেশ মনে ধরেছিল। অভিনেতা সুখেন দাসের নাতি এবং সুদর্শন এই অভিনেতার আসল নাম কিন্তু বনি নয়, বরং অনুপ্রিয়।

Bonny Sengupta

দেব (Dev) – টলিউড সুপারস্টার দেবের নামও এই তালিকায় রয়েছে। গত কয়েক দশক ধরে ইন্ডাস্ট্রিতে রাজত্ব করছেন তিনি। একাধিক সুপারহিট ছবিতে অভিনয় করে জিতেছেন দর্শকদের মন। জানিয়ে রাখি, মুম্বইতে বেড়ে ওঠা এই অভিনেতার আসল নাম দীপক অধিকারী।

Dev actor

জিৎ (Jeet) – শুধুমাত্র দেবই নয়, তালিকায় নাম রয়েছে টলিউডের আর এক সুপারস্টার জিৎ’এরও। ‘সাথী’ ছবি দিয়ে টলিউডে ডেবিউ করা জিৎ’কে প্রথম ছবি থেকেই দর্শকদের বেশ মনে ধরে গিয়েছিল। এই সুদর্শন অভিনেতাকে দেখে এখনও মেয়েদের হৃদস্পন্দন বেড়ে যায়। জানিয়ে রাখি, টলিউডের ‘বস’এর আসল নাম জীতেন্দ্র মদনানি।

Jeet actor

চিরঞ্জিৎ চক্রবর্তী (Chiranjeet Chakraborty) – নিজের সময়কার অন্যতম সফল অভিনেতা ছিলেন চিরঞ্জিৎ চক্রবর্তী। কাজ করেছেন বহু সুপারহিট ছবিতে। জিতে নিয়েছেন দর্শকদের মন।

Chiranjeet Chakraborty

সংবাদ উপস্থাপক থেকে কেরিয়ার শুরু করার পর ছোটপর্দা থেকে বড়পর্দায় কাজ করেছেন চিরঞ্জিৎ। ‘প্রেম ও পাপ’, ‘শত্রু’, ‘প্রতীক’, ‘অগ্নিতৃষ্ণা’ ছবিতে অভিনয় করা চিরঞ্জিৎ’এর আসল নাম দীপক চক্রবর্তী।

Related Articles

Back to top button