গসিপছবিবিনোদন

বলিউডের পরিবেশ জঘন্য! মহেশবাবু থেকে শ্রুতি, প্রকাশ্যে বলিপাড়াকে ধুয়েছেন এই ৭ দক্ষিণী তারকা

বলিউড বনাম দক্ষিণ ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রি বিতর্কে এই মুহূর্তে সরগরম বিনোদন দুনিয়া। বলিউড তো দক্ষিণী ছবি টুকেই চলছে থেকে শুরু করে বলিউডের কাছে ভালো কনটেন্ট নেই- বলিপাড়ার দিকে ধেয়ে আসছে একাধিক অভিযোগের তীর। তবে শুধুমাত্র দর্শকরাই নন, দক্ষিণী ইন্ডাস্ট্রির বহু তারকাও প্রকাশ্যেই বলিউডের (Bollywood) ‘জঘন্য’ কাজের পরিবেশ নিয়ে সরব হয়েছেন। আজ এমনই ৭ সাউথ সুপারস্টারের (South Indian actors) বক্তব্য একটু দেখে নেওয়া যাক।

South Indian actors who spoke about Bollywood and its work culture

মহেশবাবু (Mahesh Babu)- মহেশবাবু এমন একজন অভিনেতা, যিনি প্রকাশ্যেই বলেছেন, তাঁকে বলিউড সামলাতে পারবে না। তাই তিনি তেলেগু ইন্ডাস্ট্রিতেই ভালো আছেন। শুধু তাই নয়, তেলেগু ইন্ডাস্ট্রিতে তাঁর ছবি দেখানোতেই যে তিনি খুশি, সেকথাও প্রকাশ্যে জানিয়েছেন এই দক্ষিণী সুপারস্টার।

Mahesh babu

প্রিয়ামণি (Priyamani)- মনোজ বাজপেয়ী অভিনীত সুপারহিট ওয়েব সিরিজ ‘দ্য ফ্যামিলি ম্যান’এ দেখা গিয়েছে এই সুন্দরী দক্ষিণী অভিনেত্রী। প্রিয়ামণির মতে, শ্রীদেবী, রেখার জমানার পর বলিউডে এমন একটা সময় এসেছিল, যখন দক্ষিণ ভারতীয় মানুষ মানেই তাঁকে ‘আইয়ো’, ‘ক্যায়সা জি’, ‘ক্যায়া বোলতা জি’ হিসেবে দেখানো হতো। তবে ধীরে ধীরে সেটা বদলাচ্ছে। এখন দক্ষিণী তারকারাও বলিউডে সুযোগ পাচ্ছেন, যোগ্য মর্যাদা পাচ্ছেন।

Priyamani

শ্রুতি হাসান (Shruti Haasan)- শ্রুতি এমন একজন অভিনেত্রী যিনি বলিউডে বেশ পরিচিত নাম। তবে কমল হাসানের মেয়ের মতে, তিনি বহুবার বলিউডে বাইরের লোকের মতো অনুভব করেছেন। শুধু তাই নয়, বলিউডের ছবি না করে যদি দক্ষিণী ছবি করলে মনে করা হয়, তিনি বলিউডে ফোকাস করছেন না। এই বিষয়েও মুখ খুলেছিলেন অভিনেত্রী।

Shruti Haasan

যশ (Yash)- সুপারহিট ‘কেজিএফ’ ফ্র্যাঞ্চাইজির নায়ক যশও এই বিষয়ে মুখ খুলেছেন। তাঁর মতে, দক্ষিণী ছবি এবার আস্তে আস্তে পরিচিতি পাচ্ছে। সাউথের ছবির ডিরেকশন থেকে শুরু করে গল্প বলার ধরণ- সব কিছু বুঝতে পারছে। আর সেই কারণেই দক্ষিণী ছবি সফলতা পাচ্ছে।

Yash KGF

আল্লু অর্জুন (Allu Arjun)- সুপারহিট ‘পুষ্পা’ ছবিতে অভিনয়ের পর আল্লুকে জিজ্ঞেস করা হয়েছিল তাঁর বলিউড ডেবিউ সম্পর্কে। যা শুনে অভিনেতা স্পষ্ট করে বলেছিলেন, তিনি প্রস্তাব পেয়েছেন, তবে সেটি খুব একটা ভালো নয়। সঙ্গে তাঁর সম্পূর্ণ বক্তব্য শুনে এও আঁচ করা গিয়েছিল, তাঁকে হয়তো সংশ্লিষ্ট বলিউড ছবিতে মুখ্য চরিত্র অফার করা হয়নি। যা খুব একটা ভালো লাগেনি সাউথের সুপারস্টারের।

Allu Arjun

রাম চরণ (Ram Charan)- সাউথের নামী অভিনেতা রাম চরণ বলিউড প্রসঙ্গে বলেছিলেন, তিনি চান বলিউডের একজন পরিচালক এবার এমন একটি ছবি তৈরি করুক যেখানে দক্ষিণী তারকাদের নেওয়া  হবে। শুধুমাত্র হিন্দি মার্কেটে নয়, বরং প্যান-ইন্ডিয়া ছবি হবে সেটি।

Ram Charan

ধনুষ (Dhanush)- ‘রাঞ্ঝনা’ ছবির মাধ্যমে বলিউডে পা রেকেছিলেন দক্ষিণী সুপারস্টার ধনুষ। সেই ছবিতে প্রশংসিত হয়েছিল তাঁর অভিনয়।

dhanush ধনুষ

সেই অভিনেতা ধনুষই বলিপাড়া প্রসঙ্গে বলেছিলেন, ‘আমি সর্বদা দক্ষিণী ছবি এবং উত্তরের ছবির বিতর্কের বিপক্ষে। এটা ভারতীয় ছবি, তাই সর্বদা সেই হিসেবেই দেখা উচিত’।

Related Articles

Back to top button