বিনোদনসিনেমা

দুর্দান্ত ট্র্যাক রেকর্ড রয়েছে দক্ষিণী ‘মেগাস্টার’ চিরঞ্জীবীর, রইল নায়কের সেরা ৭ ছবির তালিকা

ইদানিং গোটা দেশজুড়ে দক্ষিণী সিনেমার রমরমা বাজার।যার ফলে এখন সিনেমাপ্রেমীদের মধ্যেও দিনে দিনে বাড়ছে সাউথের ফিল্ম ইন্ডাস্ট্রির প্রতি ব্যাপক কৌতূহল। সেইসাথে অভিনেতা-অভিনেত্রীদের খুঁটিনাটি বিষয়ে জানতে ও দর্শকদের উৎসাহের অন্ত নেই। সাউথের সিনেমার এমনই একজন জনপ্রিয় ‘মেগাস্টার’ হলেন চিরঞ্জীবী।

সাউথের থালাইভা বলে পরিচিত রজনীকান্ত এবং সুপারস্টার কমল হ্যাসনের পরেই রয়েছে রয়েছে ‘মেগাস্টার’ চিরঞ্জীবীর আকাশছোঁয়া জনপ্রিয়তা। চিরঞ্জীবীর বেশিরভাগ সিনেমাই বক্স অফিসে ‘মেগা হিট’। এই কারণে তিনি সাউথের ‘মেগাস্টার’ নামেই সবচেয়ে বেশি পরিচিত। নিজের দীর্ঘ অভিনয় জীবনে চিরঞ্জীবী এখনও পর্যন্ত মোট চারটি ভাষায় ১৫৫টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন। আজ বং ট্রেন্ডের পাতায় থাকছে চিরঞ্জীবী অভিনীত এমনই বেশকিছু সুপারহিট সিনেমার তালিকা।

১) Khaidi 

মেগাস্টার চিরঞ্জীবীর অভিনীত মেগাহিট সিনেমাগুলির মধ্যে প্রথমেই আসে  ১৯৮৩ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমা Khaidi.এই ছবিটির শেষ সময় বক্স অফিসে সাত কোটির বেশি টাকা উপার্জন করেছিল।এটিই ছিল চিরঞ্জীবীর ক্যারিয়ারের প্রথম ‘ব্লকবাস্টার হিট’ সিনেমা হলেও এর আগে তিনি মোট ১২টি সুপারহিট এবং ১৫টিরও বেশি হিট সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের।

২) Donga Mogudu

চিরঞ্জীবীর ক্যারিয়ারের দ্বিতীয় ‘ব্লকবাস্টার’ সিনেমা হল Donga Mogudu। ১৯৮৭ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিটি বক্স অফিসে প্রায় ৪ কোটি টাকা আয় করেছিল। এই সিনেমায় চিরঞ্জীবীকে  ডবল রোল করতে দেখা গিয়েছিল।

৩) Pasivadi Pranam  

ওই একই বছরে অর্থাৎ ১৯৮৭ সালে মুক্তি পায় চিরঞ্জীবী অভিনীত তৃতীয় ব্লকবাস্টার সিনেমা Pasivadi Pranam. সে বছর বক্স অফিসে পাঁচ কোটিরও বেশি অর্থ উপার্জন করে এই তেলেগু সিনেমাটি দক্ষিণের সর্বোচ্চ আয়কারী তেলেগু সিনেমার রেকর্ড সৃষ্টি করে। পরবর্তীতে এই সিনেমা থেকে অনুপ্রাণিত হয়েই ২০১৫ সালে সালমান খান অভিনীত  ‘বজরঙ্গি ভাইজান’ সিনেমা তৈরি হয়। 

৪) Stalin

২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত চিরঞ্জীবী অভিনীত এই তেলেগু সিনেমাটি বক্স অফিসে ‘ব্লকবাস্টার’ হিট হয়েছিল। ছবিটি ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছিল। এই সিনেমার জন্য ‘নন্দী স্পেশাল জুরি অ্যাওয়ার্ড’ পেয়েছিলেন সিনেমার প্রযোজক নগেন্দ্র বাবু। ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত সালমান খানের সিনেমা ‘জয় হো’ এই সিনেমা থেকে অনুপ্রাণিত হয়েছিল। 

৫) Shankar Dada MBBS

বক্সঅফিস কাঁপিয়ে ২০০৪ সালে মুক্তি পায় তেলেগু সিনেমা শঙ্করদা এমবিবিএস। এই সিনেমার জন্য চিরঞ্জীবী সেরা অভিনেতা হিসেবে ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড’ পেয়েছিলেন।এই সিনেমাটি  বক্স অফিসে ১০০দিন পূর্ণ করা কমার্শিয়াল ছবি গুলির মধ্যে অন্যতম।এটি আসলে বলিউডের জনপ্রিয় সিনেমা ‘মুন্না ভাই এমবিবিএস’ -এর রিমেক।

৬) Shankar Dada Zindabad

চিরঞ্জীবী অভিনীত জনপ্রিয় সিনেমা গুলির মধ্যে অন্যতম হল প্রভু দেবা পরিচালিত তেলেগু ছবি Shankar Dada Zindabad. ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি আসলে বলিউডের ‘লাগে রাহো মুন্নাভাই’- এর অফিসিয়াল রিমেক।

৭) Khaidi No. 150

এই সিনেমাটি  হলো  চিরঞ্জীবীর অভিনয় জীবনের ১৫০ তম  ছবি। এই সিনেমাতে ডবল রোল করেছিলেন অভিনেতা। এটি ছিল ২০১৪ সালের তামিল সিনেমা  ‘কথাথি’- এর অফিসিয়াল রিমেক। এটি ছিল ২০১৭ সালের দ্বিতীয় সর্বোচ্চ আয় করা তেলেগু সিনেমা।

 

Related Articles

Back to top button