বলিউডের ৭ তারকা যারা পরবর্তীকালে ইসলাম ধর্ম গ্রহন করেছিলেন !


বলিউড ইন্ডাস্ট্রির অনেক তাবড়-তাবড় তারকারা ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে ইসলাম ধর্মাবলম্বী হয়েছিলেন। কেউ কেউ মুসলিম ধর্মের কাউকে বিয়ে করার জন্য নিজের ধর্ম পরিবর্তন করেছিলেন, কেউ কেউ সুফিবাদের ভাবধারার প্রতি আকর্ষণের কারণে করেছিলেন। জেনে নিন বি-টাউনের এমন ৭ তারকার নাম যারা ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন।

এ আর রহমান

রহমান একটি হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেছিলেন, হিন্দু থাকাকালীন তার নাম ছিল এ এস রহমান। পরে তিনি ইসলাম গ্রহণ করেন এবং তাঁর নাম পরিবর্তন করে এআর রহমান (আল্লাহ রাক্ক রহমান) রাখেন। তিনি অস্কার বিজয়ী ভারতীয় সঙ্গীতশিল্পী সুরকার এবং গায়ক। ২৩ বছর বয়সে তিনি ইসলামে ধর্মান্তরিত হন। তিনি বলেছিলেন, “এটি নাটকীয় শোনাতে পারে, কিন্তু আমার পরিবার বিচ্ছিন্ন হয়ে পড়েছিল যখন আমি সুফিবাদে প্রভাবিত হই এবং ইসলাম ধর্মে বিশ্বাস করতে শুরু করি।”

হেমা মালিনী

১৯৭৫ সালে শোলার শুটিংয়ের সময় হেমা মালিনী ধর্মেন্দ্রর প্রেমে পড়েন। পরে স্বামী ধর্মেন্দ্রর সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার জন্য হেমা মালিনী ইসলাম গ্রহণ করেছিলেন। ধর্মেন্দ্রর প্রথম স্ত্রী প্রকাশ কৌর তাকে তালাক দিতে অস্বীকার করায় তারা ইসলাম গ্রহণ করার সিদ্ধান্ত নেন।

ধর্মেন্দ্র

ইন্ডাস্ট্রিতে যোগ দেওয়ার আগে ধর্মেন্দ্রের বিয়ে হয়েছিল। নিজেদের ভালবাসা টিকিয়ে রাখতে হেমা মালিনী এবং ধর্মেন্দ্র ইসলাম গ্রহণ করেন।ইসলাম গ্রহণ করার পর ধর্মেন্দ্র হন দিনওয়ার খান । তিনি হিন্দি সিনেমার মূল অ্যাকশন তারকা হিসাবে পরিচিত ছিলেন। সূত্র অনুসারে, তিনি ইসলাম গ্রহণ করলেও সেই ধর্ম অনুশীলন করেন না।

যুবান শঙ্কর রাজা

তিনি একটি সাউন্ডট্র্যাক সুরকার এবং গীতিকার।তিনি মূলত তামিল চলচ্চিত্রের জন্য মিউজিক কম্পোজিশন করেন। মায়ের মৃত্যুর পরে তিনি ইসলামে ধর্মান্তরিত হন। আড়াই বছর তিনি কোরান পড়ার পর এই ধর্মের প্রতি আকর্ষিত হন।

মহেশ ভট্ট

জনপ্রিয় ভারতীয় চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক, জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভট্টের পিতা মহেশ ভট্ট ইসলামে ধর্মান্তরিত হয়ে সনি রাজদানকে বিয়ে করেছিলেন। মহেশ ভট্টের বাবা ছিলেন হিন্দু এবং মা ছিলেন গুজরাটি মুসলিম।

অমৃতা সিং

৮০ এবং ৯০ এর দশকে জনপ্রিয় ভারতীয় অভিনেত্রী ছিলেন অমৃতা সিং। তিনি জন্ম থেকেই শিখ ধর্ম অনুসরণ করেছিলেন। পরে তিনি ইসলাম গ্রহণ করেন এবং অভিনেতা সইফ আলি খানকে বিয়ে করেন। যদিও বিয়ের ১৩ বছরের মধ্যেই তাদের বিবাহবিচ্ছেদ হয়েছিল। এর কয়েক বছর পরে সইফ বিয়ে করেন কারিনা কাপুরকে।

শর্মিলা ঠাকুর

শর্মিলা ঠাকুর ছিলেন ভারতীয় চলচ্চিত্রের সর্বাধিক বেতনের অভিনেত্রী। প্রখ্যাত ক্রিকেটার মনসুর আলী খান পতৌদির প্রেমে পড়ার পরে শর্মিলা তাকে বিয়ে করার জন্য ইসলাম গ্রহণ করেছিলেন। তিনি রূপান্তরিত হয়ে আয়েশা সুলতানা নামটি গ্রহণ করলেন।


Like it? Share with your friends!

595
595 points