গসিপবিনোদনসিনেমা

বলিউডের লেডি সিংহম! রানি থেকে প্রিয়াঙ্কা পুলিশ অফিসারের সেজে পর্দা কাঁপিয়েছেন এই ৭ নায়িকা

বলিউডে পুলিশ অফিসারদের নিয়ে সিনেমা তৈরি নতুন বিষয় নয়। অতীতেও একাধিক সিনেমা তৈরি হয়েছে একজন পুলিশ অফিসারের জীবন-সংগ্রাম, এবং অপরাধীদের শাস্তি দেওয়ার বিষয়কে কেন্দ্র করে। তবে খুব কমই দেখা যায় যেখানে গোটা সিনেমা জুড়ে থাকে একজন মহিলা পুলিশ অফিসারের গুরুত্বপূর্ণ ভূমিকা। বলিউডে এমন বেশ কিছু সিনেমা এবং ওয়েব সিরিজ আছে যেখানে একজন মহিলা পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করে তাক লাগিয়েছেন বলিউড ডিভারা।আজ বং ট্রেন্ডের পাতায় থাকছে এমনই ৭জন জনপ্রিয় অভিনেত্রীর তালিকা।

১) রানি মুখার্জি (Rani Mukherjee)


বলিউডে একজন মহিলা পুলিশ অফিসারের ভূমিকায় অভিনেত্রী রানী মুখার্জীর অভিনয় দর্শকমহলে বেশ জনপ্রিয় হয়েছিল। বক্স অফিস হিট ‘মারদানি’-তে রানির অভিনয় দর্শকদের কাছে ব্যাপক প্রশংসা পেয়েছিল।

২)প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)


জনপ্রিয় হিন্দি সিনেমা ‘জয় গঙ্গাজল’-এ একজন পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। এই সিনেমাতেই প্রথমবার পুলিশের পোশাকে দেখা গিয়েছিল বলিউডের দেশি গার্ল কে। এছাড়া হলিউডের জনপ্রিয় টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’-তে একজন এফবিআই এজেন্টের চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী।

৩) টাব্বু (Tabbu)


জনপ্রিয় অভিনেত্রী টাব্বু ‘দৃশ্যম’ সিনেমায় আইজি মিরা দেশমুখ এর চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়ে ছিলেন। উল্লেখ্য এই সিনেমার হাত ধরেই প্রথমবার একজন পুলিশ অফিসারের মতো বলিষ্ট চরিত্রে দেখা গিয়েছে টাব্বু কে।

৪) মাধুরী দিক্ষীত (Madhuri Dixit)


বলিউডের ডান্সিং ডিভা মাধুরী দিক্ষীতকেও একবার মহিলা পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল। অভিনেতা সঞ্জয় দত্ত এবং জ্যাকি শ্রফের সাথে ‘খলনায়ক’ সিনেমায় পুলিশ অফিসারের চরিত্রে মাধুরীর অভিনয় মন জয় করে নিয়েছিল দর্শকদের।

৫) জুহি চাওলা (Juhi Chawla)


সাধারণত ইন্ডাস্ট্রির একাধিক কমিক চরিত্রে অভিনয় করে দর্শকদের মনোরঞ্জন করেছিলেন অভিনেত্রী জুহি চাওলা। তবে নিজস্ব অভিনয়ের ছক ভেঙে শাহরুখ খান অভিনীত ‘ওয়ান টু কা ফোর’ সিনেমায় একজন পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন জুহী চাওলা।

৬) সোনাক্ষী সিনহা (Sonakshi Sinha)


বলিউডের দাবাং গার্ল সোনাক্ষী সিনহা বলিউডে নিজের কেরিয়ার শুরু করেছিলেন পুলিশ অফিসার চুলবুল পান্ডের স্ত্রী হয়ে। আর চলতি বছরেই নারী দিবসের দিন মুক্তি পেয়েছে মহিলা পুলিশ অফিসারের চরিত্রে সোনাক্ষী অভিনীত ওয়েব সিরিজ ‘ফলেন’।

৭)নেহা ধুপিয়া (Neha Dhupia)

জুলি অভিনেত্রী নেহা ধুপিয়াকে ইয়ামি গৌতম অভিনীত ওয়েব সিরিজ ‘এ থারসডে’-তে একজন গর্ভবতী মহিলা পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে।

Related Articles

Back to top button