গসিপছবিবিনোদনসিনেমা

বলিউডে উলটপুরাণ! কোটিটাকার মোহ ছেড়ে বিনামূল্যেই ছবিতে অভিনয় করেছেন এই ৭ বলি তারকা

বলিউডের (Bollywood) একটি ছবির জন্যই কোটি কোটি টাকা পারিশ্রমিক নেন তারকারা। আর সুপারস্টারদের কথা তো নাহয় ছেড়েই  দিলাম! তবে এই বলিউডেই এমন বহু জনপ্রিয় সুপারস্টার রয়েছেন যারা বহু ছবিতে বিনা কোনও পারিশ্রমিকে কাজ করেছেন। আজকের প্রতিবেদনে বলিপাড়ার এমনই ৮ ‘উদার’ অভিনেতার নাম তুলে ধরা হল।

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)- বলিউডের ‘শেহেনশাহ’ অমিতাভ বচ্চন অত্যন্ত বড় মনের একজন মানুষ। তিনি রানী মুখার্জির বিপরীতে ‘ব্ল্যাক’ সিনেমায় সম্পূর্ণ ফ্রি’তে অভিনয় করেছিলেন। একবার এক সাক্ষাৎকারে এই নিয়ে ‘বিগ বি’ বলেছিলেন যে ‘ব্ল্যাক’এর মতো দুর্দান্ত ছবিতে কাজ করাই তাঁর কাছে অনেক বড় ব্যাপার ছিল।

Amitabh Bachchan in Black movie

শাহিদ কাপুর (Shahid Kapoor)- বিশাল ভরদ্বাজ পরিচালিত ‘হায়দার’ ছবিতে শাহিদ কাপুরের পারফরম্যান্স দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলেন দর্শকরা। তবে জানিয়ে রাখি, এই ছবিতে অভিনয়ের জন্য এক পয়সা পারিশ্রমিক নেননি তিনি। কারণ শাহিদ চাইতেন ছবির বাজেট ঠিক থাকুক। সেই জন্য সম্পূর্ণ ফ্রি’তে কাজ করেছিলেন তিনি।

Haidar movie

শাহরুখ খান (Shah Rukh Khan)- বলিউডের ‘বাদশা’ শাহরুখ খান অত্যন্ত বড় মনের একজন মানুষ। তাঁর বন্ধুদের যখনই দরকার হয়েছে, তিনি পাশে দাঁড়িয়েছেন। জানিয়ে রাখি, ‘ভূতনাথ রিটার্নস’, ‘ক্রেজি ৪’ এবং ‘দুলহা মিল গয়া’ ছবির জন্য এক টাকা পারিশ্রমিক নেননি ‘কিং খান’।

Shah Rukh Khan

নওয়াজউদ্দিন সিদ্দিকী (Nawazuddin Siddiqui)- বলিউডের অন্যতম ভার্সেটাইল অভিনেতা নওয়াজউদ্দিনের নামও এই তালিকায় রয়েছে। জানিয়ে রাখি, নন্দিতা দাস পরিচালিত ‘মান্টো’ ছবির জন্য মাত্র ১ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন তিনি।

Manto movie

আমির খান (Aamir Khan)- ‘মিস্টার পারফেকশনিস্ট’ হিসেবে খ্যাত আমির খান তাঁর কোনও ছবির জন্যই পারিশ্রমিক নেন না বলে জানা গিয়েছে। ছবির লাভের অঙ্ক থেকে তিনি একটি শতাংশ অর্থ নেন বলে শোনা যায়।

Aamir Khan

সলমন খান (Salman Khan)- বলিউডের ‘ভাইজান’ সলমন খানের নামও এই লিস্টে রয়েছে। জানিয়ে রাখি, সলমনও বেশ কিছু ছবিতে ফ্রি’তে অভিনয় করেছেন। সেই লিস্টে নাম রয়েছে, ‘ওম শান্তি ওম’, ‘অজব প্রেম কি গজব কাহানি’, ‘তিস মার খান’, ‘সান অফ সর্দার’এর মতো ছবির।

Salman Khan in Om Shanti Om

ফারহান আখতার (Farhan Akhtar)- দেশের কিংবদন্তি অ্যাথলিট মিলখা সিংয়ের বায়োপিকে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন বলিউডের নামী অভিনেতা ফারহান আখতার।

Farhan Akhtar and Sonam Kapoor

তবে ‘ভাগ মিলখা ভাগ’ ছবির জন্য কোনও পারিশ্রমিক নেননি তিনি। পারফরম্যান্সের প্রশংসা হিসেবে মাত্র ১১ টাকা নিয়েছিলেন অভিনেতা।

Related Articles

Back to top button