ভাইরালভিডিও

৬ সিংহ মিলেও হারাতে পারল না একলা জিরাফকে! বন্য শিকারের ভিডিও দেখে ধুকপুকানি বাড়তে বাধ্য

আজকাল সোশ্যাল মিডিয়াতে হাজারো ভাইরাল ভিডিওর (Viral Video) ছড়াছড়ি। মানুষ থেকে শুরু করে বন্যা পশুপাখির ভিডিও সবই দেখতে পাওয়া যায় সোশ্যাল মিডিয়াতে। এই যেমন ধরুন আমরা সকলেই জানি বনের রাজা সিংহ মামা। টিভির পর্দায় ডিসকভারি চ্যানেলের দৌলতে ছোটরা সিংহের কান্ডকারখানা থেকে শিকার করা সবটাই দেখতে পাই এখন। তবে চোখের সামনে দেখতে চাইলে চিড়িয়াখানাতেও যাওয়া যেতেই পারে।

সোশ্যাল মিডিয়াতে বন্যা পশুদের ভিডিওর ভিড়ে সিংহমামাকেও (Lion) দেখা যেতেই পারে। বিশেষত সিংহের শিকারের ভিডিও বেশ নজর করে দর্শকদের। এমনিতেই হিংস্র প্রাণীদের তালিকায় প্রথমের দিকে নাম রয়েছে সিংহের। তাই একবার শিকার খুঁজে পেলে তাকে প্রেমে শেষ করে দিতে খুব একটা কষ্ট করতে হয় না সিংহদের। কিন্তু সবসময় যে শিকার ধরা পরে তা কিন্তু একেবারেই না। মাঝে মধ্যে শিকার ফস্কে পালিয়েও যায়।

সম্প্রতি সিংহের শিকারের একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হয়ে পড়েছে। যেখানে একটা বা দুটো নয় আস্ত ৬টি সিংহকে দেখা যাচ্ছে। আর ছয় সিংহ মিলে একটি জিরাফকে (Giraffe) নিজেদের শিকার করতে চাইছে। ভিডিওতে দেখা যাচ্ছে একটি সিংহ জিরাফটির পিঠে উঠে বসে কামড় বসিয়েছে। অন্যদিকে বাকি সিংহের কেউ পায়ে তো কেউ পেতে নিজেদের তীক্ষ্ণ দাঁত বসিয়েছে।

তবে এতসহজে হাল ছাড়ার পাত্র নয় জিরাফটিও। সিংহের দাঁতের কামড়ের যন্ত্রণা সহ্য করেই শান্তভাবে হেটে যাচ্ছে জিরাফটি। সিংহরা মূলত শিকারের গলায় কামড় বসিয়ে নিমেষের মধ্যে শেষ করে ফেলে শিকারকে। কিন্তু জিরাফের গলা অনেকটা উঁচুতে থাকায় সেটা আর করতে পারেনি এই সিংহেরা। তবে শেষ পর্যন্ত ঠিক কি হল তা আর জানা যায়নি।

যেমনটা জানা যাচ্চে, ভিডিওটি দক্ষিণ আফ্রিকার ক্লাসেরি গেম রিজার্ভের। সেখানে সাফারিতে থাকাকালীন সিংহ ও জিরাফের এই শিকারের দৃশ্য ক্যামেরাবন্ধী করা হয়। যা পরে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করা হয়েছে। যা দেখে অনেকেরই হৃদস্পন্দন প্রায়  বন্ধ হবার জোগাড় হয়েছে। দু মিনিটের এই ভিডিওটি ৪১ লক্ষ বারেরও বেশি বার দেখা হয়েছে ইতিমধ্যেই।

Related Articles

Back to top button