গসিপবিনোদন

শুধু কমেডি বা অ্যাকশন নয়, ভয়ংকর ভিলেন সেজেও রুপোলি পর্দা কাঁপিয়েছেন ‘খিলাড়ি’ অক্ষয় কুমার

বলিউডের অন্যতম সফল অভিনেতাদের মধ্যে একজন অক্ষয় কুমার (Akshay Kumar)। ৫৪ বছরের এই অভিনেতা গত তিন দশক ধরে দাপিয়ে কাজ করছেন। প্রতি বছর ‘খিলাড়ি’ প্রায় ৪-৫টি সিনেমা মুক্তি পায়। এই বছর ‘বচ্চন পাণ্ডে’, ‘সম্রাট পৃথ্বীরাজ’এর পর আসতে চলেছে ‘রক্ষাবন্ধন’।

সিনে দুনিয়ার অন্যতম সফল এই অভিনেতা অত্যন্ত ‘ভার্সেটাইল’ও বটে। নায়ক, খলনায়ক হোক বা ক্যামিও- সব ভূমিকাতেই নজর কাড়তে সক্ষম তিনি। চলতি বছর মুক্তিপ্রাপ্ত ‘বচ্চন পাণ্ডে’ ছবিতে অক্ষয়ের ভিলেন লুক দর্শকদের নজর কেড়েছে। তবে এই প্রথম নয়, এর আগেও বহুবার তিনি খলচরিত্রে (Akshay Kumar as villain) অভিনয় করেছেন এবং নিজের অভিনয়ের মাধ্যমে দর্শকদের মনে দাগ কেটেছেন।

Akshay Kumar In Holiday Movie

খিলাড়ি ৪২০ (Khiladi 420)- এই ছবিতে অক্ষয়কে দ্বৈত চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল। ২০০০ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে নায়ক এবং খলনায়ক- দুইই ছিলেন তিনি।

Khiladi 420

অজনবী (Ajnabee)- ২০০১ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে অক্ষয়ের বিক্রম বাজাজ চরিত্রটি এখনও হয়তো দর্শকদের মনে আছে। ভিলেনের চরিত্রে অভিনয় করে দর্শকদের মনে দাগ কেটেছিলেন। অক্ষয় ছাড়াও এই ছবিতে ববি দেওল, কারিনা কাপুর খান এবং বিপাশা বসু অভিনয় করেছিলেন।

Ajnabee

ব্লু (Blue)- ২০০৯ সালে মুক্তি পেয়েছিল অক্ষয় কুমার, সঞ্জয় দত্ত, লারা দত্ত অভিনীত এই ছবি। এখানে আরভ মলহোত্রা নামের নেতিবাচক চরিত্রে অভিনয় করেছিলেন বড় পর্দার ‘সম্রাট পৃথ্বীরাজ’।

Blue Movie

ওয়ানস আপন আ টাইম ইন মুম্বই দোবারা (Once Upon a Time In Mumbai Dobaara!)- মায়ানগরীর আন্ডারওয়ার্ল্ডের গল্প স্থান করে নিয়েছিল  ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে। মিলন লুথরিয়া পরিচালিত এই ছবিতেও খলনায়কের চরিত্রের অভিনয় করেছিলেন অক্ষয়। তিনি ছাড়াও এই ছবিতে সোনাক্ষী সিনহা এবং ইমরান খান গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন।

Once Upon a Time in Mumbai Dobaara

রোবোট ২.0 (Robot 2.0)- ২০১৮ সালে মুক্তি পেয়েছিল ‘রোবোট ২.০’। রজনীকান্ত অভিনীত এই ছবিতে ভিলেনের ভূমিকায় অভিনয় করেছিলেন অক্ষয়। দর্শকমহলে প্রশংসিত হয়েছিলেন ‘খিলাড়ি’র অভিনয়।

Akshay Kumar In Robot 2.0

বচ্চন পাণ্ডে (Bachchan Pandey)- ২০২২ সালে মুক্তিপ্রাপ্ত ‘বচ্চন পাণ্ডে’ ছবিতে গ্যাংস্টারের ভূমিকায় দেখা গিয়েছে অক্ষয়কে। অ্যাকশন-কমেডি জঁরের এই ছবিতে তাঁর বিপরীতে দেখা গিয়েছিল কৃতি শ্যাননকে।

Bachchan Pandey

Related Articles

Back to top button