বিনোদনসিনেমা

কেজিএফ ২ শুধু নয়! যশের ঝুলিতে রয়েছে আরও একাধিক বক্স অফিস হিট সিনেমা

দেশব্যাপী এখন দক্ষিণী সিনেমারই রমরমা বাজার। গত বছরের শেষে আল্লু অর্জুনের পুষ্পার,পর পরিচালক এস এস রাজামৌলির আর আর আর-এর বর্তমানে দক্ষিণী সুপারস্টার যশ অভিনীত কেজিএফ চ্যাপ্টার ২,বক্স অফিসে অব্যাহত সাউথের সিনেমার দাপট। একের পর এক ব্লকবাস্টার হিট সিনেমা রিলিজ করার পর বক্স অফিসে দিনে দিনে কার্যত অপ্রতিরোধ্য হয়ে উঠেছে দক্ষিণ ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রি।এমনিতে সাউথে সুপারস্টার যশকে নিয়ে ভক্তদের মধ্যে পাগলামির অন্ত নেই।

২০১৮ সালে কেজিএফ চ্যাপ্টার ১ মুক্তির পর থেকেই রীতীমতো সদ্য মুক্তিপ্রাপ্ত সিক্যুয়েল দেখার অপেক্ষায় কার্যত হাপিত্যেস করে বসেছিলেন দর্শকরা। আর প্রত্যাশা মতোই প্রশান্ত নীল পরিচালিত যশ অভিনীত কেজিএফ চ্যাপ্টার ২ মুক্তির পর থেকেই বক্স অফিসে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। এখনও পর্যন্ত যা খবর মুক্তির পর থেকেই  ‘কেজিএফ ২ ‘ বিশ্বব্যাপী মোট ৬২৫ কোটি টাকা আয় করেছে। তবে এই প্রথম নয় এর আগেও যশ অভিনীত একাধিক ছবি বক্স অফিসে রেকর্ড সৃষ্টি করেছে। আজ বংট্রেন্ডের পাতায় এমনই কয়েকটি ছবির তালিকা দেওয়া হল।

১) কেজিএফ চ্যাপ্টার ১ (KGF Chapter 1)

দর্শকদের অত্যন্ত প্রিয় যশ অভিনীত ছবি গুলির তালিকায় প্রথমেই আসে কেজিএফ চ্যাপ্টার ১ এর নাম। ২০১৮  সালে বক্স অফিসে রেকর্ড সৃষ্টিকারী এই সিনেমা রীতিমতো গোটা দেশে সাড়া ফেলে দিয়েছিল।সেই থেকেই ভক্তদের কাছে অত্যন্ত জনপ্রিয় রকি ভাই। এই সিনেমাটি থেকে মোট আয়ের পরিমাণ ছিল ২৫০ কোটি টাকা।

২) সন্তু স্টেট ফরোয়ার্ড (Santu State Forward)

সুপারস্টার যশ অভিনীত অন্যতম জনপ্রিয় একটি সিনেমা হল সন্তু স্টেট ফরোয়ার্ড। মহেশ রাও পরিচালিত ২০১৬ সালের এই সিনেমাটি তামিল ছাড়াও হিন্দি এবং বাংলা ভাষাতেও ডাব করা হয়েছিল। এই সিনেমায় যশের চরিত্রের নাম ছিল সন্তু। ছবিটি সেসময় বক্স অফিসে প্রায় ৩০ কোটি টাকার ব্যবসা করেছিল।

৩) মাস্টারপিস (Masterpiece)

২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত যশ অভিনীত অন্যতম সুপারহিট ছবি হল মাস্টারপিস। এই ছবিতে যশের বীপরীতে ছিলেন অভিনেত্রী শানভি শ্রীবাস্তব। ছবিতে, যুবা চরিত্রে যশ তার মায়ের সিদ্ধান্তের বিরুদ্ধে লোকাল গুন্ডা হয়ে ওঠে। এই ছবিটি বক্স অফিসে ৩৫ কোটি টাকা আয় করেছিল।

৪) গুগলি (Googly)


যশ ভক্তদের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি কন্নড় ছবি হল গুগলি। এই ছবিতে যশের বিপরীতে দেখা গিয়েছে কৃতি খারবান্দাকে। সিনেমায় তাদের চরিত্রের নাম ‘শরৎ’ এবং ‘ স্বাতী ‘। জনপ্রিয় এই রোমান্টিক ড্রামাটি বক্স অফিসে দারুন ব্যবসা করেছে।

৫) রাজাবলি (Rajabali)

২০১৩ সালে বক্স অফিস কাঁপিয়ে মুক্তি পেয়েছিল যশ অভিনীত ‘রাজাবলি’। এই ছবিতে যশ ছিলেন একজন ধনী জমিদারের ছেলে। এই ছবিটি বক্স অফিসে ৩০ কোটি অর্থ উপার্জন করেছিল।

৬) ড্রামা (Drama)

২০১২ সালের রোমান্টিক কমেডি ড্রামাতে প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন যশ। ছবিতে যশের বীপরীতে তাঁর দেখা গিয়েছে রাধিকা পণ্ডিতকে। ৪ কোটি বাজেটে নির্মিত এই ছবিটি বক্স অফিস থেকে আয় করেছে মোট ২০ কোটি টাকা।

Related Articles

Back to top button