গসিপছবিবিনোদনসিনেমা

শুধুই নয় হিরোগিরী! অক্ষয় শাহরুখ থেকে গোবিন্দা, বলিউডের এই ৬ অভিনেতা দাপিয়েছেন নারী চরিত্রেও

বলিউড (Bollywood) মানেই সুপারহিট সিনেমা যেখানে রয়েছে ভরপুর অ্যাকশন থেকে শুরু করে রোমান্স সবকিছু। সিনেমার নায়ক হোক বা নায়িকা তাদের সাজ পোশাক থেকে দুর্দান্ত অভিনয় মন ছুঁয়ে যায় দর্শকদের। তবে মাঝে মধ্যে কিছু ছবিতে অভিনেতাদেরকে ফুটিয়ে তোলা হয়ে মহিলা চরিত্রে। কখনো মজার চলে কমেডির জন্য তো কখনো দুর্দান্ত কাহিনীর জন্য। আজ বংট্রেন্ডের পর্দায় এমনই কিছু বিখ্যাত চরিত্রের সম্পর্কে জানাবো আপনাদের।

বলিউডে অভিনেতাদের মেকআপ আর সাজপোশাকের সাহায্যে মহিলার রূপে বহুবার দেখানো হয়েছে। শুরুর থেকেই এমন করা হয়েছে অনেক ছবিতে। আর শাহরুখ খান থেকে শুরু করে গোবিন্দা ও অক্ষয় কুমাররা দুর্দান্ত ভাবে নিজেদের চরিত্রে অভিনয়ও করেছেন। আজ আপনাদের এমনই ৬টি চরিত্রের সাথে পরিচয় করিয়ে দেব।

১. অক্ষয় কুমার (Akshay Kumar)

গতবছর রিলিজ হয়েছে কমেডি মূলক হরর ফিল্ম ‘লক্ষী বোম্ব’। ছবিতে মূল চরিত্রে দেখা গিয়েছিল অক্ষয় কুমারকে। আর নায়কের চরিত্রে অভিনয়ের পাশাপাশি মহিলা চরিত্র বা বলা ভালো অর্ধনারী ‘লক্ষী’র চরিত্রে দেখা গিয়েছে অক্ষয় কুমারকে। ছবিটি রিলিজের আগে বেশ কিছু বিতর্ক হয়েছিল যে কারণে ছবির নাম পরিবর্তন করতে হয়েছিল, তবে বক্স অফিসে ছবিটি ভালোই ব্যবসা করেছে।

২. পরেশ রাওয়াল (PareshRawal)

বলিউডের বিখ্যাত অভিনেতা পরেশ রাওয়াল। নব্বইয়ের দশক থেকে আজও তার অভিনয় একই রকমভাবে মুগ্ধ করে আসছে দর্শকদের। তবে পরেশ রাওয়াল ১৯৯৮ সালের একটি ছবিতে ছেলে নয় বরং একটি রূপান্তরকামীর চরিত্রে অভিনয় করেছিলেন।

৩. আশুতোষ রানা (Asutosh Rana) 

আশুতোষ রানা, অভিনেতার একটা লুকই যথেষ্ট তাকে ছিনিয়ে দেবার  জন্য। বিশেষত ভিলেনের চরিত্রে অভিনেতার লুক এক ও অদ্বিতীয়। সংঘর্ষ ছবিতে তার তৃতীয় লিঙ্গের ভূমিকায় অভিনয় আজও গায়ের লোম খাঁড়া করে দিতে পারে। রাজ ছবিতেও দুর্দান্ত অভিনয় করেছিলেন তিনি।

৪. জনি লিভার (Johnny Lever) 

মূলত বলিউডের কমেডি অভিনেতা হিসাবেই পরিচিত জনি লিভার। নিজের দুর্দান্ত অভিনয় দিয়ে সিনেমার মাঝে দর্শকদের হাসানোর দায়িত্ব বেশ ভালোই সামলাতে পারেন অভিনেতা। তবে শুধুরমাত্র ছেলেদর চরিত্রে নয়, নারী চরিত্রেও দেখা গিয়েছে অভিনেতাকে। একাধিক ছবিতে কখনো মহিলা তো কখনো তৃতীয় লিঙ্গের চরিত্রে দেখা গিয়েছে তাকে।

৫. শাহরুখ খান (Shahrukh Khan)

বলিউডের বাদশাহ শাহরুখ খান। সাধারণত শাহরুখকে নায়কের ভূমিকাতেই দেখে অভ্যস্ত দর্শকেরা। তবে একটি ছবিতে নায়ক নয় বরং নায়িকা হয়ে উঠেছিলেন শাহরুখ খান। ১৯৯৮ সালে ডুপ্লিকেট নামের ছবিতে নারীর চরিত্রে সেজে দেখা গিয়েছিল শাহরুখ খানকে।

৬ গোবিন্দা (Govinda) 

বলিউডের জনপ্রিয় অভিনেতা গোবিন্দা। নব্বইয়ের দশকে অ্যাকশন থেকে রোমান্সের কারণে বেশ জনপ্রিয় ছিলেন গোবিন্দা। তবে নায়ক ছাড়াও সিনেমায় নায়িকার ভূমিকাতেও কাঁপিয়ে দিয়েছেন গোবিন্দা। আন্টি নং ১ ছবিটি নিশ্চই মনে আছে সকলের। ছবিতে মহিলার সাজে দুর্দান্ত অভিনয় করেছিলেন গোবিন্দা। এর আগে ১৯৯৪তে ‘রাজা বাবু’ ছবিতেও মহিলার চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল গোবিন্দাকে।

Related Articles

Back to top button