গসিপবিনোদনসিনেমা

কাজের যোগ্য পারিশ্রমিক নেই টলিউডে! বাংলা ছেড়ে বলিউডে পা বাড়িয়েছেন ৫ টলিতারকারা

সিনেমার নাম শুনলেই বাঙালিদের মনে সবার আগে আসে টলিউডের (Tollywood) কথা। বাংলা ছবি ইন্ডাস্ট্রিতে একাধিক এমন অভিনেতা অভিনেত্রীরা রয়েছেন যাদের দক্ষ অভিনয় বারেবারে মুগ্ধ করেছেন দর্শকদের। প্রতিভাধারী ব্যক্তিত্বের সম্ভার বাংলা, সেখানে অভিনয়ের প্রতিভার কি আর অভাব থাকে নাকি! কিন্তু মুশকিল হল ধীরে ধীরে টলিউড থেকে বলিউডে (Bollywood) পাড়ি দিচ্ছেন একাধিক অভিনেতা অভিনেত্রীরা।

যাদের জন্য বাংলা সিনেমা নিয়ে এতো চর্চা, যাদের অভিনয়ে মুগ্ধ বাঙালি সেই তুখড় অভিনেতা অভিনেত্রীরাই কি না বাংলা ছেড়ে হিন্দি ছবির জগতে পা রাখছেন! টলিউড থেকে বলিউডে সুযোগ পাওয়া সত্যিই খুব ভালো বিষয়। কিন্তু সবাই যদি টলিউড ছেড়ে বলিউডেই চলে যায় তাহলে বাঙালির প্রিয় টলিউডের কি হবে? এবার এই প্রশ্ন নিয়েই রসিকতার শুরে টুইট করেছেন শ্রীভেঙ্কটেশ ফিল্মসের অন্যতম কর্ণধার মহেন্দ্র সোনি।

সম্প্রতি একটি টুইটে তিনি লিখেছেন, ‘গোটা টলিউড চলে যাচ্ছে মুম্বাই, ভাবছি আমরাও শিফার করে যাই’। টুইট করার পাশাপাশি তিনি ট্যাগ করেছেন একাধিক অভিনেতা অভিনেত্রীদের। যাদের মধ্যে রয়েছে যিশু সেনগুপ্ত, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, রুক্মিণী মৈত্র, অনির্বাণ ভট্টাচার্য সহ অনেকের নাম। এর মধ্যে অনেকেই টলিউড থেকে বলিউডে পা বাড়িয়েছেন আবার অনেকে ইতিমধ্যেই অফার পেয়ে গিয়েছেন বলিউড থেকে।

যীশু সেনগুপ্ত (Jisshu Sengupta)

টলিউডের বিখ্যাত অভিনেতা যীশু সেনগুপ্ত। একসময় টলিউডের একাধিক ছবিতে কাজ করেছেন তিনি। তবে সম্প্রতি বলিউডের ছবিতেও দেখা গিয়েছে তাকে। বলিউডের ‘পিকু’, ‘মার্দানি’ ছবিতে যীশুর অভিনয় বেশ প্রসংশিত হয়েছে। এছাড়াও ‘সড়ক ২’, ‘শকুন্তলা দেবীর’ মত ছবিতেও দারুন অভিনয় করেছেন যীশু। এছাড়াও বেশ কিছু ওয়েব সিরিজেও ইতিমধ্যেই অভিনয় করে ফেলেছেন তিনি।

পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee)

পরমব্রত চট্টোপাধ্যায় Parambrata Chatterjee

এরপর আসা যাক পরমব্রত চট্টোপাধ্যায়ের কথায়, টলিউডের দক্ষ অভিনেতাদের মধ্যে নির্দ্বিধায় নাম আসে তাঁর। বাইশে শ্রাবণ, ভূতের ভবিষ্যৎ, হেমলক সোসাইটি, অপুর পাচাঁলী, ফেলুদা একাধিক ছবিতে নিজের দুর্দান্ত অভিনয়ের  দক্ষতার পরিচয় দিয়েছেন। বলিউডের বিখ্যাত পরিচালক করণ জোহরের থেকেও অফার পেয়েছেন তিনি। তবে ছবির স্ক্রিপ্ট পছন্দ না হওয়ায় না করে দিয়েছেন তিনি।

টোটা রায়চৌধুরী (Tota Roy Chowdhury)

Tota Roychowdhury টোটা রায়চৌধুরী

টলিউডের আরও এক পরিচিত মুখ হলেন টোটা রায়চৌধুরী। বর্তমানে শ্রীময়ী সিরিয়ালে দেখতে পাওয়া যাচ্ছে অভিনেতাকে। বয়স ৪০ পেরোতে চলল, তবুও বয়সকে হার মানিয়ে যেন যৌবনকে বেঁধে রেখেছেন তিনি। করণ জোহারের ছবি ‘রকি অওর রানি কী প্রেম কাহানি’তে রণবীর কাপুর আলিয়া ভাটের সাথে অভিনয় করতে দেখা যাবে টোটা রায়চৌধুরীকে।

স্বস্তিকা মুখার্জী (Swastika Mukherjee)

টলিউডের সুন্দরী আর মোহময়ী অভিনেত্রীদের নাম নিলে প্রথমেই আসে স্বস্তিকার নাম। স্বস্তিকাকেও ইতিমধ্যেই বাংলা সিনেমার পাশাপাশি একাধিক হিন্দি সিনেমাতেও দেখা গিয়েছে। সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি দিল বেচারাতেও অভিনয় করেছিলেন স্বস্তিকা।

শ্বাশ্বত চ্যাটার্জী (Saswata Chatterjee)

শ্বাশ্বত চ্যাটার্জী দীর্ঘদিন ধরেই বাংলা ছবির জগতে কাজ করছেন। একাধিক দুর্দান্ত ছবি রয়েছে তার ঝুলিতে। তবে টলিউডের পাশাপাশি বলিউডেও খাতা খুলেছেন অভিনেতা। কাহানি থেকে শুরু করে জাগ্গা জাসুস এমনকি দিল বেচারা ছবিতেও অভিনয় করতে দেখা গিয়েছে তাকে।

Related Articles

Back to top button