গসিপছবিবিনোদন

দুবেলা খেতে পায়না দেশের অগণিত মানুষ, সে দেশেই বলিতারকাদের লজ্জায় ফেলে এই ৫ বিয়ের খরচ ৫০০ কোটি

শীতকাল মানেই বিয়ের মরশুম (wedding season), চারিদিকে বিয়ের সানাই বাজতে শোনা যাচ্ছে। বিয়ে মানে জীবনের সেরা অনুষ্ঠানের মধ্যে অন্যতম একটি। আর বিয়ের এই মুহূর্তটাকে প্রত্যেকেই নিজেদের মত করে স্মরণীয় করে রাখতে চান। তবে কিছু মানুষ এমনও রয়েছেন যারা রাজকীয়ভাবে স্বপ্নের মত করে বিয়ে সারেন। বলি তারকা থেকে শিল্পপতি অনেকেই রয়েছেন যারা এলাহী বিয়ের আয়োজন করেছেন।

আজ আপনাদের এমনই কিছু বিয়ের সম্পর্কে জানাবো যাতে এক দুই কোটি না বরং ২০০ কোটি টাকার বেশিও খরচ হয়েছে। সত্যিই বিচিত্র আমাদের দেশ যেখানে লক্ষ লক্ষ মানুষ না খেয়ে থাকেন সেখানে  বিয়েতেই খরচ হয় ২০০ কোটি। চলুন দেশের সবথেকে বিলাসবহুল ৫টি বিয়ের সম্পর্কে  জেনে নেওয়া যাক। যাতে খরচ হয়েছিল ২০০ কোটিরও বেশি।

ব্রাহ্মণী জনার্ধন রেড্ডি (Brahmani Janardhana Reddy)

গালি জনার্ধন রেড্ডি নামের ভারতের এক নেতার মেয়ে ব্রাহ্মণী জনার্ধন রেড্ডি। জানলে অবাক হবেন মেয়ের বিয়েতে ৫০০ কোটি টাকা খরচ করেছিলেন তিনি। বিয়ের জন্য যে কাঞ্জিভরম শাড়ি আনা হয়েছিল সেটারই দাম ছিল ১৭ কোটি টাকা। আর হীরের গয়না ছিল প্রায় ৭০ কোটি টাকার। বেঙ্গালুরু প্যালেস গ্রাউন্ডে হয়েছিল এই রাজকীয় বিয়ে।

ভানিশা মিত্তল (Vanisha Mittal)

বিখ্যাত ব্যবসায়ী লক্ষী মিত্তালের মেয়ে ওয়ানিশা মিত্তল। মেয়ের বিয়ের জন্য ৩৫০ কোটি টাকা খরচ করেছিলেন তিনি। দ্য প্যালেস অফ ভার্সাইতে আয়োজন করা হয়েছিল এই রাজকীয় বিয়ের। যেখানে শাহরুখ খান থেকে ঐশ্বর্য রাই নিজেদের পারফর্মেন্স দেখিয়েছেন অতিথিদের মনোরঞ্জনের জন্য।

সৃষ্টি মিত্তল (Shristhi Mittal)

ব্যবসায়ী লক্ষী মিত্তালের ভাগ্নি সৃষ্টি মিত্তল। তাঁর বিয়েটিও ছিল দেখবার মত। রাজকীয় এই বিয়েতে খরচ হয়েছিল প্রায় ৫৫০ কোটি টাকা। ন্যাশনাল মিউজিয়াম অফ কাতালান আর্ট এ এই বিয়ের আয়োজন করা হয়েছিল। বিয়ের ভিডিও রেকর্ডিংয়ের জন্য আকাশে হেলিকপ্টার পর্যন্ত ভাড়া করা হয়েছিল।

সুশান্ত ও শ্রীমন্ত রায় (Sushanto and Sremanto Roy)

সাহারা গ্রুপের প্রধান সুব্রত রায়ের ছেলে সুশান্ত ও শ্রীমন্ত। সুব্রত রায় নিজের দুই ছেলের বিয়ে ২০০৪ সালে একই দিনে সাহারা অডিটোরিয়ামে দেন। যাতে খরচ হয়েছিল প্রায় ৫৫০ কোটি টাকা। সেই সময় অনুযায়ী এই বিশাল টাকার অঙ্কটা অনেকেরই চোখ কপালে তুলে দিয়েছিল।

যোগিতা জৌনাপুরিয়া ও ললিত তানভার (Yogita Jaunapuriya and Lalit Tanvar)

রাজনৈতিক ব্যক্তিত্বের  সন্তান যোগিতা জৌনাপুরিয়া ও ললিত তানভার দুজনেই। তাদের বিয়েতে প্রায় ২০০ কোটি টাকা খরচ করা হয়েছিল। হরিয়ানার জৌনপুরের এই বিয়েতে সমস্ত গ্রামবাসীকে অতিথি হিসাবে আনা হয়েছিল ও প্রত্যেককে কিছু টাকা ও ৩০ গ্রামের রুপোর বিস্কুট শগুন হিসাবে দেওয়া হয়েছিল।

Related Articles

Back to top button