বিনোদনসিরিয়াল

দেখতে মিষ্টি হলেও, মনে দুষ্টু বুদ্ধি ভরা! রইল বাংলা সিরিয়ালের ৫ জনপ্রিয় খলনায়িকার তালিকা 

বাংলা সিরিয়ালের অন্যতম গুরুত্বপূর্ণ একটি চরিত্র হলো খলনায়িকা (Villain)। দেখতে সুন্দরী এই খল নায়িকাদের জন্যই কিন্তু নায়ক নায়িকাদের জীবনে তৈরি হয় যত রাজ্যের অশান্তি ও ঝুট-ঝামেলা। তাই টিভির পর্দায় এদের একেবারেই সহ্য করতে পারেনা দর্শকরা। আসলে সিরিয়ালের নায়ক নায়িকাদের জীবনে একটা সমস্যার শেষ হতে না হতেই খলনায়ক-নায়িকাদের জন্যই লতাপাতার মতোই সিরিয়ালে গজিয়ে ওঠে নতুন সমস্যা। যার ফলে আবার নতুন টুইস্ট অ্যান্ড টার্নস নিয়ে হাজির হয় সিরিয়াল গুলি।

খলনায়িকা দের নিত্যনতুন ছলচাতুরির জন্যই সিরিয়ালের প্রত্যেক এপিসোডে দর্শকদের জন্য থাকে নিত্যনতুন চমক। নিজেদের হাসিখুশি পরিবারকে ভালো রাখতে সিরিয়ালের নায়ক নায়িকাদের কাজই হয়ে দাঁড়ায় ভিলেনদের নিত্যনতুন ষড়যন্ত্রের পর্দাফাঁস করা। যার ফলে দেখা যায় বেশিরভাগ ক্ষেত্রে ইলাস্টিকের মত লম্বা হতে থাকে সিরিয়াল। তবে এ কথা ঠিক এই ধরনের চরিত্রে অভিনয় করতে দারুণ উপভোগ করেন যে কোন অভিনেতা অভিনেত্রী। বাংলা বিনোদন জগতে এমন অনেক জনপ্রিয় খলনায়িকা আছেন যাদের দেখতে মিষ্টি হলেও সিরিয়ালে তারা দর্শকদের দুচোখের বিষ। বরাবরই মিষ্টিমুখে সহজেই কাজ হাসিল করে নিতে এই খলনায়িকাদের জুড়ি মেলা ভার! আজ বং ট্রেন্ডের পাতায় থাকছে বাংলা টেলিভিশনের এমনই কয়েকজন জনপ্রিয় খল নায়িকার পরিচয়।

১) তন্বী লাহা রায় (Tonni Laha Roy)
Tonni Laha Roy

এই তালিকায় প্রথমেই রয়েছে জি বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘মিঠাই’-র তোর্সা অভিনেত্রী তন্বী লাহা রায়। আসলে সিরিয়ালে মিঠাইরানির এই ‘বড় জা’ চরিত্রের বেশকিছু শেড রয়েছে যা ব্যাক্তিগতভাবে দারুণ উপভোগ করেন অভিনেত্রী নিজে। এ প্রসঙ্গে এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন খল নায়িকার চরিত্রে অনেকগুলি স্তর রয়েছে যেটা তাকে খুব টানে। আর এই চরিত্র করতে গিয়ে তিনি অনেক মানুষের ভালোবাসাও পেয়েছেন বলে জানান অভিনেত্রী।

২’) আয়েন্দ্রী রায় (Ayendri Roy)

এই তালিকায় রয়েছেন ষ্টার জলসার ‘আলতা ফড়িং’ ধারাবাহিকের পৌষালী চরিত্রের অভিনেত্রী আয়েন্দ্রী রায়ও। তবে বর্তমানের ভিলেনের চরিত্রে অভিনয় করে দর্শকমহলে দারুণ জনপ্রিয় এই অনভিনেত্রী। তবে ছোট থেকেই নাকি অভিনেত্রীর ভিলেনের চরিত্রের প্রতিই বেশি আকর্ষণ ছিল। এ প্রসঙ্গে আয়েন্দ্রী জানিয়েছেন আমাকে ছোট থেকেই ভিলেনের চরিত্রে আকর্ষণ করে দুষ্ট চরিত্রে অভিনয় করার মজাই আলাদা।

৩) সৃজনী মিত্র (Srijani Mitra)

বাংলা সিরিয়ালের মিষ্টি মুখের জনপ্রিয় খল নায়িকাদের মধ্যে রয়েছেন আরো এক অভিনেত্রী সৃজনী মিত্র।  ‘সোনা রোদের গান’ মেগা সিরিয়ালে শ্রেয়া চরিত্রে অভিনয় করেই ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন সৃজনী। অভিনেত্রী জানিয়েছেন বরাবরই তার খলনায়িকার চরিত্রই পছন্দ। তাই এমন চরিত্রে অভিনয় করতেই  পছন্দ করে তিনি নিজেও।

৪) মিশমি দাস (Mishmee Das)

বাংলা সিরিয়াল প্রেমী দর্শকদের কাছে অত্যন্ত পরিচিত একটি খলনায়িকা চরিত্র হলো জি বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘এই পথ যদি না শেষ হয়’- এর রিনি চরিত্রের অভিনেত্রী মিশমী দাস।  বর্তমানে তাকে আবশ্য এই সিরিয়ালে একেবারে অন্য লুকে এবং অন্য নামে দেখা যাচ্ছে। তাই আগের সালোয়ার-কামিজ পরা মাথায় গোবরপোড়া রিনি এখন  হয়ে গিয়েছে মুম্বাই ফেরত ইংলিশ জানা স্টাইলিশ অভিনেত্রী রীটা। বেশ কয়েক বছরের অভিনয় জীবনে বেশিরভাগ সময়েই খলনায়িকার চরিত্রেই দেখা গিয়েছে মিশমিকে ।

৫) দেবলীনা কুমার (Devleena Kumar)

Devlina Kumar says Women's dress is the reason of Rape

এই তালিকার নবতম সংযোজন হতে চলেছেন  বাংলা বিনোদন জগতের এক জনপ্রিয় সেলিব্রেটি তারকা। তিনি হলেন বাংলার মোনায়ক উত্তম কুমারের নাতবৌ তথা অভিনেতা গৌরব চ্যাটার্জীর স্ত্রী দেবলীনা কুমার। এই প্রথম টেলিভিশনের পর্দায় ষ্টার জলসার আসন্ন সিরিয়াল ‘সাহেবের চিঠি’-তে রাইমা নামের এক খলনায়িকার চরিত্রে অভিনয় করবেন দেবলীনা। সিরিয়ালের এই চরিত্রটা নিজেও  একজন অভিনেত্রী হওয়ায় এই চরিত্র নিয়ে আরও বেশি উৎসাহিত দেবলীনা।

Related Articles

Back to top button