গসিপবিনোদনসিনেমা

আল্লু অর্জুন থেকে মহেশ বাবু ,রয়েছে আরও অনেকে! সীমার মতো বাস্তবেও সুপারহিরো এই ৫ তারকা

দেশজুড়ে এখন দক্ষিণী সিনেমার রমরমা বাজার। সাউথের সিনেমার পাশে একের পর এক ফেল বলিউডের একের পর এক বিগ বাজেটের সিনেমা। ফলে স্বাভাবিকভাবেই দেশের গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক স্তরে পৌঁছে গিয়েছে দক্ষিণী তারকাদের জনপ্রিয়তা। সাউথ ইন্ডাস্ট্রিতে এমনই বেশ কয়েকজন সুপারস্টার আছে যারা শুধু সিনেমাতেই নয় বাস্তব জীবনেও সুপারহিরো।

আর তাই তাদের উদার মানসিকতার পরিচয় পেয়েছে গোটা দুনিয়া। সাউথের এমন অনেক সুপারস্টারর রয়েছেন যারা সকলেই  অসহায় মানুষদের পাশে দাঁড়ানো থেকে শুরু করে সমস্ত রকম সাহায্য করেছেন মুক্ত হস্তে। আজ বং ট্রেন্ডের  পাতায় থাকছেন সাউথ ইন্ডাস্ট্রির এমনই কয়েকজন রিয়েল লাইফ সুপারহিরোদের পরিচয়।

১)মহেশ বাবু (Mahesh Babu)

Mahesh Babu

এই তালিকার প্রথমেই রয়েছেন সাউথের চকলেট বয় মহেশ বাবু। শুধু সিনেমাতে নয় বাস্তব জীবনেও তিনি একজন সত্যিকারের হিরো। প্রসঙ্গত তার প্রমাণ হিসেবে বলা যায় অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানার দুটি গ্রাম দত্তক হিসেবে নিয়েছিলেন এই অভিনেতা। তার মধ্যে একটি হলো হায়দ্রাবাদের বুরিপালেম এবং অপরটি হল তেলেঙ্গানার সিদ্ধপুরম।এর মধ্যে হায়দ্রাবাদের গ্রামটির জনসংখ্যা হচ্ছে ৩৩০৬ জন আর তেলেঙ্গানের গ্রামটির জনসংখ্যা ২০৬৯ জন।

২) নাগার্জুন (Nagarjun)

এরপরেই তালিকায় রয়েছেন সাউথের প্রবীণ অভিনেতা নাগার্জুন। দক্ষিণী ইন্ডাস্ট্রির এই আইকনিক অভিনেতা তার সিনেমার জন্য দর্শকদের কাছে যতটা পরিচিত, ঠিক ততটাই তার সমাজ সেবামূলক কাজের জন্যও জনপ্রিয়। যার জন্য তিনি অনুরাগীদের কাছ থেকে পেয়েছেন অফুরন্ত ভালোবাসা। সম্প্রতি এই অভিনেতা হায়দ্রাবাদ এলাকার ১০৮০ একর বনভূমি গ্রহণ করেছেন। জানা গিয়েছে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের জন্মদিন উপলক্ষেই তিনি এই কাজটি করেছিলেন। শুধু তাই নয় বন দত্তক নেওয়ার পাশাপাশি নাকি নাগার্জুন বনের উন্নয়নের জন্যেও দান করেছেন দুই কোটি টাকা।

৩) আল্লু আর্জুন (Allu Arjun)

এরপরেই এই তালিকায় রয়েছেন সাউতের জনপ্রিয় পুষ্পা অভিনেতা আল্লু আর্জুন।  ইদানিং দর্শকমহলে দারুণ ক্রেজ রয়েছে এই অভিনেতার। তবে শুধু একজন অভিনেতা হিসেবেই নয় আল্লু আর্জুন তার অনুরাগীদের কাছে জনপ্রিয় মানুষের পাশে দাঁড়ানোর জন্যও। তাই যখন বেশিরভাগ তারকারা তাদের জন্মদিনে পার্টি করে উদযাপন করেন তখন আল্লু আর্জুনের মতো একজন সুপারস্টার তার এই বিশেষ দিনটিতে মানসিকভাবে অসুস্থ শিশুদের সাথে আরো বেশি করে সময় কাটান। এই দিনে তিনি রক্তদান ও করেন বলে জানা যায়।

৪) পুনীত  রাজকুমার (Punit Rajkumar)

এই তালিকায় রয়েছেন সাউথের জনপ্রিয় অভিনেতা পুনীত রাজকুমার। তবে দুঃখের বিষয় আজ তিনি আর বেঁচে নেই।  কিন্তু কথায় আছে মানুষ বেঁচে থাকে তার কর্মের মধ্যে দিয়ে।  সাউথের এই অভিনেতাও হলেন এমনই একজন সুপারহিরো যিনি জীবিত অবস্থায় ১৮০০ দরিদ্র শিশুর শিক্ষার দায়িত্ব নিয়েছিলেন। পাশাপাশি করনাকালে তিনি প্রায় ৫০ লক্ষ টাকাও দান করেছিলেন। এতো গেল জীবিত অবস্থায় তার মহৎ কর্মকাণ্ডের কথা। কিন্তু জানা যায় পুনীত রাজকুমার তাঁর জীবদ্দশাতেই চোখ দান করেছিলেন। তার এই পদক্ষেপ তার মৃত্যুর পরেও কিছু মানুষের জীবনে আলোর দিশা দেখিয়েছে।

৫) বিশাল (Vishal)

সাউথের এই জনপ্রিয় দানশীল সুপারস্টারদের মধ্যে অন্যতম হলেন বিশাল। তার অভিনীত বেশ কিছু সাউথ সিনেমার ডাবিং হিন্দি ছবি অসংখ্য মানুষের কাছে তাকে জনপ্রিয় করে তুলেছিল। তবে শুধু অভিনয়ের ক্ষেত্রেই নয় ব্যক্তিগত জীবনেও এই অভিনেতার স্বভাব মুগ্ধ করে অসংখ্য মানুষকে।  আসলে প্রয়াত অভিনেতা পুনীত রাজকুমারের অনেক গোয়ালঘর এতিমখানা এবং বিনামূল্যে যে ১৮০০ শিশুর শিক্ষার দায়িত্ব নিয়েছিলেন তাঁর  অকাল প্রয়াণের পর এই শিশুদের ভবিষ্যতের দেখাশোনা করার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন বিশাল।

Related Articles

Back to top button