ছবিবিনোদন

বলিউডে ব্যর্থ হলেও কোটিপতি ব্যবসায়ী, টুইঙ্কল খান্না থেকে তুষার কাপুর, রইল ৫ স্টারকিডের নাম

বলিউড তারকাদের সন্তান হলে তাঁদের দিকে অনুরাগী থেকে শুরু করে পাপারাৎজি, প্রত্যেকের কড়া নজর থাকে। মাঝেমধ্যেই চরম সমালোচনার সম্মুখীনও হতে হয় তাঁদের। আর যদি বলি ডেবিউর পর, নিজের অভিনয়ের মাধ্যমে দর্শক মনে দাগ কাটতে ব্যর্থ হন, তাহলে তো কথাই নেই। চরম কটু কথা শুনতে হয় তাঁদের। তবে এই বলিপাড়াতেই এমন বহু তারকা সন্তান (Bollywood star kids) রয়েছেন, যারা হয়তো সফল অভিনেতা কিংবা অভিনেত্রী হতে পারেননি, তবে ব্যবসায়ী হিসেবে দারুণ সফল হয়েছেন। কোটি টাকার ব্যবসা (Multi crore business) রয়েছে এই পাঁচ স্টারকিডের।

টুইঙ্কল খান্না (Twinkle Khanna): ‘বাদশা’ এবং ‘মেলা’ ছবিতে দারুণ পারফর্ম করেছিলেন টুইঙ্কল। তবে বিয়ের পর অভিনয় দুনিয়াকে বিদায় জানানোর সিদ্ধান্ত নেন অক্ষয় কুমারের ঘরণী। এখন তিনি একজন সফল লেখিকা, কলামিস্ট, প্রযোজক এবং ইন্টেরিয়র ডিজাইনার। তাঁর লেখা ‘মিসেস ফানি বোনস’ বেস্টসেলিং উপন্যাস। পাশাপাশি তিনি একটি জনপ্রিয় ব্র্যান্ডের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডরও।

Twinkle Khanna

উদয় চোপড়া (Uday Chopra): ২০০০ সালে ‘মহব্বতে’ ছবির মাধ্যমে ডেবিউ হয়েছিল উদয়ের। এরপর ‘ধুম’সহ বলিউডের বেশ কিছু সুপারহিট ছবিতে অভিনয় করেছিলেন তিনি। সেই তালিকায় নাম রয়েছে ‘নীল অ্যান নিকি’, ‘মেরে ইয়ার কি শাদি’র মতো ছবির। কিন্ত সেভাবে নজর কাড়তে ব্যর্থ হন। এরপর উদয় লস অ্যাঞ্জেলসে চলে যান এবং প্রযোজনার কাজ শুরু করেন। প্রযোজক হিসেবে উদয় বিপুল সফলতা পেয়েছেন।

Uday Chopra

তুষার কাপুর (Tusshar Kapoor): ২০০১ সালে ‘মুঝে কুছ কেহনা হ্যায়’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন তুষার। ২০১৭ সালে নিজের প্রযোজনা সংস্থা খোলেন তিনি। অক্ষয় কুমার অভিনীত ‘লক্ষ্মী’ ছবির প্রযোজক ছিলেন তুষার।

Tusshar Kapoor

হরমন বাওয়েজা (Harman Baweja): নিজের পরিবারের হাত ধরেই বলিউডে পা রেখেছিলেন হরমন। অভিনেতা ঋত্বিক রোশনের মতো দেখতে বলে তাঁকে নিয়ে বেশ চর্চাও হয়েছিল। তবে বলিউডে খুব বেশি সফলতা না পাওয়ার পর ব্যবসা শুরু করেন এই অভিনেতা। বিভিন্ন সূত্র মারফৎ জানা যায়, এখন হরমনের নেট ওয়ার্থ প্রায় ৫ মিলিয়ন ডলার।

Harman Baweja

জ্যাকি ভাগনানি (Jackky Bhagnani): ২০০৯ সালে ‘কাল কিসনে দেখা’ ছবির মাধ্যমে জ্যাকির বলিউড ডেবিউ হয়েছিল। এরপর ‘ওয়েলকাল টু করাচি’, ‘ইয়াংগিস্তান’, ‘মিত্রো’র মতো ছবিতে তাঁকে দেখা গিয়েছিল।

Jackky Bhagnani

তবে অভিনেতা হিসেবে খুব বেশি সাফল্য জ্যাকি পাননি। এরপর নিজের প্রযোজনা সংস্থা খোলেন এই অভিনেতা।

Related Articles

Back to top button