গসিপবিনোদনসিনেমা

গল্পকথা নয়, বাস্তবের প্রেমকাহিনী নিয়েই তৈরী হয়েছে বলিউডের এই ৫টি ছবি

বলিউডে (Bollywood) এপর্যন্ত একাধিক প্রেমকাহিনী (Lovestory) নিয়ে সিনেমা তৈরী হয়েছে। তবে বানানো গল্পের ভিড়ে রয়েছে কিছু সত্যি করে প্রেমকাহিনী। যুগে যুগে একটা অন্তত এমন প্রেমিক প্রেমিকা জুটি রয়েছে যাদের প্রেমকাহিনী  বছরের পর বছর সকলের মুখে মুখে ঘোরে। সম্প্রতি বীর শহীদ বিক্রম বাত্রাকে নিয়েই তৈরী হয়েছে শেরশাহ ছবি। যেখানে বিক্রম ও ডিম্পলের প্রেমকাহিনী দেখানো হয়েছে।

বলিউডে এমন একাধিক আসল প্রেমের গল্প রয়েছে। আর বাস্তব জীবনের প্রেম নিয়ে তৈরী সিনেমাগুলিও সুপার হিট হয়েছে। আজ বংট্রেন্ডের পাতায়  সেই সমস্ত ছবির তালিকা তুলে ধরব আপনাদের সামনে। দেখে নিন আসল প্রেমের কাহিনী নিয়ে তৈরী বলিউডের ছবিগুলি।

১. শেরশাহ (Shershaah)

ভারতীয় সেনার বীর শহীদ বিক্রম বাত্রা। সম্প্রতি তার জীবনের কাহিনী নিয়ে তৈরী হয়েছে বায়োপিক শেরশাহ। ছবিতে দেশের জন্য বিক্রমের অবদানের পাশাপাশি ডিম্পলের সাথে প্রেমের কাহিনীও দেখানো হয়েছে। আর বিক্রম ও ডিম্পলের প্রেমের কাহিনী একেবারে সত্যি, বিক্রম ছেড়ে যাবার পরে আজও বিয়ে করেনি ডিম্পল।

২. যোধা আকবর (Jodha Akbar)

হৃত্বিক রওশন ও ঐশ্বর্য রাই অভিনীত ছবি যোধা আকবর। ২০০৮ সালে রিলিজ হওয়া এই ছবিটি সুপারহিট হয়েছিল। আর ছবিতে যে প্রেমকাহিনী দেখানো হয়েছিল সেটা মুঘল সম্রাট আকবর ও যোধার প্রেমকাহিনী। ১৬০০শতাব্দীর এই প্রেমকাহিনী একাধারে যেমন সত্যি তেমনি ঐতিহাসিক।

৩. গুরু (Guru)

২০০৭ সালে বলিউডের বাস্তবের পাওয়ার কাপল অভিষেক বচ্চন ও ঐশ্বর্য রাইয়ের অভিনীত গুরু ছবিটি মুক্তি পায়। ছবিটি তৈরী হয়েছিল বিখ্যাত ব্যবসায়ী ধীরুভাই আম্বানির জীবনকাহিনী ও তার স্ত্রী কলিলাবেন আম্বানির প্রেমকাহিনী নিয়ে। ছবিটি রিলিজের পর ব্যাপক হিট হয়েছিল।

৪. এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি (MS Dhoni The Untold Story)

২০১৬ সালে নীরজ পান্ডে পরিচালিত এই সিনেমায় প্রয়াত সুশান্ত সিং রাজপুত ও কিয়ারা আদভানিকে দেখা গিয়েছিল। বিখ্যাত এই ছবিটি ভারতীয় জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক, এমএস ধোনির জীবনের ওপর তৈরী। ছবিতে তার জীবনের সংগ্রামের পাশাপাশি তার প্রেমকাহিনীকেও দেখানো হয়েছে। আর এই প্রেমকাহিনী কিন্তু একেবারেই সত্যি।

৫. রুস্তম (Rustam)

Rustam Movie Akshay Kuamr Iliana D'Cruze

২০১৬ সালেই অক্ষয় কুমার ও ইলিয়ানা ডি’ক্রুজ অভিনীত ছবি রুস্তম মুক্তি পেয়েছিল। ছবিতে ভারতীয় নৌ সেনাবাহিনীর অফিসার কেএম নানাবতীর জীবনকাহিনী তুলে ধরা হয়েছিল। সাথে দেখানো হয়েছিল তার প্রেমকাহিনীও যেটা বাস্তবেও সত্যি ছিল।

Related Articles

Back to top button