ছবিবিনোদন

পর্দাতেই যত ইংরেজির ফুটানি, আসলে ক্লাস ফাইভ ফেল! রইল বি টাউনের চরম অশিক্ষিত ৫ নায়িকার নামের তালিকা

বলিউড তারকাদের মুখের ঝরঝরে ইংরেজি শুনে অনেকেই ভাবেন তাঁরা হয়তো দারুণ শিক্ষিত। কিন্তু বাস্তবে একেবারেই তেমনটা নয়। বি টাউনের এমন অনেক অভিনেত্রী (Bollywood actress) রয়েছেন যারা বাস্তবে স্কুলের গণ্ডিটুকুও (Educational qualification) পেরোয়নি। আজকের প্রতিবেদনে বলিউডের এমনই ৫ নায়িকার নাম তুলে ধরা হল।

কঙ্গনা রানাউত (Kangana Ranaut) – বলিউডের ‘ক্যুইন’এর নাম তালিকায় সবার প্রথমে রয়েছে। একাধিক সুপারহিট ছবিতে অভিনয় করা কঙ্গনা দ্বাদশ শ্রেণির গণ্ডিও অতিক্রম করতে পারেননি। দ্বাদশ শ্রেণির গণ্ডি টপকানোর আগেই পড়াশোনা ছেড়ে মডেল হওয়ার স্বপ্ন নিয়ে মুম্বই চলে এসেছিলেন তিনি।

Kangana Ranaut sad

কাজল (Kajol) – বলিউডের অন্যতম সফল অভিনেত্রী কাজলের নামও লিস্টে রয়েছে। সেন্ট জোসেফ হাই স্কুলের পড়ার সময়ই তনুজা কন্যা ‘বেখুদি’ ছবিতে কাজের সুযোগ পান। এরপর থেকে তাঁর ফোকাস ছিল শুধুমাত্র সিনেমার ওপরেই। স্কুলের গণ্ডি না টপকালেও নিজের কাজের সৌজন্যে কাজলকে এখন সারা দেশের মানুষ চেনেন।

Bollywood actress Kajol came to kolkata for her upcoming movie Salam Venky promotion

আলিয়া ভাট (Alia Bhatt) – ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ ছবির হাত ধরে বলিউডে ডেবিউ করার পর থেকে আলিয়াকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। মহেশ ভাট এবং সোনি রাজদানের কন্যার এখন নিজের অভিনয়ের জন্যই পরিচিত। শীঘ্রই হলিউডেও ডেবিউ করতে চলেছেন তিনি। তবে জানিয়ে রাখি, এত জনপ্রিয় এই নায়িকা কিন্তু বাস্তবে বেশিদূর পড়েননি। দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়েছেন আলিয়া।

Alia Bhatt

ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) – বলিউডের এই সুন্দরী অভিনেত্রীও কিন্তু বেশিদূর পড়েননি। শোনা যায়, নিজের অভিনয় এবং কজের মাধ্যমে সুপরিচিত ক্যাটরিনার পড়াশোনার সঙ্গে কোনও সম্পর্কই ছিল না। মাত্র ১৪ বছর বয়সেই মডেলিংয়ের দুনিয়ায় পা রাখার পর থেকে বিনোদন দুনিয়ার মানুষ হয়ে উঠেছেন তিনি।

Katrina Kaif

করিশ্মা কাপুর (Karishma Kapoor) – বলিউডের সম্ভ্রান্ত কাপুর পরিবারের মেয়ে। নিজেও নামী অভিনেত্রী করিশ্মা। ১৯৯১ সালে ‘প্রেম কয়েদী’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখার পর থেকে পেয়েছেন আকাশছোঁয়া সাফল্য।

Karishma Kapoor

তবে জানিয়ে রাখি, করিশ্মা ঝরঝরে ইংরেজি বললেও তিনি বি টাউনের কম শিক্ষিত অভিনেত্রীদের মধ্যে একজন। শুধুমাত্র পঞ্চম শ্রেণি পর্যন্তই পড়াশোনা করেছেন তিনি। হাইস্কুলের সার্টিফিকেটটিও নেই তাঁর।

Related Articles

Back to top button