গসিপবিনোদনসিনেমা

রূপ নয় অভিনয়টাই আসল, সেক্সী নায়িকা লুক ছেড়ে পেত্নী হয়েও দর্শকদের মন জিতেছেন এই ৫ অভিনেত্রী

বলিউড (Bollywood) নামটা শুনলেই অ্যাকশন, রোম্যান্স থেকে শুরু করে ঝাঁ চকচকে তারকাদের এলাহী জীবনযাপন চোখের সামনে ফুটে ওঠে। তাছাড়া সিনেমা হলে সুন্দরী অভিনেত্রীদের দেখে রীতিমত ক্রাশ খাওয়ার জোগাড় হয় দর্শকদের। কিন্তু শুধুই যে সুন্দরী হলেই প্রশংসা মেলে তা কিন্তু একেবারেই নয়, বরং অভিনয়ের দক্ষতার জন্যও অনেকেই দর্শকদের মনের মণিকোঠায় রয়ে গেছেন।

প্রতিবছর বলিউডে প্রায় শতাধিক ছবি তৈরী হয়। যার প্রত্যেকের কাহিনী আলাদা, কিছু অ্যাকশন, কিছু থ্রিলার তো কিছু আবার ভৌতিক কাহিনীর (Horror Films)। আর কমার্শিয়াল ছবির পাশাপাশি ভৌতিক ছবির চাহিদাও কিন্তু বেশ রয়েছে। এই ভুতুড়ে ছবিগুলিতে ডাইনি থেকে পেত্নীর চরিত্রে অভিনয় করেও দর্শকদের মন জিতে নিয়েছেন একাধিক বলি অভিনেত্রীরা। আজ এমনই কিছু অভিনেত্রীদের তালিকা আপনাদের সামনে তুলে ধরব।

Bipasha Basu in Alone

বিপাশা বসু (Bipasha Basu) : বাঙালি হলেও বলিউডে নিজের অভিনয়ের দক্ষতায় লক্ষ লক্ষ মানুষের মন জয় করেছেন বিপাশা বসু। লাস্যময়ী লুক থেকে ভয়ংকর পেত্নী সব চরিত্রকেই পর্দায় অসাধারণ ভাবে ফুটিয়ে তুলেছেন তিনি। অ্যালোন, ক্রিয়েচার, রাজ, রাজ পার্ট – ৩ এর মত একাধিক ছবিতে তাঁর অভিনয় প্রশংসা কুড়িয়েছে। তবে ২০১৫ সালে অ্যালোন ছবিতে তাঁর অভিনয় বেশ নজর কেড়েছিল।

Adah Sharma in 1920

আদা শর্মা (Adah Sharma) : হরর লাভ স্টোরি এর ওপর তৈরী সিনেমা ‘১৯২০’। ২০০৮ সালে রিলিজ হওয়া এই ছবিতে ডাইনির চরিত্রে অভিনয় করেছিলেন বলিউডের সুন্দরী অভিনেত্রী আদা শর্মা। বাস্তবে লাস্যময়ী সুন্দরী হলেও পর্দায় দুর্দান্ত ভাবে ফুটিয়ে তুলেছিলেন ডাইনির চরিত্র।

Anushka Sharma Pari Look

অনুষ্কা শর্মা (Anushka Sharma) : ২০১৮ সালে ভুতুড়ে কাহিনীর ছবি ‘পরী’ রিলিজ হয়েছিল। ছবিতে ভাগ্নির চরিত্রে অভিনয় করেছিলেন অনুষ্কা শর্মা। এই ছবিটাই ছিল অভিনেত্রীর প্রথম হরর ছবি, তবে নিজের অভিনয়ের দক্ষতায় প্রশংসিত হয়েছেন তিনি।

Vidya Balan in Bhool Bhoolaiyan as Manjulika

বিদ্যা বালান (Vidya Balan) : বলিউডের অভিনেত্রী বিদ্যা বালানকে সকলেই চেনেন। একাধিক ছবিতে নানা চরিত্রে দুর্দান্ত অভিনয় করেছেন তিনি। তবে কিছু ছবি এমন থাকে যেটা নায়িকাদের জীবনের মোড় ঘুরিয়ে দেয়। বিদ্যা বালানের জীবনের এমনই একটি ছবি হল ২০০৭ সালের ‘ভুলভুলাইয়া’ ছবিটি। ছবিতে সুস্থ হওয়ার পাশাপাশি ‘মঞ্জুলিকা’ এর চরিত্রেও অসাধারণ অভিনয় করেছিলেন তিনি। যে কারণে আজও প্রশংসিত হন তিনি।

TIya Bajpai in 1920 Evil Returns

টিয়া বাজপাই (Tiya Bajpai) : বলিউডের মাল্টি ট্যালেন্টেড অভিনেত্রী টিয়া বাজপাই। কেন? কারণ একাধারে যেমন ভালো গায়িকা তেমনি ভালো অভিনেত্রীও বটে। বহু ভৌতিক কাহিনীর ছবিতেই অভিনয় করতে দেখা গিয়েছে তাকে। তবে ২০১২ সালের ‘১৯২০ ইভিল রিটার্নস’ ছবিতে নিজের ভয়ংকর রূপ দিয়ে রীতিমত দর্শকদের চমকে দিয়েছিলেন তিনি।

Related Articles

Back to top button