ছবিবিনোদনসিনেমা

দক্ষিণী ছবি নয়, ২০২৩ এ বক্স অফিসে রাজত্ব করবে বলিউড! রইল আসন্ন ৫ বিগ বাজেট ছবির তালিকা

চলতি বছরটা বলিউডের (Bollywood) জন্য একেবারেই ভালো যায়নি। একের পর এক সিনেমা মুক্তি পেয়েছে আর সেগুলি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। রেহাই পাননি অক্ষয় কুমার, আমির খানের মতো তারকারাও। তবে বছর শেষের আগেই বলিউডের মানুষদের মুখে হাসি ফুটিয়েছে অজয় দেবগণের ‘দৃশ্যম ২’। সেই সঙ্গেই নতুন বছরে ঘুরে দাঁড়ানোর আশাও জুগিয়েছে। আগামী বছর আবার একের পর এক মেগা বাজেট বলিউড সিনেমা মুক্তি পাচ্ছে। আজকের প্রতিবেদনে এমনই ৫ ছবির নাম তুলে ধরা হল।

পাঠান (Pathaan)- দীর্ঘ ৪ বছর বড়পর্দা থেকে দূরে থাকার পর আগামী বছর ‘পাঠান’এর হাত ধরে কামব্যাক করছেন সুপারস্টার শাহরুখ খান। সদ্য মুক্তি পেয়েছে ছবির নতুন গান ‘বেশরম রঙ’। গানটি রীতিমতো হইচই ফেলে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়। আগামী বছর ২৫ জানুয়ারি মুক্তি পাবে এই সিনেমা।

Pathaan movie

আদিপুরুষ (Adipurush)- ‘রামায়ণ’এর গল্প অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সাউথ সুপারস্টার প্রভাস, কৃতি শ্যানন, সইফ আলি খান, সানি সিংয়ের মতো তারকারা। ছবির টিজার প্রকাশ পেয়েছে মাস দু’য়েক হতে চলল। আগামী ১২ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটির। যদিও ভিএফএক্স এবং তারকাদের লুকের ওপর নতুন করে কাজ শুরু হবে বলে পিছিয়ে গিয়েছে রিলিজের তারিখ। আগামী বছর মাঝামাঝি নাগাদ মুক্তি পাবে ‘আদিপুরুষ’।

Adipurush movie

রকি অউর রানী কি প্রেম কাহানি (Rocky Aur Rani Ki Prem Kahani)- বেশ কয়েক বছর পর ফের পরিচালকের আসনে করণ জোহর। রণবীর কাপুর, আলিয়া ভাট, ধর্মেন্দ্র, জয়া বচ্চন, শাবানা আজমি অভিনীত ‘রকি কি রানী কি প্রেম কাহানি’র হাত ধরে কামব্যাক করছেন তিনি। আগামী বছর ২৮ এপ্রিল রিলিজ করবে এই সিনেমা।

Rocky Aur Rani Ki Prem Kahani

জওয়ান (Jawan)- আগামী বছর পরপর তিনটি সিনেমা নিয়ে আসছেন ‘বাদশা’ শাহরুখ। আগামী বছরের শুরুতেই ‘পাঠান’ রিলিজের পর ২ জুন মুক্তি পাওয়ার কথা রয়েছে ‘জওয়ান’এর। এই ছবিতে ‘কিং খান’এর বিপরীতে দেখা যাবে সাউথের ‘লেডি সুপারস্টার’ নয়নতারাকে।

Jawan movie

ডানকি (Dunki)- তালিকার শুরুর নামটির মতো শেষ নামটিও শাহরুখ খানের ছবিরই। বছরের শুরুতে যেমন ‘কিং খান’এর ছবি মুক্তি পাবে, তেমনই শেষ হওয়ার আগেও মুক্তি পাবে।

Dunki movie

রাজকুমার হিরানি পরিচালিত ‘ডানকি’ ছবিতে শাহরুখের বিপরীতে দেখা যাবে তাপসী পান্নুকে। এই ছবিতে শাহরুখের লুক এখনও প্রকাশ্যে আসেনি বলে দর্শকদের উত্তেজনা ও আগ্রহ দুই-ই বাড়ছে। আগামী বছর ক্রিসমাসে রিলিজ করবে এই সিনেমা।

Related Articles

Back to top button