ছবিবিনোদন

অভিনয়ের দক্ষতাই আসল! চেনা হিরোদের ভিড়ে ২০২২ এ বাংলা ছবির বক্স অফিস কাঁপিয়েছেন এই ৫ অভিনেতা

ভালো-মন্দ মিশিয়েই দেখতে দেখতে শেষ হতে চলল ২০২২। বাংলার বিনোদন দুনিয়ার (Tollywood) ক্ষেত্রেও এই বছরটা মিলিয়েমিশিয়েই কেটেছে। দর্শকরা যেমন উপহার পেয়েছেন বেশ কিছু দারুণ সিনেমা। তেমনই বহু অভিনেতা-অভিনেত্রীও নিজেদের অভিনয়ের মাধ্যমে জিতে নিয়েছেন দর্শকমন। আজকের এই বিশেষ প্রতিবেদনে এই বছর বাংলার দর্শকমনে রাজত্ব করা ৫ অভিনেতার (Tollywood actors) নাম তুলে ধরা হল।

চঞ্চল চৌধুরী (Chanchal Chowdhury) – এই মুহূর্তে দুই বাংলাতেই বইছে চঞ্চল চৌধুরী নামের ‘হাওয়া’। তাঁর ‘হাওয়া’ ছবিতে মুগ্ধ দুই বাংলার দর্শকরা। মেজবাউর রহমান সুমন পরিচালিত এই ছবি এই বছরের অন্যতম চর্চিত সিনেমাগুলির মধ্যে একটি। ‘সাদা সাদা কালা কালা’ গানটির মাধ্যমে দর্শকমনে ঝড় তুলেছেন চঞ্চল।

Chanchal Chowdhury Hawa movie

জিতু কমল (Jeetu Kamal) – পর্দায় কিংবদন্তি সত্যজিৎ রায়ের চরিত্রটি যে দক্ষতার সঙ্গে জিতু ফুটিয়ে তুলিয়েছিলেন তা প্রশংসনীয়। ‘অপরাজিত’ ছবিতে তাঁর লুক, অভিনয় দেখে মুগ্ধ হয়েছিল আপামর বাঙালি। ইতিমধ্যেই জিতু স্থান করে নিয়েছেন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির প্রথম সারির অভিনেতাদের তালিকায়।

Jeetu Kamal

ইন্দ্রনীল সেনগুপ্ত (Indraneil Sengupta) – ইন্দ্রনীল এমন একজন অভিনেতা যিনি শুধুমাত্র টলিউডেরই নন, বলিউডেরও পরিচিত মুখ। সম্প্রতি সন্দীপ রায়ের ছবিতে ফেলুদার চরিত্রে অভিনয় করে দর্শকমন জয় করেছেন তিনি। প্রমাণ দিয়েছেন নিজের অভিনয় ক্ষমতার।

Indraneil Sengupta as feluda

সত্যম ভট্টাচার্য (Satyam Bhattacharya) – এই বছরের সফল বাংলা ছবিগুলির লিস্টে নাম থাকবে ‘বল্লভপুরের রূপকথা’র। এই ছবিতে দুর্দান্ত অভিনয়ে নজর কেড়েছেন অভিনেতা সত্যম ভট্টাচার্য। তথকথিত নায়কসুলভ দেখতে না হলেও কীভাবে শুধুমাত্র নিজের অভিনয়ের মাধ্যমে দর্শকদের মুগ্ধ করা যায় তা প্রমাণ করে দিয়েছেন তিনি।

Satyam Bhattacharya

উজান গঙ্গোপাধ্যায় (Ujaan Ganguly) – তালিকার শেষ নামটি হল উজানের। এই ছেলে ছোট থেকে প্রচণ্ড লক্ষ্মী। বরাবর শান্ত, চুপচাপ উজান ছোটবেলাতেই নিজের হাতের লেখার জন্য পুরস্কৃত হয়েছেন।

Ujaan Ganguly in Lokkhi Chele

কৌশিক গঙ্গোপাধ্যায় এবং চূর্ণী গঙ্গোপাধ্যায়ের ছেলের অভিনয় ক্ষমতার প্রমাণ পাওয়া গিয়েছিল ‘রসগোল্লা’ ছবিতেই। এরপর ‘লক্ষ্মীছেলে’র মাধ্যমে ফের একবার অভিনেতা হিসেবে নিজের দক্ষতার প্রমাণ দিয়েছেন উজান।

Related Articles

Back to top button