খবরভাইরাল

সুখেই দিন কাটাচ্ছে বিশ্বের সবচাইতে বয়স্ক শূকর, নাম উঠল গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে

আমাদের এই পৃথিবীতে এমন অনেক কিছুই আছে যে বিষয়ে আমরা কিছুই জানি না। গোটা পৃথিবী জুড়ে এমন কিছু মানুষ বা প্রাণী থেকে শুরু করে বস্তু রয়েছে যা কি না সত্যিই বিস্ময়কর। এমন অনেক ব্যক্তি বা প্রাণী রয়েছে যারা গোটা পৃথিবীতে একমাত্র, অর্থাৎ একেবারেই ইউনিক ও রেকর্ড ধারণের যোগ্য। এমন সমস্ত জিনিস খোঁজ করে সেগুলিকে সম্মানিত করে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড (Guinness Book of World Record)।

সম্প্রতি গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম উঠল এক শূকরের (Pig)। পোষ্য এই শূকরটির বয়স ২৩ বছর। এক ইলিং দম্পতি এই শূকরটিকে দীর্ঘদিন ধরেই নিজেদের বা বাড়িতে পোষ্যের মত পালন করে আসছেন। আর সৌভাগ্য দেখুন এই শূকরটির, পৃথিবীর সবচাইতে বয়স্ক শূকর যে কিনা পালিত হয়েছে বন্ধী দশায়, এই মর্মে বিশ্ব রেকর্ড করে ফেলেছে। বেবি জেন নামের এই শূকরটির নাম ইতিমধ্যেই উঠে গিয়েছে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে।

23 year old house pig made Guiness Book of World Record

যে ইলিয়ন দম্পতি এই শূকরটিকে পালন করেছেন তাদের মতে, একেবারে বাড়ির শূকর সে। সারাদিন বাড়িতেই থাকে মূলত, শুধু খেলার জন্য আর মূল মূত্র ত্যাগ করা ছাড়া বাড়ির বাইরে থাকে না বেবি জেন। বাড়িতে সর্বদাই এদিক ওদিক ঘুরে বেড়ানো থেকে শুরু করে সকলের সাথে খেলা করেই দিব্যি দিন কাটে তাঁর।

23 year old house pig made Guiness Book of World Record

এছাড়াও তাঁরা জানান যে আরও করতে খুবই পছন্দ করে বেবি জেন। বাড়ির ভিতরে প্রায়শই বিছানায় শুয়ে থাকতে দেখা যায় তাকে। বিছানায় থাকা মাথার বালিশ দারুন পছন্দ করে সে। বেবি জেন এসে মাথার বালিশে শুয়ে পড়তে তাদের নিজেদেরই সবার জন্য অনেক কম জায়গা থাকে।

জেনকে একেবারে ছোট থেকেই মানুষ করেছেন দম্পতি। তাদের মতে এমনিতে শান্তি প্রিয় হলেও মাঝে মধ্যে বেশ দুস্টুমি করে বসে জেন। তাছাড়া বাড়িতে জেনের রুটিনও বেশ ভালো। সকালে ঘুম থেকে উঠে পতি করে খাওয়া দাওয়া তারপরেই ঘুম। দুপুরের খাওয়ার সময় পর্যন্ত আবার ঘুমিয়ে পড়ে সে। বাড়ির শূকর বিশ্ব রেকর্ড করায় বেশ খুশি দম্পতি।

Related Articles

Back to top button