খবরভাইরাল

২৩ বছর বয়সেই ১১ বাচ্চার জন্মদিয়েছেন এই মহিলা! ইচ্ছা ১০০ সন্তানের মা হবার

‘শত পুত্রের জননী হও মা!’ এই কথাটা এক কালে ঠাকুমা দিদিমাদের মুখে লেগেই থাকতো। বাড়ির নতুন বৌ থেকে শুরু করে বৌমাদের আশীর্বাদের সময় এই কথা বলতেন তাঁরা। পূরণের ১০০ সন্তানের মা (mother of 100 kids) হওয়ার থেকেই হয়তো অনুপ্রেরণা নিয়ে এই আশীর্বাদ করা হত। তবে এই কাজটি এপর্যন্ত একজীবনে সম্ভব বলে মনে হয় না। কিন্তু জানলে অবাক হবেন একবিংশ শতাব্দীতে শতপুত্রের জননী হওয়ার আশা রাখেন এক মহিলা।

বর্তমানে মহিলার বয়স মাত্র ২৩ বছর। কিন্তু তাতে কি এই বয়সেই ১১ সন্তানের মা হয়ে গিয়েছেন তিনি। আশ্চর্যকর এই মহিলার নাম ক্রিস্টিনা উজটার্ক (Cristina Ozturk)। তরুণী বিবাহিত, স্বামীর নাম হল গালিপ উজটার্ক (Galip Ozturk)। আশ্চর্য এই দম্পতির বাস সুদূর জর্জিয়ায়। ক্রিস্টিনা তাঁর স্বামী গালিপকে পেয়ে খুবই সুখী। গালিপের একটি হোটেল রয়েছে জর্জিয়াতে, বেশ স্বাছন্দের জীবন কাটান ক্রিস্টিনা। ক্রিস্টিনা ও গালিপ দুজনেই বাচ্চা খুব ভালোবাসেন। শুধু তাই নয় তাঁরা চান তাদের অনেক অনেক বাচ্চা হোক।

23 year old already mum of 11

অনেকেই চায় তাদের বাড়ি সন্তানদের আগমনে ভোরে উঠুক। তবে ২ বা তিন সন্তান হলেই বর্তমানে আর সন্তান নিতে চাইছেন না মহিলারা। সেখানে ক্রিস্টিনা একেবারেই আলাদা চিন্তাধারা নিয়ে চলেন। মাত্র ২৩ বছর বয়সেই ১১টি বাচ্চার জন্ম দিয়েছেন ক্রিস্টিনা। তবে এখানেই শান্ত হচ্ছেন না ক্রিস্টিনা। তিনি চান ১০০ সন্তানের মা হতে।

23 year old already mum of 11

হ্যাঁ, ঠিকই দেখেছেন ১০০ সন্তানের জননী হতে চান ক্রিস্টিনা। কিন্তু প্রশ্ন হল এক জীবনে এতবার কেউ মা কি করে হতে পারে? আসল উত্তর তা লুকিয়ে আছে এখানেই। ব্যাপারটা হল বর্তমানে চিকিৎসাবিজ্ঞান ও প্রযুক্তির উন্নতির ফলে অনেক অসম্ভবই  সম্ভব হচ্ছে। আগে যেখানে একটা বয়স পেরিয়ে গেলে মা হওয়া যেত না বা শারীরিক কোনো কারণে বাচ্চা জন্মদেবার ক্ষমতা নষ্ট হয়ে জেট তখন কোনো উপায় থাকত না। কিন্তু বর্তমানে উপায় আছে। টেস্ট টিউব বেবি (Test Tube Baby), সারোগেট মাদার (Surrogate Mother) এই ধরণের অনেক উপায়ে বর্তমানে মা হওয়া সম্ভব।

23 year old already mum of 11

ক্রিস্টিনার ক্ষেত্রেও এই সারোগেসির (Surrogacy) ব্যবহার হয়েছে। আসলে ক্রিস্টিনা ১ বারই মা হয়েছেন, অর্থাৎ নিজ গর্ভে সন্তান ধারণ করেছেন। কিন্তু ক্রিস্টিনা ও গালিপ সারোগেসির দ্বারা আরো ১০ টি বাচ্চার জন্ম দিয়েছেন। এই ভাবেই আরো বাচ্চার জন্মদিতে চান ক্রিস্টিনা ও গালিপ। তাদের ইচ্ছা ১০০টি সন্তান হবে তাদের। আর দুজনেই এই সিদ্ধান্ত নিয়ে পরস্পরের সাথে বেশ খুশি। এখন আগামী সময়েই জানা যাবে কত সন্তানের জননী হতে পারেন ক্রিস্টিনা।

Related Articles

Back to top button