গানবিনোদনভিডিও

রূপে লক্ষী গুণে সরস্বতী, ছোট্ট শ্রেয়া ঘোষালের অদেখা গানের ভিডিও দেখে আপ্লুত নেটিজেনরা

বলিউডের অন্যতম সেরা গায়িকাদের (Bollywood Singer) মধ্যে একজন বঙ্গ তনয়া শ্রেয়া ঘোষাল (Shreyas Ghoshal)। ১৯৯৯ সালে বলিউডে পা রাখেন তিনি। এরপর নিজের সুরেলা গলা এবং দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে ‘লতাকন্ঠি’র তকমা আদায় করে নিয়েছেন শ্রেয়া। মুর্শিদাবাদ জেলার ছোট্ট এক শহরের এই মেয়ে আজ তাই ভারতের গর্ব।

মাত্র ৪ বছর বয়স থেকে শ্রেয়ার গান গাওয়া শুরু। তখন থেকেই গানকে নিজের ধ্যান-জ্ঞান করে নিয়েছেন তিনি। দশকের পর দশক ধরে গানকেই নিজের জীবন করে এগিয়ে যাচ্ছেন শ্রেয়া। গত দু’দশকেরও বেশি সময় ধরে বলিউডে রাজত্ব করছেন এই বঙ্গ গায়িকা। তবে শুধু হিন্দি ইন্ডাস্ট্রিতেই সীমাবদ্ধ থাকেননি তিনি, বাংলা-সহ একাধিক আঞ্চলিক ইন্ডাস্ট্রিতেও গান গেয়েছেন শ্রেয়া।

Shreya Ghoshal,Shreya Ghoshal in Sa Re Ga Ma Pa,Sa Re Ga Ma Pa,bollywood,entertainment,শ্রেয়া ঘোষাল,সা রে গা মা পা ২০০০,বলিউড,বিনোদন

জনপ্রিয় এই বাঙালি গায়িকার কেরিয়ারের শুরুটা অবশ্য সারেগামাপা’র মঞ্চ থেকে হয়েছিল। ২০০০ সালে জনপ্রিয় এই রিয়্যালিটি শো’য়ে অংশগ্রহণ করেছিলেন তিনি। সেই শো’য়ের সেমিফাইনালেই একটি রাজস্থানী লোকগীতি গেয়েছিলেন শ্রেয়া। সম্প্রতি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে শ্রেয়ার পারফরম্যান্সের সেই ভিডিও। যা দেখে মুগ্ধ হয়েছেন নেটাগরিকরা।

Shreya Ghoshal in Sa Re Ga Ma Pa

ভাইরাল ভিডিওয় দেখা গিয়েছে, বাঙালি শ্রেয়া এত ছোট বয়সে রাজস্থানী লোকগীতি গাইছেন দেখে অবাক হয়েছিলেন শো’য়ের বিচারকেরাও। সেই তালিকায় নাম রয়েছে, ঊষা খান্না, সাবির কুমারের মতো শিল্পীদের। ছোট্ট শ্রেয়ার গলায় ঊষা মঙ্গেশকরের গান শুনে মুগ্ধ হয়েছিলেন তাঁরা। শ্রেয়ার পারফরম্যান্সের পর তৎকালীন সঞ্চালক শ্রেয়াকে জিজ্ঞেস করেন, ‘তোমার মাতৃভাষা তো বাংলা, তাহলে রাজস্থানী ভাষায় এত সুন্দর গাইলে কী করে?’ জবাবে লাজুক হাসিতে শ্রেয়া বলেন, ভারতের প্রত্যেকটি ভাষা তাঁর কাছে প্রিয়।

সেই বছর ‘সারেগামাপা’এর খেতাব জিতেছিলেন বাঙালি শ্রেয়াই। এরপরই তাঁর সামনে খুলে যায় বলিউডের দরজা। জনপ্রিয় পরিচালক সঞ্জয় লীলা বনসালির হাত ধরে ‘দেবদাস’ ছবিতেগান গাওয়ার সুযোগ পান শ্রেয়া। ‘বৈরি পিয়া’, ‘মোরে পিয়া’, ‘ডোলা রে’র মতো একাধিক সুপারহিট গান গেয়েছিলেন এই বঙ্গ তনয়া। নিজের দু’দশকেরও দীর্ঘ কেরিয়ারে এখনও পর্যন্ত এক হাজারেরও বেশি গান গেয়েছেন শ্রেয়া।

Related Articles

Back to top button