গসিপভাইরাল

বাপ, শালি, শুয়ার! ভারতের এই ১০ অদ্ভুত রেলওয়ে স্টেশনের নাম শুনলে আপনিও হেসে লুটোপুটি খাবেন

যোগাযোগ বা পরিবহন মাধ্যমের মধ্যে ভারতীয় রেল (Indian Railway) সর্ববৃহৎ। গত কয়েক বছরে, ভারতীয় রেল আরও বৃদ্ধি পেয়ে দেশের আনাচেকানাচে ছড়িয়ে পড়েছে। এই রেল পরিসেবা প্রতিদিন দেশের লাখ লাখ মানুষকে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে নিয়ে যায়। যাত্রার সময় আপনি হয়তো লক্ষ্য করেছেন যে স্টেশনে নাম বোর্ড নাম ঝোলে।

আজ আপনাদের Bong Trend এর পর্দায় জানাব, এমন এমন কিছু অদ্ভুত স্টেশনের নাম যা শুনলে আপনি নিজের হাসি থামাতেই পারবেন না। চলুন তবে এক ঝলকে ঘুরে আসা যাক সেই সব অদ্ভুত জায়গা থেকে।

বিবি নগর (Bibi Nagar)

বিবি নগর নামের এই রেলওয়ে স্টেশনটি তেলেঙ্গানার ভবানীগড় জেলায় পড়ে। কোনোও যাত্রী এই নামটি পড়ার সাথে সাথে তাদের স্ত্রীর কথা মনে করবেই তা বলাই বাহুল্য।

শালি স্টেশন (Sali)

বউয়ের পর শ্যালিকার নাম তো আসেই। প্রকৃতপক্ষে, রাজস্থানের রাজধানী জয়পুর ডিভিশনেও শালি নামে একটি রেলওয়ে স্টেশন রয়েছে। এই রেলওয়ে স্টেশনটি তার নামের কারণে বেশ বিখ্যাত।

বাপ (Bap)

বাপ রেলওয়ে স্টেশন রাজস্থানের যোধপুরের কাছে। এই রেলওয়ে স্টেশনটি ভারতীয় রেলওয়ের উত্তর পশ্চিম রেলওয়ে জোনের অন্তর্গত যা এর নামের জন্য অনেক বেশি আলোচিত।

শুয়ার (Suar)

কিছু রেলওয়ে স্টেশনের নাম পশুদের নামে করা হয়েছে। উত্তর প্রদেশের রামপুর জেলার অন্তর্গত একটি স্টেশনের নাম শুয়ার।

দিওয়ানা (Diwana)

দিওয়ানা রেলওয়ে স্টেশন হরিয়ানার পানিপথে অবস্থিত। যাইহোক, এটি একটি খুব ছোট স্টেশন কিন্তু এটির নামের কারণে এটি চারদিকে উন্মাদনা বাড়িয়েছে এবং এটি অনেক আলোচনায় রয়েছে।

দারু (Daru)

যারা মদ পান করেন তাদের জন্য এই নামটি বেশ আকর্ষণীয় হবে। যদিও মদের সঙ্গে এই স্টেশনের কোনও সম্পর্ক নেই তবে ঝাড়খণ্ড হাজারিবাগ জেলায় দারু নামের এই স্টেশনটি শিরোনামে রয়েছে।

নানা (Nana)

নানা রেলস্টেশনটি রাজস্থানের সিরোহি পিন্ডওয়ারা নামক জায়গায় অবস্থিত। এই রেলস্টেশনে অনেক ট্রেন থামে। এই রেলওয়ে স্টেশনটিকে উদয়পুরের সবচেয়ে কাছের বলে মনে করা হয়।

কালা বাকরা (Kala Bakra)

এই স্টেশনটি জলন্ধর গ্রামে এবং এটিও নামের জন্য বেশ আলোচিত। শুধু তাই নয় এই কালা বাকরা গ্রামের ভারতীয় সেনা গুরবচন সিংও বেশ বিখ্যাত। ব্রিটিশরা তাকে সম্মানিত করেছিল।

Related Articles

Back to top button