রেসিপি

হেলদি টেস্টি খাবারেই শুরু হোক দিন, রইল ১০ মিনিটে ডিম আলু দিয়ে দুর্দান্ত জলখাবার তৈরির রেসিপি

সকালের খাবার নিয়ে মায়েরা মাঝে মধ্যেই বেশ চিন্তায় পরে যান। কারণ ছোটদের মন পাওয়া যে বড় কঠিন। রোজ একঘেয়ে জলখাবার খেতে চায় না তারা। এদিকে তাড়াহুড়োর মধ্যে নতুনত্ব কি বানানো যায় যেটা স্বাস্থ্যের জন্যও ভালো সেই নিয়ে ভাবতে থাকেন সবাই। চিন্তা নেই আজ বংট্রেন্ডের পর্দায় নামমাত্র তেলে হেলদি টেস্টি ডিম আলু দিয়ে দুর্দান্ত জলখাবার তৈরির রেসিপি (Healthy Tasty Breakfast with Potato and Egg Recipe) নিয়ে হাজির হয়েছি।

Healthy Breakfast with Potato Egg Recipe

ডিম আলু দিয়ে দুর্দান্ত জলখাবার তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণঃ

১. আলু
২. ডিম
৩. পেঁয়াজ কুচি, লঙ্কা কুচি
৪. ধনেপাতা কুচি, টমেটো কুচি
৫. কর্নফ্লাওয়ার
৬. গোলমরিচ গুঁড়ো
৭. পরিমাণ মত নুন
৮. রান্নার জন্য তেল

ডিম আলু দিয়ে দুর্দান্ত জলখাবার তৈরির পদ্ধতিঃ

➥ প্রথমে আলুকে ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিয়ে সেটাকে খোসা ছাড়িয়ে নিতে হবে। খোসা ছাড়ানোর পর শ্রেডার দিয়ে আলুকে একেবারে মিহি করে ঝুরি ঝুরি করে নিতে হবে। তারপর সেটাকে জলের মধ্যে কচলে ২বার মত ধুয়ে নিংড়ে আলাদা করে নিতে হবে।

Healthy Breakfast with Potato Egg Recipe

➥ এবার একটা বড় পাত্রে আলু ঝুরি নিয়ে তাতে একে একে পেঁয়াজ কুচি, লঙ্কা কুচি, ধনেপাতা কুচি ও টমেটো কুচি দিয়ে নিতে হবে।

Healthy Breakfast with Potato Egg Recipe

➥ সবজি কুচি দিয়ে নেওয়ার পর কিছুটা কর্নফ্লাওয়ার, মশলার দিক থেকে গোলমরিচ গুঁড়ো আর নুন দিয়ে দিতে হবে। তবে চাইলে লঙ্কা গুঁড়ো দিয়ে নিতে পারেন। শেষে ৩টে মত ডিম ফাটিয়ে দিয়ে আলু ও সমস্ত মশলার সাথে ভালো করে মিশিয়ে নিতে হবে।

Healthy Breakfast with Potato Egg Recipe

➥ এদিকে গ্যাসে ফ্রাইং প্যান বসিয়ে ১ চামচ তেল দিয়ে ভালো করে গরম করে নিতে হবে। তাতে আলু ও ডিমের মিশ্রণ দিয়ে সমানভাবে চারিদিকে ছড়িয়ে নিয়ে ঢাকা দিয়ে ৫-৭ মিনিট রান্না করে নিতে হবে। এই সময় গ্যাসের আঁচ একদম কমিয়ে দিতে হবে।

Healthy Breakfast with Potato Egg Recipe

➥ একদিক হয়ে গেলে ফ্রাইং প্যান ধরে একটা থালায় উল্টে অন্যদিকটাকেও একইভাবে ৩-৫ মিনিট রান্না করে নিতে হবে। তাহলেই দুর্দান্ত স্বাদের ব্রেকফাস্ট তৈরী। এবার শুধু পিস পিস করে কেটে পরিবেশন করার পালা।

Related Articles

Back to top button