গসিপবিনোদনসিনেমা

KGF 2 বা RRR এর আগেই ২০০০ কোটি পেরিয়েছে বলিউডের এই ছবি, রইল সর্বোচ্চ আয়ের ১০টি সিনেমার তালিকা

দিনে দিনে বলিউড (Bollywood) আর দক্ষিণী ছবির (South Film Industry) মধ্যেকার ঠান্ডাযুদ্ধ আরও প্রকাশ্যে আসছে। আরআরআর (RRR) থেকে কেজিএফ ২ (KGF 2) এর মত ছবিগুলি যেখানে ১০০০ কোটি টাকা পর্যন্ত উপার্জন করে ফেলছে সেখানে বলিউডের ছবিগুলি পাত্তাও পাচ্ছে না। বলতে গেলে দক্ষিণী ছবির জন্য আলাদাই উত্তেজনা দেখা যাচ্ছে দর্শকদের মধ্যে। বিগত কয়েকমাসে একাধিক দক্ষিণী ছবি ১০০০ কোটির ব্যবসা করেছে যেটা বলিউডের ছবিগুলি করতে ব্যর্থ হয়েছে।

তবে জানলে অবাক হবেন একসময় বলিউডেও সুপারহিট সমস্ত ছবি তৈরী হয়েছে যা বিশাল অঙ্কের টাকা উপার্জন করে রেকর্ড তৈরী করেছে ভারতীয় সিনেমার জগতে। অনেকেই হয়তো বাহুবলি বা আরআরআর বা কেজিএফ ২ কেই সর্বোচ্চ উপার্জনকারী ছবি ভাবেন কিন্তু আসলে সেটা নয়। কেজিএফ ২ সর্বোচ্চ উপার্জনকারী ছবির তালিকায় চতুর্থ স্থানে আসে।

Dangal Vs Bahubali Box Office Collection

এবার নিশ্চই মনে প্রশ্ন জাগছে তাহলে প্রথম স্থানে কে? এর উত্তর হল বলিউডের মিস্টার পারকেসনিস্ট আমির খানের ছবি ‘দঙ্গল’ আজ অবধি ভারতীয় সিনেমার ইতিহাসে সর্বোচ্চ আয় করেছে। জানা যায় বিশ্বব্যাপী সিনেমাটির থেকে যায় হয়েছিল ২০২৪ কোটি টাকা। যেটা বাহুবলির ১৮১০ কোটির বক্স অফিস কালেকশনকেও টেক্কা দিয়েছে। চলুন তাহলে এবার সর্বোচ্চ আয় করা ১০টি সিনেমা দেখে নেওয়া যাক।

KGF Chaper 2 Trailer out now

ভারতীয় সিনেমার ইতিহাসে সর্বোচ্চ আয় করা  ১০ টি সিনেমাঃ

সুলতান (Sultan) : সালমান খানের বলিউড সিনেমা সুলতান। ছবিটি এক কুস্তিগীরের জীবনের ওপর তৈরী হয়েছিল। বক্স অফিসে সর্বমোট ৫৮৪ কোটি টাকা তুলতে সক্ষম হয়েছিল ছবিটি।

সঞ্জু (Sanju) : সঞ্জয় দত্তের বায়োপিক সঞ্জু। ছবিতে সঞ্জয় দত্তের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল রণবীর কাপুরকে। ছবিটি বক্স অফিসে বেশ সাড়া ফেলেছিল আর মোট ৫৮৫ কোটি টাকা তুলেছিল।

২.০ (2.0) : দক্ষিণী সুপারস্টার রজনীকান্তের ছবি ২.০। ছবিটি ছিল রোবট সিনেমার দ্বিতীয়পর্ব। বিগ বাজেটের এই ছবি ৬৪৮ কোটি টাকা যায় করেছিল।

পিকে (P.K) : আমির খান প্রযোজিত একাধিক ছবিই দর্শকদের মনে দাগ কেটে যায়। তারই মধ্যে একটি হল পিকে। ২০১৪ সালে রিলিজ হওয়া ছবিটি ৭৪৩ কোটি টাকা উপার্জন করেছিল।

সিক্রেট সুপারস্টার (Secret Superstar) : ২০১৭তে রিলিজ হওয়া ছবি সিক্রেট সুপারস্টার অনেকের মনের কথা তুলে ধরেছিল। যে কারণে ছবিটি সুপারহিট হয়েছিল। জানা যায় ছবিটি বিশ্বব্যাপি ৮৫৮ কোটিও টাকা আয় করেছিল।

Salman Khan Agreed to Bajrangi Bhaijaan 2

বজরঙ্গি ভাইজান (Bajrangi Bhaijaan) : সালমান খানের সেরা ছবির মধ্যে অন্যতম বজরঙ্গি ভাইজান। ছোট্টো মুন্নিকে দেশে ফেরানোর কাহিনী সকলের মন জিতে নিয়েছিল। এই ছবিটি বিষয়ব্যাপী ৯১০ কোটি টাকা উপার্জন করেছিল।

কেজিএফ ২ (KGF 2) : দীর্ঘ প্রতীক্ষিত দক্ষিণী চ ওবি কেজিএফ ২ ১৪ই এপ্রিল রিলিজ করেছে। রিলিজের আগে থেকেই সিনেমা হল হাউসফুল হয়ে গিয়েছিল ছবিটি দেখার জন্য। তখনই বোঝা গিয়েছিল যে ছবিটি সুপারহিট হতে চলেছে। এপর্যন্ত সব মিলিয়ে ১০৩২ কোটিটাকা তুলেছে ছবিটি।

KGF 2 Release Date

আরআরআর (RRR) : কেজিএফ এর কিছুদিন আগেই রিলিজ হয়েছিল RRR। জুনিয়ার এনটিআর ও রাম চরণ অভিনীত এই ছবিটি ১১২০ কোটি টাকা তুলেছে এপর্যন্ত।

বাহুবলি ২ (Bahibali 2) : দক্ষিণী সুপারস্টার প্রভাস অভিনীত বাহুবলি ছবির দ্বিতীয় পর্ব বাহুবলি ২। ছবিটিআজ পর্যন্ত ভারতীয় সিনেমার ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ যায় করেছে। মোট ১৮১০ কোটি টাকা আয় করেছিল ছবিটি।

দঙ্গল (Dangal) : এমনি কি আর তাকে বলিউডের মিস্টার পারফেকশনিস্ট বলা হয়! ২০১৬ সালে রিলিজ হওয়া আমির খানের ‘দঙ্গল’ ছবিটি ভারতীয় ছবি ইতিহাসে সর্বোচ্চ আয় করা ছবি। ছবিটি গোটা বিশ্বে রিলিজ হয়েছিল ও মোট ২০২৪ কোটি টাকা আয় করেছিল যেটা এপর্যন্ত সর্বোচ্চ।

Related Articles

Back to top button