ছবিবিনোদনসিনেমা

হিন্দি নয় বাংলা ছবি দেখতেই উপচে পড়ত দর্শকদের ভিড়, এই ১০ টলিউডের ছবি কামিয়েছে কোটি কোটি টাকা

টলিউড (Tollywood) সুপারস্টারদের নাম নিতে বলা হলে দর্শকরা যে তিন অভিনেতার নাম নেবেন তাঁরা হলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee), জিৎ (Jeet) এবং দেব (Dev)। আবীর চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়দের অনুরাগী থাকলেও এই তিন তারকার মত ক্রেজ কিন্তু তাঁদের নিয়ে নেই। তবে এই তিন সুপারস্টারের মধ্যে সবচেয়ে সফল কে? বক্স অফিসের নিরিখে কে এগিয়ে? বুম্বাদা, জিৎ নাকি দেব? আজকের প্রতিবেদনে টলিউডের ইতিহাসের সবচেয়ে সফল ১০ ছবির তালিকা দেওয়া হল, সেখান থেকেই পেয়ে যাবেন এই প্রশ্নের উত্তর।

চ্যাম্প (Chaamp) – রাজ চক্রবর্তীর কেরিয়ারের অন্যতম সেরা সিনেমা ‘চ্যাম্প’। দেব এবং রুক্মিণী মৈত্র অভিনীত এই ছবিতে শিবাজী নামের এক চ্যাম্পিয়ন বক্সারের কাহিনী দেখানো হয়েছিল। রাজ পরিচারিত এই স্পোর্টস ড্রামা বক্স অফিসেও ভালো ব্যবসা করেছিল। প্রায় ৮.৯০ কোটি টাকা আয় করেছিল এই ছবি।

Chaamp Bengali movie

গেম (Game) – বাবা যাদব পরিচালিত এই ছবির নাম তালিকায় সবার প্রথমে রয়েছে। ‘গেম’এ মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন টলি সুপারস্টার জিৎ এবং শুভশ্রী গঙ্গোপাধ্যায়। এই ছবিতে একজন আর্মি অফিসার এবং গোপন DIA এজেন্টের চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। বক্স অফিসে মোট ৮.৯৫ কোটি টাকার ব্যবসা করেছিল এই ছবি।

Game Bengali movie

রংবাজ (Rangbazz) – পরিচালক রাজা চন্দের অন্যতম হিট ছবি ছিল এটি। দেব, কোয়েল মল্লিক, রজতাভ দত্ত অভিনীত এই ছবি বক্স অফিসেও ভালো ব্যবসা করেছিল। ‘রংবাজ’এর বেশিরভাগ শ্যুটিংই হয়েছিল থাইল্যান্ডে। দুর্দান্ত স্টান্ট এবং অ্যাকশনে ভরপুর এই ছবি বক্স অফিসে প্রায় ৯ কোটি টাকার ব্যবসা করেছিল।

Rangbazz Bengali movie

নবাব (Nabab) – ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন বাংলাদেশের অভিনেতা শাকিব খান এবং টলিউড অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। জয়দীপ মুখার্জি পরিচালিত এই ছবি ছিল অ্যাকশন থ্রিলার ঘরানার। বক্স অফিসে ৯.১০ কোটি টাকার ব্যবসা করেছিল ‘নবাব’।

Nabab Bengali movie

পরাণ যায় জ্বলিয়া রে (Paran Jai Jaliya Re) – দেব-শুভশ্রী জুটি মানেই ছবি হিট। ২০০৯ সালে রবি কিনাগি পরিচালিত এই ছবিও কিন্তু সেই কথারই প্রমাণ। আইনি বিতর্কে জড়ানো সত্ত্বেও ‘পরাণ যায় জ্বলিয়া রে’ ভালো লেগেছিল দর্শক এবং সমালোচকদের। বক্স অফিসেও ভালো ব্যবসা করেছিল ছবিটি। প্রায় ৯.৫০ কোটি টাকা আয় করেছিল এই সিনেমা।

Paran Jai Jaliya Re

সাথী (Saathi) – টলিউড সুপারস্টার জিৎ’এর কেরিয়ারের অন্যতম সেরা ছবি ‘সাথী’। এই ছবির হাত ধরেই তাঁর কেরিয়ারের মোড় ঘুরে যায়। হরনাথ চক্রবর্তী পরিচালিত এই সিনেমা ২০০২ সালের অন্যতম সফল ছবিগুলির মধ্যে একটি ছিল। বক্স অফিসে প্রায় ৯.৮০ কোটি টাকা আয় করেছিল এই ছবি।

Saathi Bengali movie

পাগলু (Paglu) – শুভশ্রীই শুধু নয়, কোয়েলের সঙ্গেও দেবের জুটি দর্শকদের বেশ পছন্দের। হিট তেলেগু ছবি ‘দেবাদাসু’র রিমেক ‘পাগলু’ দর্শকদের বেশ পছন্দ হয়েছিল। ‘পাগলু থোড়া সা করলে রোম্যান্স’ গানটি তো এখনও অনেকের মুখে মুখে ঘোরে। ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত এই রোম্যান্টিক কমেডি ঘরানার ছবি ৯.৯৫ কোটি টাকা আয় করেছিল।

Paglu Bengali movie

বস ২ (Boss 2) – ২০১৩ সালের হিট ছবি ‘বস’এর রিমেক ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় তৈরি হয়েছিল। বাবা যাদব পরিচালিত এই সিনেমা শুরুতে তেমন ভালো ব্যবসা না করলেও পরের দিকে সবাইকে চমকে ভালো ব্যবসা করা শুরু করেছিল। বক্স অফিসে ১০.৫০ কোটি টাকা কামিয়েছিল ‘বস ২’।

Boss 2 Bengali movie

চাঁদের পাহাড় (Chander Pahar) – বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা উপন্যাসের ওপর ভিত্তি করে ২০১৩ সালে এই ছবি তৈরি করেছিলেন কমলেশ্বর মুখার্জি। মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন টলিউড সুপারস্টার দেব। বক্স অফিসে ঝড় তুলেছিল এই সিনেমা। ২০ কোটিরও বেশি টাকা ঘরে তুলেছিল ‘চাঁদের পাহাড়’।

Chander Pahar Bengali movie

অ্যামাজন অভিযান (Amazon Obhijan) – এখনও পর্যন্ত টলিউডের ইতিহাসের সবচেয়ে সফল সিনেমা হল ‘অ্যামাজন অভিযান’। ‘চাঁদের পাহাড়’এর দ্বিগুণ বেশি সফল হয়েছিল সেই ছবির সিক্যুয়েল।

Amazon Obhijaan

‘অ্যামাজন অভিযান’এর মুখ্য চরিত্রেও অভিনয় করেছিলেন দেব। বক্স অফিসে ৪০ কোটিরও বেশি টাকা কামিয়েছিল এই সিনেমা।

Related Articles

Back to top button