খবরবিনোদন

মোদিজী না থাকলে আফগানিস্তানের মতো ভারতকেও তালিবানরা দখল করে নিত! মুখ খুললেন কঙ্গনা রানাউত

১৫ ই অগাস্ট যখন ভারতে স্বাধীনতা দিবস উদযাপন হচ্ছে, তখন প্রতিবেশী দেশ আফগানিস্তানের (afganistan) দখল নিয়েছে তালিবানরা (Taliban)। ভীত, সন্ত্রস্থ হয়ে প্রাণ বাঁচাতে মরিয়া আফগানবাসী। তালিবান নামেই ভয়ে হাড় হিম হয়ে যায় গোটা বিশ্বের। তালিবানিরাই যখন দেশের মধ্যে দাপিয়ে বেড়াচ্ছে তখন নিজেদের প্রাণ বাঁচাতে মরিয়া দেশবাসী আফগানিস্তান ছেড়ে দূরে পালানোর চেষ্টা করছে, উড়ন্ত উড়ান থেকে হাজার মানুষের ঝুলন্ত ছবি গতকাল আমরা সকলেই দেখেছি।

গতকাল উড়ন্ত বিমান থেকে নিচে পড়ে মৃত্যু হয়েছে ৩ জনের। এর পরও দেখা যাচ্ছে মর্মান্তিক ছবি। কাবুল বিমানবন্দরের দিকে দৌড়াতে দেখা গেছে মহিলা, পুরুষ ও শিশুদের। এমনকী আমেরিকার বায়ুসেনার বিমানে ঝুলে যাওয়ার মরিয়া চেষ্টাও করেন কেউ কেউ। তাতেই বিমান থেকে পড়ে মৃত্যুর ঘটনা। আফগানিস্তানের এই ভয়াবহ অবস্থায় আতঙ্কিত গোটা বিশ্বই।

এবার এই বিষয়ে মুখ খুললেন বলি ক্যুইন কঙ্গনা রানাউত (Kangna ranaut)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) একনিষ্ঠ ভক্ত কঙ্গনা রানাউত জানালেন, আফগানিস্তানের দখল যেভাবে তালিবানরা নিয়েছেন, মোদিজী না থাকলে ভারতেরও সেই একই দশা হত। পাশাপাশি তিনি এও জানান, তালিবানদের মদত দিচ্ছে আমেরিকা ও পাকিস্তান। তাই সকলকে সাবধান থাকার আর্জি জানিয়ে কঙ্গনা আরও বলেছেন আগামীতে মোদিজী না থাকলে ভারতেও একদিন আফগানিস্তানের মতো দুর্দশা দেখা দেবে।

প্রসঙ্গত, আফগানিস্তানের এই দুরবস্থা দেখে তাদের জন্য ইতিমধ্যেই প্রার্থনা করেছেন অসংখ্য বলি তারকা। তারা চান আফগানিস্তানে শান্তি ফিরুক। কিন্তু কঙ্গনা যেভাবে গোটা বিষয় নিয়ে নরেন্দ্র মোদীর ঢাক পিটিয়েছেন, তার জেরে অনেকেই তার উপর ক্ষোভ উগড়ে দিয়েছেন।

এই গুরুত্বপূর্ণ পরিস্থিতিতে কঙ্গনার এধরনের উস্কানিমূলক মন্তব্য যে একেবারেই গ্রহণযোগ্য নয় তাও সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন নেটিজেনদের একাংশ। সোনু সুদ, স্বরা ভাস্কর সহ একাধিক বলি তারকা হাত জোরে আফগানবাসীর জন্য প্রার্থনা করেছেন।

Related Articles

Back to top button