বলিউডের পর্দা কাঁপানো এই পাঁচ সেলেব্রিটিরা আজ কাজের অভাবে বসে আছেন বাড়িতে!


বলিউড (Bollywood) চলচিত্র জগতের একজন জনপ্রিয় অভিনেত্রী হলেন মাধুরী দীক্ষিত (Madhuri Dixit) । আর একজন জনপ্রিয় অভিনেতা হলেন আমির খান। তাঁদের দুজনের অভিনয় নিয়ে নতুন করে বলার কিছুই থাকেনা। অভিনয়ের পাশাপাশি মাধুরী দীক্ষিত যে, নাচেও কতখানি দক্ষ তা সকলেই জানেন। এই অভিনয় ও নাচ দিয়েই তিনি জয় করে নিয়েছেন সকলের মন। এছাড়া আমির খানেরও ভিন্নধর্মী চরিত্রে অভিনয় মন ছুঁয়েছে সকল দর্শকদের।

১৯৯০ সালে আমির খান ও মাধুরী দীক্ষিত অভিনীত মুক্তিপ্রাপ্ত ছবি ‘দিল’ ৩১ বছর পূর্ণ করেছে। সেইসময়ে ছবিটি ব্লকবাস্টার হয়েছিল। এমনকি ছবিটি বক্স অফিসে ২০ কোটি টাকা আয় করেছিল। ছবিতে আমির খান ও মাধুরী দীক্ষিতের কেমিস্ট্রি নজর কেড়েছিল সকলের। সম্প্রতি এই ছবির রিমেক তৈরি হচ্ছে বলে জানা গিয়েছে।

এই জুটি আবারও বড় পর্দায় আসতে পারে বলে সূত্রের খবরে জানা গিয়েছে। চলচ্চিত্র পরিচালক ইন্দ্র কুমার ও ভূষণ কুমার এই ‘দিল’ চলচ্চিত্রটি পুননির্মাণের পরিকল্পনা করছেন। তবে, তখনকার সময়ে যাঁরা এই ছবিতে অভিনয় করেছেন এখনও তাঁদের মধ্যে লুকের অনেক পরিবর্তন ঘটেছে। এমনকি কেউ কেউ এই পৃথিবীতে নেই। কেউ আবার অন্যান্য চলচিত্রে ব্যস্ত।

মাধুরী দীক্ষিত (Madhuri Dixit)

অনেক সুপারহিট ছবিতে কাজ করা মাধুরী ইন্ডাস্ট্রিতে আসার পর বেশ কয়েকটি ফ্লপ ফিল্মের কারণে প্রত্যাখ্যাত হয়েছিল। কিন্তু মাধুরী হাল ছাড়েননি। এরপর ‘তেজাব’ ছবি দিয়ে তিনি পর্দায় স্বীকৃতি পান। আর তারপর থেকে মাধুরীকে আর ফিরে তাকাতে হয়নি। সাফল্য যেন নিজে থেকে ধরা দিয়েছে তার কাছে। বর্তমানে মাধুরী ঘরে বসে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। আপাতত তাঁর হাতে করার মতো কোন ছবি নেই।

আমির খান (Amir khan)

‘কায়ামাত সে কায়ামাত’ ছবি দিয়ে আমির খান প্রথম বড়পর্দায় অভিষেক করে। তবে, এই ফিল্মের পরে তাঁর টানা বেশ কয়েকটি ছবি ফ্লপ হয়। আমির খানের আসন্ন ছবি হল লাল সিং চাদা।

 

অনুপম খের (Anupam Kher)

anupam kher

অনুপম খের তাঁর জীবনে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন। তিনি এখন বেশ দক্ষতার সঙ্গে নিজের অভিনয় চালিয়ে যাচ্ছেন। তাঁর আসন্ন ছবি ‘কাশ্মীর ফাইলস’ এই বছরের ১৫ আগস্ট মুক্তি পাবে।

 

সায়িদ জাফরি (Saeed Jaffrey)

Saeed Jaffrey

অনেক ছবিতে কাজ করা সায়িদ জাফরি এখন আর পৃথিবীতে নেই। বলিউডের বেশিরভাগ তারকার সঙ্গেই তিনি কাজ করেছেন।

কিশোর ভানুশালী ( Kishore Anand Bhanushali)

Dev Anand

কিশোর ভানুশালী এই ছবিতে বলিউডের প্রবীণ অভিনেতা দেব আনান্দের নকল ভূমিকায় অভিনয় করেছিলেন। এই ছবিটি দেখার পর দেব আনন্দ কিশোরকে ডেকে বলেন যে, আপনি এত ভালো কাজ করলেন কিভাবে? এমনকি ওই ছবি ছাড়া আর কটি ছবিতে কাজ করছেন তিনি সেটাও জানতে চেয়েছিলেন দেব আনান্দ।

 

পদ্ম রানী ( Padmarani)

Padmarani

ছবিতে আমির খানের মায়ের চরিত্রে অভিনয় করা পদ্ম রানী আজ আর পৃথিবীতে নেই। তিনি হিন্দি সহ বেশ কয়েকটি গুজরাটি ছবিতেও অভিনয় করেছেন।

 

দেবেন বার্মা (Deven Verma)

deven varma

সাদা-কালো ছবি থেকে শুরু করে রঙিন ছবি পর্যন্ত সব ছবিতেই তিনি বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন। দেবেন ভার্মা ও এখন আর পৃথিবীতে নেই। তিনি অশোক কুমারের আত্মীয় ছিলেন। তিনি বেশ কয়েকটি হিট ছবিতে অভিনয় করেছেন।

 


Like it? Share with your friends!

633
633 points