বিনোদনসিনেমা

“স্পার্ম কার সেটা বড় কথা নয়!” নুসরতের সমর্থনে কলম ধরলেন তসলিমা নাসরিন

হাজার ট্রোল-মিম-অপমান, সব কিছুকে উপেক্ষা করে আজ অর্থাৎ বৃহস্পতিবার পার্ক স্ট্রিটের এক বেসরকারি হাসপাতালে পুত্র সন্তানের জন্ম দিয়েছেন অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ নুসরত জাহান (Nusrat Jahaan)। তাই আজ তাঁর সব পরিচয়কে ছাপিয়ে গিয়েছে তাঁর মাতৃত্বের পরিচয়। আজ দুপুর থেকেই সংবাদ থেকে শুরু করে সোশ্যাল মিডিয়া সর্বত্র ছয়লাপ নুসরতের মা হওয়ার খবরে।

এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় উপচে পড়েছে শুভেচ্ছা বার্তা। তবে শুধু শুভেচ্ছা বার্তাই নয় নুসরতের মা হওয়ার পর প্রকাশ্যে আসার পর থেকেই সর্বত্র ছড়িয়ে পড়েছে ট্রোল,আর মিমের বন্যা। নুসরতের সন্তানের বাবার পরিচয় জানতে কার্যত ঘুম উড়েছে নেটিজেনদের। তবে সমস্ত বিতর্ক, তীর্যক মন্তব্য সবকিছু কে পিছনে ফেলে নুসরত আজ সিঙ্গল মাদার।

নুসরত জাহান Nusrat Jahan

গর্ভবতী হওয়ার পর থেকে শত সমলোচনার মুখে পড়েও নিজের সিদ্ধান্তে অনড় থেকেছেন নুসরত। নিজের দায়ীত্বেই জন্ম দিয়েছেন সন্তানের। এই বিষয়টা নিয়ে সমালোচনা করার লোকের অভাব না হলেও নুসরতের এই সাহসী পদক্ষেপকে কুর্ণিশ জানিয়েছেন অনেকেই। তাঁদের মধ্যে অন্যতম হলেন বাংলাদেশের নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasreen)।

Taslima Nasrin

এদিন তসলিমা নুসরতকে শুভেচ্ছা জানিয়েছেন ঠিকই,তবে তা একেবারে নিজস্ব ভঙ্গিতে এক কাল্পনিক কথোপকথনের কায়দায়। তা আজকের তথাকথিত পুরুষতান্ত্রিক আধুনিক সমাজের দিকে বেশ কয়েকটি প্রশ্ন তুলে দিয়েছে। তবে নুসরতকে এদিন এক অভিনব কায়দায় শুভেচ্ছা জানিয়ে তসলিমার দাবি করেছেন ‘নুসরত প্রতিষ্ঠিত মেয়ে। কারওর দাসিবাঁদি নয়। নিজের ইচ্ছের মূল্য দিতে জানে। সে তার সন্তানকে ভাল মানুষ করবে, এ আমার বিশ্বাস’।

তসলিমার কথায় মা হতে চাওয়া একটা মেয়ের সম্পূর্ণ নিজস্ব ‘চয়েস’। তসলিমার বিশ্বাস ‘নুসরত তো স্বামীর স্পার্ম ছাড়াই গর্ভধারণ করেছেন। সেটা তাঁর ইচ্ছে। স্পার্ম কার সেটা বড় কথা নয়। তাঁর বাচ্চা নিতে ইচ্ছে করছে, সে নিচ্ছে। গর্ভে যে ধারণ করে, বাচ্চা মূলত তাঁর। একসময় তো স্পার্মের জন্য পুরুষের উপর নির্ভর করতে হবে না। মেয়েদের স্টেম সেল থেকে স্পার্ম তৈরি হতে পারে। মেয়েদের বোন ম্যারো থেকে স্পার্ম তৈরি হতে পারে।’

Related Articles

Back to top button