ছবিবিনোদন

বয়স সাথে বেড়েছে টাকার খাই! বলিউডের ৬ বুড়ো তারকাদের পারিশ্রমিক শুনলে বনবন করে ঘুরবে মাথা

বলিউডে এমন অনেক তারকা রয়েছেন যারা দশকের পর দশক ধরে ইন্ডাস্ট্রিতে কাজ করছেন। নায়ক-নায়িকা হিসেবে কেরিয়ার শুরু করার পর এখন পার্শ্ব চরিত্রে অভিনয় করছেন তাঁরা। কিন্তু তাই বলে তাঁদের কদর কিংবা পারিশ্রমিক কোনোটাই কিন্তু কমেনি। অমিতাভ বচ্চন, অনুপম খেররা এই বয়সেও নায়ক-নায়িকাদের টেক্কা দিয়ে অভিনয় করেন এবং সেই অনুযায়ীই পারিশ্রমিক পান। আজকের প্রতিবেদনে বলিউডের ৬ জনপ্রিয় ‘বুড়ো তারকা’র (Old Bollywood celebrities) পারিশ্রমিক তুলে ধরা হল।

নাসিরুদ্দিন শাহ (Naseeruddin Shah) – ১৯৬৭ সাল থেকে ছোটখাটো চরিত্রে অভিনয়ের মাধ্যমে কেরিয়ার শুরু নাসিরুদ্দিনের। তবে মূল ধারার ছবিতে অভিনয় শুরু ১৯৮০ সালে। সম্প্রতি ‘গেহরাইয়াঁ’ ছবিতে  গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গিয়েছিল এই বর্ষীয়ান অভিনেতাকে। বিভিন্ন নামী সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গিয়েছে, এই সিনেমায় কাজের জন্য ৪৫ লাখ টাকা পারিশ্রমিক নিয়েছেন নাসিরুদ্দিন।

Naseeruddin Shah in Gehraiyaan

রত্না পাঠক শাহ (Ratna Pathak Shah) – নাসিরুদ্দিন শাহের স্ত্রী রত্নার নামও এই লিস্টে রয়েছে। ‘সারাভাই ভার্সেস সারাভাই’ ধারাবাহিকে ‘মায়া’ চরিত্রে অভিনয় করে তিনি দর্শকদের ভূয়সী প্রশংসা আদায় করেছিলেন। এরপর ‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’, ‘কাপুর অ্যান্ড সনস’ সহ একাধিক ছবিতে দেখা গিয়েছে তাঁকে। সম্প্রতি ‘জয়েশভাই জোরদার’ সিনেমায় পার্শ্বচরিত্রে দেখা গিয়েছে এই বর্ষীয়ান অভিনেত্রীকে। জানা গিয়েছে, সেই ছবির জন্য ১ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন রত্না।

Ratna Pathak Shah in Jayeshbhai Jordaar

অনুপম খের (Anupam Kher) – এই বছরটা যদি অনুপম খেরের বলা হয় তাহলে একেবারেই অত্যুক্তি হবে না। বয়কটের সিজনেও বক্স অফিসে ঝড় তুলেছিল অনুপম অভিনীত ‘দ্য কাশ্মীর ফাইলস’। এছাড়াও তাঁর ‘কার্তিকেয়া ২’ও ভালো ব্যবসা করেছিল। কৌতুক থেকে শুরু করে গুরুগম্ভীর- সব ধরণের চরিত্রে অভিনয়ে সাবলীল অনুপম স্বাভাবিকভাবেই মোটা টাকা পারিশ্রমিক নেন। জানা গিয়েছে, ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির জন্য ১ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন তিনি।

Anupam Kher in The Kashmir Files

নীতু কাপুর (Neetu Kapoor) – মাত্র ৬ বছর বয়স থেকে বলিউডে কাজ করছেন নীতু। স্বামী ঋষি কাপুর ছাড়াও কাজ করেছেন শশী কাপুর, অমিতাভ বচ্চন, শত্রুঘ্ন সিনহার মতো একাধিক নামী তারকার সঙ্গে। সম্প্রতি এই অভিনেত্রীকে ‘যুগ যুগ জিও’ ছবিতে দেখা গিয়েছে। মিডিয়া রিপোর্ট অনুসারে, এই ছবির জন্য ১ কোটি ২৫ লাখ টাকা পারিশ্রমিক নিয়েছেন নীতু।

Neetu Kapoor in Jug Jug Jeeyo

ধর্মেন্দ্র (Dharmendra) – ছয় দশকেরও বেশি সময় ধরে বলিউডে কাজ করছেন ‘হিম্যান’ ধর্মেন্দ্র। অভিনয় করেছেন ৩০০টিরও বেশি ছবিতে। শীঘ্রই ‘রকি অউর রানী কি প্রেম কাহানি’তে দেখা যাবে এই বর্ষীয়ান অভিনেতাকে। শোনা গিয়েছে, করণ জোহর পরিচালিত এই সিনেমার জন্য ৫ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন ‘শোলে’র বীরু।

Rocky Aur Rani Ki Prem Kahani

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) – তালিকার প্রথম নামটিই হল বলিউডের ‘শেহেনশাহ’ অমিতাভ বচ্চনের। এই বছর মুক্তি পেয়েছে তাঁর বেশ কয়েকটি সিনেমা।

Amitabh Bachchan in Goodbye

‘ব্রহ্মাস্ত্র’, ‘উঁচাই’, ‘গুডবাই’য়ে তাঁর অভিনয় দারুণ পছন্দ হয়েছে দর্শকদের। মিডিয়া রিপোর্ট অনুসারে, ‘গুডবাই’ ছবিটির জন্য ‘বিগ বি’ ১০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছিলেন।

Related Articles

Back to top button