বিনোদনসিনেমা

‘কাঁধের ওপর হাতটুকু থাকলেই হল’! নতুন বছরের শুরুতে প্রয়াত বাবার স্মৃতিতে আবেগঘন স্বস্তিকা

বাংলা ইন্ডাস্ট্রির প্রথম সারির জনপ্রিয় একজন অভিনেত্রী হলেন স্বস্তিকা মুখার্জী (Swastika Mukherjee)। অনুরাগীরা বলে থাকেন জনপ্রিয় প্রবাদ ‘বিউটি উইথ ব্রেন’ কথাটির উপযুক্ত উদাহরণ স্বস্তিকা। তাছাড়া স্পষ্টবাদী হিসাবে ইন্ডাস্ট্রি তে যথেষ্ট সুনাম রয়েছে অভিনেত্রীর। তবে স্বস্তিকা বরাবরই ছকভাঙা। তাই নিজের শর্তেই জীবনটাকে চুটিয়ে উপভোগ করেন অভিনেত্রী।

প্রসঙ্গত ২০২২ সালকে পিছনে ফেলে সদ্য সবাই পা রেখেছেন নতুন বছরে। সাধারণ মানুষ হোক কিংবা সেলিব্রেটি নতুন বছরের শুরুতে সবারই মন চায় নিজের কাছের মানুষদের সাথেই থাকতে। ব্যতিক্রম নন অভিনেত্রী স্বস্তিকা মুখার্জীও। কিন্তু সেই ইচ্ছা থাকলেও আর সেই উপায় নেই অভিনেত্রীর।

 

Swastika Mukherjee

প্রায় তিন বছর হতে চলল সবাইকে ছেড়ে চলে গিয়েছেন অভিনেত্রীর বাবা তথা বাংলার জনপ্রিয় অভিনেতা সন্তু মুখোপাধ্যায় (Santu Mukherjee)। তাই সশরীরে না পারলেও বাবার সাথে একটা পুরোনো ছবি শেয়ার করেই বাবার স্মৃতিটুকুই আঁকড়ে ধরেছিলেন অভিনেত্রী। তাছাড়া একথা কিন্তু ঠিক আমাদের প্রিয়জনরা যতই আমাদের ছেড়ে যান না কেন দূর থেকেই তারা সবসময় সর্বক্ষণ যেন ঠিক পাশেই থাকেন।

আর বাবারা তো বট গাছের মতো হয়। ঝড়,জল বৃষ্টি সবেতেই দু-হাতে আগলে রাখেন তাঁরা। তাই মৃত্যুর পরেও অভিনেত্রীর কাছে আজও উজ্বল উপস্থিতি তাঁর বাবার। বছরের শুরুতেই এদিন বাবার সাথে একটি ছবি শেয়ার করে অভিনেত্রী লিখেছেন ‘১ জানুয়ারি, ২০১৭। শুধু সময় যদি থমকে যেত। সব কিছুর সঙ্গে লড়াই করে নেওয়া যায়, কাঁধের ওপর হাতটুকু থাকলেই হল।’

Swastika Mukherjee's emotional post on her late father Sontu Mukherjee

যা সহজেই বলে দিচ্ছে বাবাকে বড্ড মিস করছেন অভিনেত্রী। প্রসঙ্গত ২০২০ সালের ১১ মার্চ প্রয়াত হয়েছেন  স্বস্তিকার বাবা তথা বর্ষীয়াণ অভিনেতা সন্তু মুখোপাধ্যায়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। দীর্ঘদিনের অভিনয় জীবনে অভিনয় করেছেন একাধিক সিনেমা থেকে সিরিয়ালে। পর্দা ভাগ করেছেন উত্তম কুমার, সৌমিত্র চট্ট্যোপাধ্যায়, মাধবী মুখ্যোপাধ্যায়ের মতো কিংবদন্তি অভিনেতা অভিনেত্রীদের সাথে।

Related Articles

Back to top button