পুকুরে ডুব দিলেই মিলছে টাকা এবং গয়না, হইচই কান্ড পূর্ব বর্ধমানে


সাধারণত আমরা গল্পেই পড়ে এসেছি পুকুরে ডুব দিলে মানুষ ফিরে পাচ্ছে তার যৌবন বা পাচ্ছে ভরি ভরি গয়না এবং টাকা। কিন্তু এই ঘটনা বাস্তবে ঘটেছে পূর্ব বর্ধমানের মেমারির মশাগড়িয়া গ্রামের পাসুর ডোবায়। এই ডোবায় ডুবে মারলেই পাওয়া যাচ্ছে গোছা গোছা টাকা এবং গয়না। ফলে করোনা আবহাওয়াতেও সামাজিক দূরত্বের পরোয়া না করে সেখানে ভিড় জমিয়েছেন হাজার হাজার মানুষ।

সকলেই দিনরাত ডুব দিয়েই চলছেন লক্ষ্মী লাভের আশায়। এই ডুবে হতাশ হন নি কেউই, সকলেই কয়েকটি নোট পেয়েছেন। অবাক করা এই কাণ্ডে শোরগোল পড়ে গিয়েছে গোটা এলাকা জুড়ে। দূর-দূরান্ত থেকেও প্রচুর মানুষ ভিড় করেছেন এই পুকুর পাড়ে।

এই পুকুরটির বেশ কয়েকজন শরিক রয়েছে বলে জানা গিয়েছে। তাদের মধ্যে অন্যতম হলো শেখ মুজিবর রহমান, মোহম্মদ আসিফ, নুরুল ইসলাম, মোহাম্মদ রফিক ও ইউসুফ।গ্রামবাসীরা জানান 2012-2013 সালে এই পুকুরটি খনন করা হয়েছিল। কিন্তু তখন কোনও কিছুই পাওয়া যায়নি।

এই ঘটনার শোরগোল পড়ে গেলে নড়েচড়ে বসে পুলিশ প্রশাসন। এ বিষয়ে পুলিশ সুপার জানান, ‘পুলিশ গিয়ে বেশ কয়েকটি 100,10 টাকার ছেঁড়া নোট পেয়েছে। কেউ যাতে ওই পুকুরে না নামে সেই নির্দেশ দেওয়া হয়েছে। বিডিওকে বিষয়টি খতিয়ে দেখার জন্য বলা হয়েছে বলে জানা গিয়েছে। এত টাকা ও গয়না পুকুরের নিচে কিভাবে পাওয়া গেল সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে গ্রামবাসী থেকে শুরু করে প্রশাসনের মাথায়।


Like it? Share with your friends!

605
605 points