‘দৃশ্যের ৮০ শতাংশই ছেটে ফেলেছিল কঙ্গনা, তাই ‘মণিকর্ণিকা’ ছেড়েছিলাম, বিস্ফোরক সোনু সুদ


সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই একেরপর এক বোমা ফাটাচ্ছেন কঙ্গনা রানাউত। তার বক্তব্য ঘিরে বেশ কয়েকদিন ধরেই উত্তাল বলিউড পাড়া। রাজনীতি থেকে বিতর্ক এসবের কেন্দ্রবিন্দুতেই এখন বলি ক্যুইন কঙ্গনা। গতবছরই মুক্তি পায় কঙ্গনার ছবি ‘মণিকর্ণিকা’। ছবিতে অভিনয় করার কথা ছিল অভিনেতা সোনু সুদেরও। শুটিং-ও শুরু হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত এই থেকে কেন সরতে হল অভিনেতাকে? সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন সোনু সুদ।

সোনু জানান, প্রথমে ‘মণিকর্ণিকা’ ছবির পরিচালক ছিলেন সোনুর বন্ধু কৃষ৷ কিন্তু রাতারাতি কৃষকে পরিচালকের দায়িত্ব থেকে বাদ দিয়ে ছবি পরিচালনার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন খোদ কঙ্গনা। কঙ্গনার মতোই তার ছবি ‘মণিকর্ণিকা’ নিয়েও শুরু হয় তুমুল বিতর্ক। এই প্রসঙ্গে সোনু বলেন,” কঙ্গনা বহু বছর ধরে আমার বন্ধু। আমি ওর ভাবাবেগকে আঘাত করতে চাই না। কিন্তু ছবিটির অনেক অংশ আমাদের শুটিং করা হয়ে গিয়েছিল। আমি পরিচালককে জিজ্ঞাসা করেছিলাম আবার নতুন করে শুটিং করতে হবে কিনা। কৃষ তখন বলেছিলেন তাঁকে মেল করে জানানো হয়েছে যে তিনি এই ছবির সঙ্গে আর কোনো ভাবে যুক্ত নন।” এরপর সোনুও এই ছবি থেকে সরে যান।

এছাড়াও সোনুর অভিযোগ, শ্যুট হয়ে যাওয়া দৃশ্যের প্রায় ৮০%-ই কঙ্গনা ছেঁটে ফেলেন। কঙ্গনাকে এর কারণ জিজ্ঞেস করলে তিনি জানান, সে অন্য ভাবে শ্যুটিং করতে চান। এখানেই সোনু আপত্তি জানান। সোনুর বক্তব্য, “আমি এতে স্বচ্ছন্দ নই। কারণ, আমি প্রথম কাহিনী ও পরিচালকের জন্য সিনেমায় কাজ করতে সম্মত হয়েছিলাম। এখন এই প্রোজেক্টে কাজ করতে চাই না”। অভিনেতা দুঃখ প্রকাশ করে জানান, ‘মণিকর্ণিকা’র জন্য দীর্ঘ চার মাস ব্যয় করেও ছবি থেকে সরতে হয় সোনুকে, ছাড়তে হয় অনেক কাজও।


Like it? Share with your friends!

658
658 points